Good Luckআমার কলম আড়ষ্টতা!

লিখেছেন লিখেছেন ইক্লিপ্স ১৯ অক্টোবর, ২০১৩, ০৩:৫৮:৫৫ রাত

একটু আগে ঘুম ভেঙ্গে গেছে। তারপর আর ঘুম ধরছে না। তাই ভাবলাম কিছু লিখি। কিন্তু কি নিয়ে লিখবো? একবার ভাবলাম ডক্টর ইউনুসকে নিয়ে কিছু লিখি। তাকে কি করে বিডি নিউজের মত হলুদ পত্রিকাগুলো ভিলেন সাজাতে উঠে পড়ে লেগেছে! ভাবলাম ঐ মানসিকতা নিয়ে লিখি যেই মানসিকতা ইউনুসের মত সোবার একজন লোককেও কঠোর কথা বলতে বাধ্য করছে! কিন্তু পরোক্ষণেই কলম আর বেশি দূর এগোলো না। অদ্ভুত ধরণের কলম আড়স্টতা লক্ষ্য করলাম নিজের মাঝে।

তারপর ভাবলাম ব্লগ নিয়ে কিছু লিখি। সুন্দর ব্লগিং এর সিস্টেম কেমন হওয়া উচিত তা নিয়ে বিস্তারিত মনের কথাগুলো তুলে ধরি। কারণ এই ব্যাপারটা একজন ব্লগার হিসেবে খুব মিস করি। কিন্তু পরোক্ষণেই এই আইডিয়াটাও বাদ দিলাম। কারণ ব্লগের মহামান্য মালিকেরা না আবার ভেবে বসেন ,''আমরা ব্লগ খুলসি, আর নাক গলায় আরেকজন! ভালো না লাগ্লে অন্য ব্লগে যান। নয়ত আমরাই ব্যান কইরা দিমু।'' ভয়ে লেখার এই টপিক্সটাও বাদ দিলাম। কারণ ইক্লিপ্স নিকটা আমি খোয়াতে চাই না। এইটা আমার বল্গিং জীবনের প্রথম নিক। আর আজকাল ক্যাচালেও বড় ভয়! আগের মত সেই মানসিক শক্তি আর নাই কেউ কিছু বললে কোমড় বেঁধে দাঁড়াবো! আজকাল সেলফিস হয়ে গেসি।

তারপর ভাবলাম আজকের হট টপিক্স প্রধান মন্ত্রির ভাষণ নিয়ে কিছু লিখি। কিন্তু লিখতে যেয়ে দেখি খালি সমালোচনামূলক লেখা আসে কলমে! আর তিনি সমালোচনামূলক লেখায় কষ্ট পান। এজন্যই তথ্য প্রযুক্তি আইন করসেন। তারে নাকি কিছু অসৎ লোক খালি গালি দেয়। গালি কার ভালো লাগে বলেন? ভাবলাম শুধু শুধু তারে বিরক্ত করে লাভ কি? বেচারী এমনি্তেই অনেক নরম হয়ে গেসেন। আজকের ভাষণে তাই মনে হল।

তারপর ভাবলাম চারিদিকে বিয়ার সিজন চলতেসে তাই বিয়া নিয়া কিছু লিখি। কিভাবে বিবাহের পূর্ববর্তি প্রস্তুতি নেয়া যায় তা নিয়া কিছু লিখি। বিয়ের আগের রুপ চর্চা নিয়া কিছু লিখি। কি করে মিনোক্সিডিল টাক মাথায় চুল গোজাতে সাহায্য করে তা নিয়া কিছু লিখি। কিন্তু লিখতে যেয়ে সেই কলম আড়ষ্টতা! কি হবে লিখে? কি লাভ?

তারপর ভাবলাম ফেসবুকের ইদানিংকার জনপ্রিয় লেখা ,''মেয়েরা যে ছয়টা কারণে খারাপ ছেলেদের পছন্দ করে'' তা নিয়া কিছু লিখি। কারণ ঐ লেখাতে তাদের সিগারেটকে পরোক্ষভাবে উৎসাহিত করাটা আমার কাছে খুবই জঘন্য মনে হয়েছে। আমি আজ পর্যন্ত আমার কোন বান্ধবীকে দেখি নাই তারা সিগারেট লাইক করে। বরং তাদের বয় ফ্রেন্ড বা স্বামী স্মোকার হলে কি করে তা ছাড়ানো যায় তাদের তা নিয়ে উদ্বেগ হতে দেখেছি। আর ঐ লেখা পড়ে একটা কথাই মনে এসেছে বারে বারে ''বখাটে ছেলেদের বখাটে মেয়েরাই পছন্দ করে। ভালো মেয়েরা করে না।'' এই নিয়ে বিস্তারিত বয়ান দেবার মত অনেক কথা পরোক্ষণেই মনে জমা হল। কিন্তু লিখতে গিয়ে আর লিখতে পারলাম না! ঐ কলম আড়ষ্টতা! কি হবে লিখে?

আজকাল লিখতে গেলে এই প্রশ্নগুলা খালি মনে আসে। তাই আগের মত আর লিখতে পারি না। মনে আছে এস বি ব্লগে খুব অল্প সময়েই আমি পোষ্টের হাফ সেঞ্চুরি করসিলাম। তখন যা মনে আসতো তাই নিয়াই পট করে পোষ্ট দিয়ে দিতাম। কোন ভাবনা মনে আসতো না। কিন্তু এখন আর পারি না! কেন যে পারি না বুঝি না! আসলেই সময়ের সাথে সাথে মনে হয় নিজেও চেঞ্জ হয়ে গেসি!

বিষয়: বিবিধ

১৬২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File