প্রথমআলু এইটা কি করলো ??

লিখেছেন লিখেছেন কাবজাব ১২ মার্চ, ২০১৩, ০৮:১৩:৫৮ রাত

প্রথমআলো এবার কুরআনের আয়াতের অর্থ তাদের ফান ম্যাগাজিন রস আলোতে উপহাস স্বরূপ ব্যবহার করল।

---------------------

গত কাল(11-03-2013) প্রকাশিত রস আলোর ৫ নং পেজে বসন্তের কোকিল যখন যা বলেন শিরনামে এক লেখায় সুবিধাবাদি লোকদের চরিত্র তুলে ধরতে গিয়ে তারা পবিত্র কুরআনের সূরা লোকমানের ২৭ নং আয়াতের অর্থ হুবহু তুলে দেয়। শুধু আল্লাহ তা'আলার গুন বর্ননার জায়গায় সরকারের গুনের কথা লিখে দেয়।

পবিত্র কুরআনের আয়াতটি এরকম,

Surah 31. Luqman, Verse 27:

"পৃথিবীতে যত বৃক্ষ আছে, সবই যদি কলম হয় এবং সমুদ্রের সাথেও সাত সমুদ্র যুক্ত হয়ে কালি হয়, তবুও তাঁর বাক্যাবলী লিখে শেষ করা যাবে না। নিশ্চয় আল্লাহ পরাক্রমশালী, প্রজ্ঞাময়।"

তারা সব উপমা একই রেখেছে শুধু আল্লাহর জায়গায় সরকার লিখেছে। আজ কাল কুরআনের আয়াতের অর্থ হুবহু নকল করে ফান করা শুরু হয়েছে, যা আগে কেউ কল্পনাও করত না।

প্রথম আলো এর আগেও একবার মহানবী (সা) কে হেয় করে তার নামে কার্টুন ও কৌতুক ছেপেছিল। এরপর জনগনের রোষানলে পড়ে তারা আলপিন ম্যাগাজিন বন্ধ করতে বাধ্য হয়। একই ম্যাগাজিনের নাম পাল্টে তারা রসআলো প্রকাশ করে আসছে। এবার তারা একটি বিষয়কে উপহাস করতে পবিত্র কুরআনের আয়াতকে বেছে নিয়েছে । এদের কাছে মুহাম্মাদ (সা), কুরআন এবং ইসলাম হাসাহাসির বস্তুতে পরিনত হয়েছে। মুসলিম হিসেবে সবাই এর প্রতিবাদ করুন। সবার প্রোফাইলে এই বিষয়টি শেয়ার করার জন্য উদাত্ত আহ্বান জানাই।



বিষয়: বিবিধ

১৪২৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File