১ এপ্রিল শহীদ দিবস পালন করা উচিত (খেলাফত যুব আন্দোলন)

লিখেছেন লিখেছেন নেহায়েৎ ৩১ মার্চ, ২০১৩, ১০:১১:৩৩ সকাল

বাংলাদেশ খেলাফত যুব আন্দোলনের সভাপতি মুফতি ফখরুল ইসালাম বলেছেন। এপ্রিল ফুল নয়, ১ এপ্রিল জাতীয় শহীদ দিবস পালন করা উচিত। আমাদের দেশের মুসলমান ছেলে-মেয়েরা মুসলিম ইতিহাস না জানার কারণে ১ এপ্রিল আনন্দ-উল্লাস করার জন্য এপ্রিল ফুল দিবস পালন করে থাকে। এটা মূলত অমুসলিম ইহুদিদের অন্ধ অনুসরণ মাত্র।

তিনি বলেন, আজ থেকে বহু বছর আগে ইহুদিরা আমাদের ৭০ লাখ মুসলমানকে ধোঁকা দিয়ে মসজিদে ঢুকিয়ে আগুনে পুড়িয়ে শহীদ করেছে। সেই দিন থেকে ইহুদীরাই এ দিনটিকে তাদের উৎসবের দিন 'এপ্রিল ফুল' হিসেবে পালন করে আসছে। ইহুদি-খৃষ্টানদের অর্থে পরিচালিত কিছু পত্রপত্রিকা এবং মিডিয়া ১ এপ্রিলকে আনন্দ-উল্লাসের দিবস হিসেবে ফলাও করে প্রচার চালিয়ে মুসলিম যুবক যুবতিদের ঘর থেকে বের করে আনছে। এপ্রিল ফুল মুলত ধোঁকাবাজি দিবস, মুসলমানদের জন্য কোন পালনীয় দিবস নয়। দিনটিকে পালন করতে হলে জাতীয় শহীদ দিবস হিসেবে পালন করা উচিত।

কাউকে ধোঁকা দেয়া ইসলামী বিধান মতে মহাপাপ এবং শরীয়ত গর্হিত কাজ। তাছাড়া বিজাতিদের অনুসরণ থেকে বিরাত থাকার জন্য বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) তাঁর উম্মদকে নির্দেশ দিয়েছেন। তাই এপ্রিল ফুল বনাম ধোঁকা দিবস পালন করা থেকে বিরত থাকা প্রত্যেক মুসলমানের জন্য জরুরী। কারণ এমনিতে প্রথাটি ইসলাম ধর্মমতে কোন পূণ্যের কাজ নয়, বিশেষ করে তা গোনাহের কাজ হলে মুসলমান মাত্রই তা বর্জন করা উচিত। পবিত্র কুরআনের সূরা মূমিনুন এবং সূরা ফোরকানে মুসলামানদেরকে যেকোন বেহুদা-নিরর্থক কাজ বর্জন করতে বলা হয়েছে।

বিষয়: বিবিধ

১২২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File