ছাত্রলীগ...

লিখেছেন লিখেছেন মিকি মাউস ১০ জুলাই, ২০১৪, ০১:২৬:৫৬ দুপুর



মৌচাক থেকে মগবাজার পর্যন্ত রাস্তার কি অবস্থা সেটা বলার অপেক্ষা রাখে না। যারা এ পথে চলাচল করেন তারাই ভাল জানেন। প্রতিনিয়ত তাদের কতটা কষ্ট করতে হয়। জ্যামের ভয়ে অনেকেই এ রাস্তাটুকু হেটেই যাতায়াত করেন।

এমনিতেই রাস্তা ধুলি-ধুসরিত তার উপর ফুটপাথে সবসময় মোটরসাইকেল/ সাইকেল চলতে থাকে। বিষয়গুলো দেখার কেউ নেই।

তো যা বলছিলাম, সকালে মৌচাক থেকে অফিসের উদ্দেশ্যে হেটে ইস্কাটনে আসছিলাম। পথে সিদ্ধেস্বরী কলেজের সামনে লোকজনের জটলা দেখে কৌতুহল বশত: দেখতে গেলাম সেখানে কি হচ্ছে।

দেখি একটা ছেলেকে মারতে উদ্যত হয়ে আছে তারই বয়েসি আরেকটি ছেলে।

ব্যাপার কি জানার চেষ্টা করতেই জানা গেল-

রাস্তায় হাটার সময় গায়ের সঙ্গে অপর ব্যক্তির হাত লাগায় তাকে ডেকে এনে বকাঝকা করছে। এখন ক্ষেপে গেলেই মাইর শুরু করবে অপর ছেলেটি (ছাত্রলীগ নেতা)। কিন্তু যাকে অপরাধী হিসেবে দেখা হচ্ছে সেই বেচারা না ক্ষেপে শান্ত ভাবে বলছে, ভাই আমি বিষয়টা বুঝতে পারিনি। স্যরি।

কিন্তু নেতাজি এত অল্পতে সন্তুষ্ট নন, কিন্তু এর বেশি কি করবে সেটাও এই মুহুর্তে বুঝতে পারছে না। তাই তাকে ভদ্রতা শেখানোর কথা বলে গালিগালাজ করছে। এক পর্যায়ে তাকে কয়েকটি কিল ঘুসি দিয়ে ফেলে নেতাজি।

কয়কেজন পথচারি তাদের ছাড়িয়ে দিতে চাইলেও ছাত্রলীগ নেতা বলে দাবিদার ছেলেটি ছাড়তে রাজি নয়। কলেজ থেকে আরো অনেককে ডেকে আনতে নেতাজি অন্যদের ফোন করে। এতে অপর ছেলেটি ভয় পেয়ে যায়। পরে একজন মুরুব্বি ভদ্রলোক তাকে অনেক বুঝিয়ে শুনিয়ে এ ঘটনার ইতি টানেন।

এখন আমার কথা হলো ছাত্রলীগের ছেলেরা এমন হবে কেন...? এমন ছোটখাট ঘটনায় কেন এতটা শক্তি দেখাতে হবে কেন তাদের। আমরা তো জানি ক্ষমতাসীনরা সরকার গঠন করে জনগনের কল্যাণের জন্য। তাদের কল্যাণের এই নমুনা। এরাই কি সর্বজন শ্রদ্ধেয় নেতা বঙ্গবন্ধুর উত্তরসূরী...?

খুব জানতে ইচ্ছে করে, এ সকল ব্যাপারে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা কিছু কি ভাবছেন।

বিষয়: বিবিধ

১২৯৯ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

243382
১০ জুলাই ২০১৪ দুপুর ০১:৪০
আমি মুসাফির লিখেছেন :
243385
১০ জুলাই ২০১৪ দুপুর ০১:৫৮
মোঃ আবু তাহের লিখেছেন : আমি বুঝি না যারাই লীগ করে তাদেরই চরিত্র বলতে কিছু থাকে না কেন! একজন ভাল মানুষ লীগ করলেই কেন জানি রাতারাতি খারাপে পরিণত হয়ে যায়! জানি না এটা খারাপের কোন কারখানা কি না- যেখানে কেউ প্রবেশ করলেই খারাপ হতে বাধ্য!
243407
১০ জুলাই ২০১৪ দুপুর ০২:৩২
নূর আল আমিন লিখেছেন : ছাত্রলীগ নয় জারজ লীগ ওদের জারজ বললে জারজরা অপমানবোধ করবে
243419
১০ জুলাই ২০১৪ দুপুর ০২:৫০
হতভাগা লিখেছেন : ছাত্রলীগ হইতে সাবধান!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File