"নবীজী (সাঃ)-এর প্রেমের বিভিন্ন কাহিনী"-০২

লিখেছেন লিখেছেন নেহায়েৎ ০৮ অক্টোবর, ২০১৩, ১২:০৩:১০ দুপুর

০৩) শায়েখ আবু নছর আব্দুল ওয়াহেদ কারখী (রহ.) বলেন, আমি হজ্জ সম্পাদন করিয়া জেয়ারতরে জন্য হাজির হই। হুজরা শরীফের নিকট আমি বসা ছিলাম। ইত্যবসরে ঐখান দিয়া বিকরের শায়েখ আবু বকর । আসিয়া কবর শরীফে ছালাম করেন। আচ্ছালামু আলাইকা, ইয়া রাছূলুল্লাহ! তখন কবর শরীফ হইতে উত্তর আসে, অ-আলাইাকাচ্ছালামু ইয়া আবা বকরিন। এই উত্তর উপস্থিত সমস্থ লোকই শুনিয়াছিল!!!

(ফাজায়েলে হজ্ব, পৃষ্ঠা-১৪১, প্রকাশ কাল- সংশোধিত সংস্করণ-১লা এপ্রিল ২০০৯, তাবলীগী কুতুবখানা, ৫০-বাংলাবাজার, ঢাকা-১১০০)

০৪) ইউছুফ বিন আলী (রহ.) বলেন, জনৈক হাশেমী মেয়েলোক মদিনায় বাস করিত। তাহার কয়েকজন খাদেম তাহাকে বড় কষ্ট দিত। সে হুজুর (ছাঃ) এর দরবারে ফরিয়াদ লইয়া হাজির হইল। রওজা শরীফ হইতে আওয়াজ আসিল, তোমার মধ্যে কি আমার আদর্শের প্রতি আনুগত্যের আগ্রহ নাই? তুমি ছবর কর যেমন আমি ছবর করিয়াছিলাম। মেয়েলোকটি বলেন, এই সান্তনা বানী শুনিয়া আমার দুঃখ মুছিয়া গেল। ঐদিকে বদআখলাক খাদেমগুলি মরিয়া গেল।

(ফাজায়েলে হজ্ব, পৃষ্ঠা-১৪১, প্রকাশ কাল- সংশোধিত সংস্করণ-১লা এপ্রিল ২০০৯, তাবলীগী কুতুবখানা, ৫০-বাংলাবাজার, ঢাকা-১১০০)

০৫) হযরত আলী (রাঃ) বলেন, আমরা যখন হুজুর (ছাঃ) কে দাফন করিলাম তখন জনৈক বদ্দু কবরের উপর আসিয়া পড়িয়া গেল এবং আরজ করিল, হে আল্লাহর রাছূল (ছাঃ)!‍ আপনি যাহা বলিয়াছেন আমরা তাহা শুনিয়াছি। আল্লাহ পাক আপনার উপর নাজেল করিয়াছেন-

"মানুষ নিজের নফছের উপর জুলুম করিয়া যদি আপনার নিকট আসিয়া আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনা করে এবং (ছাঃ) ও তাহাদের ক্ষমা চাহেন, তবে আল্লাহ তা'আলাকে তাহারা কবুল করনেওয়ালা এবং দয়ালু্ পাইবে।"

তারপর সেই বদ্দু বলিল, নিশ্চয় আমি নফছের উপর জুলুম করিয়াছি। এখন আপনার দরবারে মাগফেরাতের আশায় হাজির হইয়াছি। এই কথার পর কবর শরীফ হইতে আওয়াজ আসিল, নিশ্চয় তোমাকে মাফ করিয়া দেওয়া হইয়াছে।

(ফাজায়েলে হজ্ব, পৃষ্ঠা-১৪২, প্রকাশ কাল- সংশোধিত সংস্করণ-১লা এপ্রিল ২০০৯, তাবলীগী কুতুবখানা, ৫০-বাংলাবাজার, ঢাকা-১১০০)

বিষয়: বিবিধ

২৫২৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File