Good Luck মুমিনদের সব ক্ষেত্রেই বড় হাতিয়ার-''আল্লাহ ভরসা।''

লিখেছেন লিখেছেন ইক্লিপ্স ১২ এপ্রিল, ২০১৩, ১২:৪১:৩৪ দুপুর

যখন লীগের দালালেরা শাহবাগী নাটক সাঁজায় আল্লামা সাঈদীর মৃত্যুদণ্ডের জন্য, তখন নিজের অজান্তেই মনে একটা শংকা কাজ করত এই বুঝি সব শেষ হয়ে গেলো! তারপর থাবাবাবার মৃত্যুর সূত্র ধরে চারিদিকে যখন হিংস্র হুংকার দিচ্ছিল তখন আরো একধাপ হৃদয় ধসে গিয়েছিল। মনে হচ্ছিল আর বাকি কিছুই নেই। সব শেষ! এখন শুধু নিরবে অশ্রু বিসর্জন এবং যে কোন ভয়াবহ পরিণতিকে নীরবে মেনে নেয়া! তারপর আল্লাহ পাকের কৌশল দেখলাম। দেখলাম কি করে সব বদলে গেলো! কি করে শাহবাগের বিরানী মিছিল জনসমর্থন হারিয়ে ছোট ডাস্টবিনে পরিণত হল যা দেখলে সাধারণ জনগণ এখন দুর্গন্ধে নাক শিটকায়। এদেশের বেশির ভাগ লোক এখনো দারিদ্রসীমার নিচে বাস করে। তবুও তারা ইসলাম ভালোবেসে খাবারের লোভ সংবরণ করে নাস্তিকদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। যার প্রমাণ ৬ এপ্রিলের লং মার্চ। বাংলার বুকে নতুন এক ইতিহাস।

অথচ এই গরীব দেশে এমন আন্দোলনের কথা অচিন্তনীয় ছিল ইসলাম বিদ্বেষী নাস্তিকদের কাছে। তারা ভেবেছিল সাধারন জনগণ যেখানে ভাত , রুটিই পায় না রুজি হিসেবে তারা খাবারের চাহিদা বিরিয়ানী দিয়ে পূরণ করে মেইন বাজি জিতে নিবে। কিন্তু নাস্তিকদের দল আল্লাহ পাকের কৌশল সম্পর্কে অনবগত! আল্লাহ পাক যেখানে বাজি টোপ ফেলেন কার সাধ্য ফাঁদে না পড়ে বাজিমাত করে দিবে!

আর মুজাহিদরা সহজ-সরল হলেও নির্ভীক। কারণ দুনিয়াবী ভয়ের চেয়ে আল্লাহ ভয়েই তারা অতিশয় ভীত। এটা সব কুট কৌশলের বিরুদ্ধে অনেক বড় হাতিয়ার। নাস্তিকদের অজস্র কুট চালের বিরুদ্ধে এই নির্ভীকতাই ৬ এপ্রিল করেছিল বাজিমাত। আর কেনোই বা করবে না ? - ''হযরত আবু হুরাইরাহ(রাঃ) বর্ণিত, নবী করীম(সাঃ) বলেন ''আল্লাহর পথে জিহাদরত ব্যক্তি সেই ব্যক্তির মত যে অবিরত রোজা রাখে এবং নামায আদায় করে। আল্লাহ তায়ালা তার পথে জিহাদকারীদের ব্যাপারে এ দায়িত্ব গ্রহন করেছেন যে , সে মৃত্যু বরণ করলে তাকে জান্নাত দান করবেন। অথবা তাকে জিহাদে বিজয়ী করে পুরস্কৃত করবেন। '' তাই যারা এখন অবর্ণনীয় কষ্টভোগ করছেন তাদের নিরাশ হবার কিছুই নেই।

কয়দিন ধরেই ভাবছিলাম সরকার তাদের পদলেহী নাস্তিকদের কেন গ্রেফতার করছে? আবার তা মিডিয়াতে ফলাও করে প্রচার করছে!? গতকাল বোঝা গেল আসল কাহিনী! সরকার আসলে মাহমুদুর রহমানকে গ্রেফতারের ব্যাকগ্রাউন্ড তৈরি করছিল! তাদের নতুন কৌশল! এখন দেখা যাক আল্লাহ পাকের মর্জি কি হয়! মুমিনদের সব ক্ষেত্রেই একটা বড় হাতিয়ার-''আল্লাহ ভরসা।'' এখনো মনে হচ্ছে সব দ্বার হয়ত রুদ্ধ হয়ে গেছে। কিন্তু আমি মনে প্রাণে বিশ্বাস করি আল্লাহ পাক নতুন দ্বার অবশ্যই খুলে দিবেন ধর্মপ্রাণ মুসলিমদের সামনে।

আজ যারা স্বজন হারানোর ব্যাথায় মুহ্যমান তাদেরও নিরাশ হবার কিছুই নেই। আব্দুল্লাহ ইবনে মাসুদ(রাঃ) বর্ণিত নবী করীম(সাঃ) বলেন ,'' কিয়ামতের দিন এক ব্যক্তি আরেক ব্যক্তির হাত ধরে এনে বলবে 'হে প্রভু , এই ব্যক্তি আমাকে হত্যা করেছিল। আল্লাহ তাকে জিজ্ঞাসা করবেন ,'তুমি কেন তাকে হত্যা করেছিল। সে বলবে,' হে আল্লাহ আমি তাকে হত্যা করেছিলাম যাতে করে পৃথিবীতে তোমার ক্ষমতা,কতৄত্ব , সার্বভৌমত্ব প্রতিষ্ঠিত হয়ে যায়।' আল্লাহ তায়ালা বলবেন ,' কতৄত্ব , সার্বভৌমত্ব আমারই।' তাকে ছেড়ে দেয়া হবে।

এরপর আরেক ব্যক্তি অন্য একজনের হাত ধরে এনে বলবে ,'হে প্রভু এই ব্যক্তি আমাকে হত্যা করেছিল। আল্লাহ তায়ালা তাকে জিজ্ঞাসা করবেন ,'তুমি কেন তাকে হত্যা করেছিলে?' সে বলবে ,'অমুকের কতৄত্বের জন্য।' আল্লাহ তায়ালা বলবেন ,'না কতৄত্ব তার জন্য নয়।' তাকে জাহান্নামে নিক্ষেপ করা হবে।''

বিষয়: বিবিধ

২৩৩৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File