গুলেল

লিখেছেন লিখেছেন মারজান আহমদ ১৪ জানুয়ারি, ২০১৩, ০৮:৪৪:০৪ রাত

নতুন ব্লগে পরিচিত ও অপরিচিত সবাইকে সালাম.........

বাহরাইনে দুর্ঘটনায় আগুনে পুড়ে মারা গেছেন যারা তাদের মাগফিরাতের জন্য মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া করি।

সৌদি আরবে আমার নিজের অবিজ্ঞতা হল যে জেদ্দার গুলেল নামক স্থানে বাংলাদেশি সহ বিভিন্ন দেশের মানুষ চরম জীবনের ঝুকি নিয়ে বসবাস করছে। সেখানের প্রায় সব বাড়ি পুরনো জনাকীর্ণ। বিল্ডিংয়ের সিলিং হল কাঠ দিয়ে তার মধ্যে আবার ৩ তলা। যখন উপর তলায় হাঁটবেন তখন মনে হবে ভূকম্পন হচ্ছে। উপর দিয়ে থাকাবেন যখন তখন আপনার বুক ধুর ধুর করে কাঁপবে যে এই বুঝি ভেঙ্গে পড়ে গেল। সাংগাতিক অবস্থা ...... কথা হল যে ঐখানে যারা থাকেন তাদের ৯০ ভাগ অবৈধ।

আমি ছিলাম সেখানে একমাস দশদিন। ভাল কোন বাসা না পেয়ে চলে এসেছি আমার আগের জায়গায় আল-কাশিম। এই খানের মাটি ও বাতাস আমাদের দেশের মত অনুভব করি। হয়ে গেল এখানে ৪ বছর ৬ মাস।

জেদ্দার গুলেল নামক স্থানে থাকা অবস্থায় একটি দুঃখজনক ঘটনার ঘটে গেল । সুমালিয়ান সুমালিয়ান ঝগড়া করে তিন সুমালিয়ানকে পেটের মধ্যে ছুরিকাঘাত করে। ওরা ঘটনাস্থল থেকে পালিয়ে দৌড়ে গুলেলের মুল জায়গা পয়েন্টে আসে যে তাদের কেউ সাহায্য করবে হাসপাতালে নিয়ে যাবে। কিন্তু শত শত মানুষের সামনে তারা মাছের মত তড়পাতে তড়পাতে মৃত্যু বরন করেছে কেউ কিছু করেনি। কেউ যদি পুলিশকে শুধু ফোন করে দিত তাহলে হয়ত ঐ মানুষ গুলার প্রান রক্ষা পেত। এক ইন্ডিয়ান পড়ে অবশ্য ফোন করেছে পুলিশের কাছে...............

বিষয়: আন্তর্জাতিক

৯৮১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File