বাংলাদেশের মুসলিম সংখ্যা কি কমে গেলো?

লিখেছেন লিখেছেন দুর্গেশনন্দিনী ২৭ এপ্রিল, ২০১৩, ০৭:১৭:১১ সন্ধ্যা

ছোটবেলা থেকে পাঠ্যপুস্তকে পড়ে আসছি বাংলাদেশে মুসলিম হল ৯০%। কিন্তু ইদানিং বিভিন্ন রিপোর্টে দেখছি ৮৫%। বাংলাদেশের এই ৫% মুসলিম কি করে কমলো? এটা কি মিডিয়ার কারসাজি যে ইচ্ছে করে কিছু লোকের সেকুলারিজমকে উস্কে দেবার জন্য মুসলিমদের সংখ্যা কম দেখাচ্ছে? আরো কিছুদিন পর কি এই শুনবো বাংলাদেশে মুসলিম ৮০?!

মাঝে মাঝে শুনি বাংলাদেশে নাকি সংখ্যালঘু নির্যাতিত। তাহলে সংখ্যাগুরুদের হিসাব কি করে কমলো? তবে কি ধরে নিবো এই দেশে সংখ্যা গুরুও নির্যাতিত?

ফেসবুকে একটা পোষ্ট পড়লাম সেখানে লেখা তারা ৮৫% মুসলিমের দেশে হিন্দুরচিত জাতীয় সঙ্গীত চায় না। আমি ভেবেপেলাম না তাদের সমস্যা কি?! সঙ্গীত কি তাহলে হিন্দু লিখেছে না মুসলিম লিখেছে তার উপর ভিত্তি করে নির্বাচিত হবে! অবাক না হয়ে পারলাম না। একে তো তারা বাংলাদেশের মুসলিম সংখ্যা ৫% কমিয়ে দিয়েছেন অন্য দিকে অযৌক্তিক কথা বলে সাম্প্রদায়িকতা উস্কে দিচ্ছেন। এর পিছনে তাদের কি হেতু থাকতে আমার বুঝে আসে না! তবে তারা এই দাবি করতে পারেন যেই সঙ্গীত বাংলাকে ভালোবেসে রচিত হয়নি, বরং বাংলার মানুষকে সীমাহীন নির্যাতনের দিকে ঠেলে দিতে তাদের আশা আকাঙ্ক্ষার বঙ্গভঙ্গ রদের জন্য করা হয়েছিল, সেই সংগীত জাতীয় সংগীত হিসেবে রাখা ঠিক হবে না।

বিষয়: বিবিধ

১৩৩৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File