এই শহর,এখন আরেক মৃত্যপুরী!

লিখেছেন লিখেছেন শুকনোপাতা ২৮ ডিসেম্বর, ২০১৩, ১০:৩২:৩২ রাত



আজ রাতে নাকি সব থানাতেই চিরুনী অভিযানে নামবে,সরকার অনুগত ডাকাত বাহিনী!!

না জানি আজ আরো কতো শিউলী বেগম কে,অবুঝ সন্তানদের রেখে বিনা দোষে জেলে যেতে হবে!না জানি আজ ক'জন অসূস্থ মাহাবুব হাসানকে গভীর রাতে পুলিশের লাঠির বাড়ি খেতে হবে,আপনারা কেন এসেছেন?এই প্রশ্ন করার অপরাধে!হয়তো আজ আরেক বুদ্ধি প্রতিবন্ধিকে আমিন মুহাম্মদের মতো জেলে যেতে হতে পারে!কাল সকালে শোনা যাবে,আরো অনেক রোকেয়া আহমেদকে তাদের ভাংচুর করা ঘরের দরজায় দাঁড়িয়ে আহাজারী করতে!!

-নাহ,এসব নিয়ে কোন বিবেকবান মানুষদের কথা বলা সাজে না বোধহয়!!কারন,তাদেরকে তো দলীয় আদর্শের কাছে বিবেকবোধ বেঁচে দিয়েই রাতের ঘুম নিশ্চিত করতে হয়,যখন অসহায় মানুষ গুলোর উপর রাতভর পুলিশবাহিনী অত্যাচার চালায়!তারা কিভাবে কথা বলবে?যখন ক'প্যাকেট বিরিয়ানী গলা দিয়ে নামার পর,ন্যায়-অন্যায়বোধ জ্ঞান চিরদিনের জন্য হারিয়ে গেছে!!কুকুরের মতো তাই,মানুষ কে মেরে ফেলাটা বৈধই মনে হয় তাদের!

একদল নিজেদের রাস্তা ক্লিয়ার করার জন্য পেট্রোল দিয়ে মানুষ পুড়িয়ে মারে,নিজের নাক কেঁটে অন্যের যাত্রা ভঙ্গ করে,তাদেরই অন্ধ অনুগত আরেকদল বসে বসে,এর প্রতিবাদে শত শত নিরীহ জনকে পুড়িয়ে মারার দাবী জানায়!

এই শহর সত্যিই এখন,ভয়ংকর মৃত্যুপুরীর অপর নাম!এখানে রাত গভীর হওয়া মানেই,বুটের তলায় পিষ্ট হয়,অসহায়দের চিৎকার!সাইরেনের শব্দে চাপা পরে যায়,মানুষ গুলোর আহাজারী!

বিষয়: বিবিধ

১৭৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File