সাহসী সেলিনা হায়াৎ আইভি ও কাপুরুষ শামীম ওচমান।

লিখেছেন লিখেছেন এখলাস মাহেমাদ িসকদার ২৫ মার্চ, ২০১৩, ১২:৪৯:০৭ দুপুর



প্রাচ্যের ডান্ডি খ্যাত নারায়নগঞ্জ। এক সময়ের সুনামধন্য এই বন্দর এখন মৃত্যু উপত্যকায় পরিনত হয়েছে। নারায়নগঞ্জবাসী এখন আতংকিত ও স্বাসরম্নদ্ধকর জীবন-যাপন করতেছে। প্রত্যেক সরকারের সময় এই নারায়নগঞ্জ ঘুরেফিরে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। এবার ও তাই হল। নারায়নগঞ্জের ত্রাস খ্যাত একেএম শামীম ওসমান বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে ভিন্নমত দমন করতে হত্যার মত পথ বেছে নেয়। এটা নারয়নগঞ্জবাসী একবাক্যে স্বীকার করে।

এবারের বিষয় হল সরকারী দল সমর্থিত ও গণজাগরণ মঞ্চের উদ্যোগক্তা জনাব রাফিউর রাব্বির একমাত্র ছেলে ত্বকি হত্যা কান্ড নিয়ে। ত্বকি নিখোঁজ হওয়ার পাঁচ ঘন্টার মধ্যে ত্বকির বাবা রাফিউর রাব্বি প্রথমে থানায় বিষয়টি অবহিত করেন। থানার ওসি সাহেব তার ছেলে নিখোঁজের ঘটনাকে বলতে গেলে পাত্তাই দিল না। তার পর রাব্বি সাহেবের বাসার একশগজ দুরে অবস্থিতর্ যাবকে বিষয়টি অবহিত করেন ঠিক তারাও তাকে অশ্বস্থ না করে হতাশ করেছেন। তার পরদিন রাব্বি সাহেব পুলিশ সুপারকেও লিখিত ভাবে বিষয়টি জানান এবং পুলিশ সুপার ও ঠিক একই পথ ধরে চললে রাব্বি সাহেব হতাশ হয়ে তার ঘনিষ্ট সাংবাদিক নারায়নগঞ্জ প্রেস ক্লাবের সভাপতিকে নিয়ে বিষটি স্বরামন্ত্রণালয়ে জানালে তারও এই বিষয়ে কোন সহযোগিতা করতে পারবেন না বলে সাফ জানিয়ে দেয় বা কোন সহযোগিতা করেন নাই।

এর পরদিন যখন শীতলÿ্যা নদীর তীরে ত্বকীর লাশ পাওয়া যায় তখন রাব্বি সাহেব শামীম ওচমান ও তার ছেলেকে সন্দেহ করে একটি হত্যা মামলা দায়ের করেন। আর তখনই স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী টুকু সাহেব ফোন করে ডিসিকে বলে এই মামলা তদন্ত্ম যাতে বেশীদুর না যায়। ঠিক পুলিশ প্রশাসন মন্ত্রীর পথ ধরে তদন্ত্মকে ধামা চাপা দেওয়ার প্রক্রিয়া শুরম্ন করে।

রাব্বি সাহেব যখন হাটে হাড়ি ভাঙ্গাঁ শুরম্ন করল তখন নারায়নগঞ্জবাসী এক কাতারে এসে এই খুনের বিচারের জন্য মিছিল মিটিং শুরম্ন করল। আর নির্বাচিত নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভি সাহসী ভ্থমিকা দেখে হতবাক হলেন নারায়নগঞ্জবাসী। কারণ স্বাধীনতার পর থেকে কোন মানুষ নারায়নগঞ্জের সন্ত্রাসী খ্যাত শামিম ওসমানের বিরম্নদ্ধে সরাসরি প্রতিবাদ করার সাহস পান না সেখানে একজন নারীর সাহসী ভ্থমিকা প্রশংসার দাবিদার। গত কালকে শামিম ওচমান যখন ইটিভির টকশোতে উপস্থিত তখন সঞ্চালক পীর হাবিবুর রহমান টেলিফোনে সরাসরি তার সাথে কথা বলেন ত্বকী হত্যার বিষয় নিয়ে। আইভির সরাসরি উত্তর আপনারা ক্যামরা নিয়ে আসেন নারায়নগঞ্জবাসী কি বলে দেখেন দেখান কারা সন্ত্রাসী করে। এই শামীম ওচমানকে আমরা অবাঞ্চিত ঘোষনা করলাম। ঘুম ও হত্যার রাজনীতি থেকে তাকে ফিরে আসতে হবে না হয় আমরা প্রতি পদে পদে প্রতিরোধ করে সন্ত্রাসীদের নারায়নগঞ্জ ছাড়া করব। একজন নারীর সাহসী ভ্থমিকা দেখে অবাক লাগে। প্রতিবাদী আইভিই পারবে নারায়নগঞ্জকে সন্ত্রাস মুক্ত করতে। নারয়নগঞ্জবাসীর উচিত আইভির পÿ নিয়ে নারায়নগঞ্জকে সন্ত্রাসীমুক্ত করা।

আমরা বাংলা সিনেমার কিছু হিস্টুরিতে দেখি সন্ত্রাসী বিদেশে অবস্থান করে দেশে মানুষ খুন করে দেশে এসে আদালতে তার বিদেশ অবস্থান নিশ্চিত করার জন্য পাসপোর্ট দেখিয়ে পার পেয়ে যায়। আর ত্বকী হত্যা কান্ডেও ঠিক তাই করতে চাচ্ছে শামীম ওচমান। সে সাংবাদিকদের বার বার তার পাসপোর্ট দেখিয়ে নিশ্চিত করতে চাচ্ছে সে ঐসময় দেশে ছিলেন না। তার পাসপোর্ট দেখানোর পর আবার তার পাঞ্চাবীর পকেটে হাত দিয়ে বলে তার ছেলেও ঐ সময় বিদেশে ছিল তার পকেটে তার ছেলের পাসপোর্টও আছে। ত্বকীর বাবা তার এই ভন্ডামী সরাসরি প্রতিবাদ করে বলেছে শামীম ওচমান পরিকল্পিত ভাবে তার ছেলেকে হত্যা করে এই সব নাটক করেছে। কারণ গত সিটি কর্পোরেশন নির্বাচনে আমি আইভির পÿ নিয়ে ছিলাম আমি সন্ত্রাসীদের প্রতিহত করতে জনগণকে নিয়ে সন্ত্রাসীর বিরম্নদ্ধে গণজোয়ার সৃষ্টি করেছিলাম আর পরাজিত হয়েছিল সন্ত্রাসী খ্যাত শামীম ওচমান।

শামীম ওচমান প্রতিশোধ নেওয়ার জন্য বর্তমান রাজনৈতিক অস্থিরতার এই সময়কে বেছে নিয়েছেন কারণ এইসময় হত্যা করলে সে হত্যা কান্ডের দায় জামাত-শিবির এর উপর ছাপিয়ে দিয়ে পার পেয়ে যাবেন। জামাত শিবির আমার ছেলের হত্যাকান্ডের সাথে জড়িত নয় সেটা আমি নিশ্চিত করে বলতে পারি।

প্রিয় বস্নগার ভাই ও বোনেরা আসুন আমরা সন্ত্রাসীদের অবাঞ্চিত ঘোষনা করি এবং তাদের বিরম্নদ্ধে প্রতিরোধ গড়ে তুলো দেশের সকল শ্রেণীর মানুষের জান মালের নিরাপত্তা সহ সকলের সহঅবস্থান নিশ্চিত করি। একজন নারী যদি কু-খ্যাত ভয়ঙ্কর সন্ত্রীর প্রতিবাদ করে তাকে অবঞ্চিত ঘোষনা করতে পারে আমরা কেন পারব না????????????????

বিষয়: বিবিধ

১২৬০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File