নষ্ট রাজনীতির যাঁতাকলে পড়ে যেখানে বিপন্ন ভবিষ্যত

লিখেছেন লিখেছেন তারেক ১৭ ফেব্রুয়ারি, ২০১৩, ০৩:১১:৩৩ দুপুর

অহেতুক অনেকে শাহবাগের তরুণদের আন্দোলনের সাথে বিএনপিকে জড়িয়ে যাচ্ছে তাই বক্তব্য রেখে যাচ্ছেন। শহীদ জিয়া যে দলটির প্রতিষ্ঠাতা, যিনি গণতান্ত্রিক রাজনীতির পুরোধা, বাংলাদেশের উন্নয়নে যার পরিকল্পনা তরুণদের আকৃষ্ট করে, সেই মানুষের দল কখনো তরুণদের আশা আকাঙ্খা এবং চাহিদার বিপরীতে অবস্নথ নিতে পারে না। নেয়নি।

শাহবাগ আন্দোলনের প্রতি বিএনপির সমর্থন রয়েছে। কিন্তু এটাকে যেন রাজনৈতিকভাবে ব্যবহার করা না হয়, সে কথাও দলটি বলেছে। এটা তাদের অপরাধ নয়।সবারই একটা মত থাকতে পারে। তরুণরা পরমত সহিষ্ণু। শাহবাগের আন্দোলন কোনো দলের নয়।

তরুণদের যে কোনো আন্দোলনে আমি নিজ দায়িত্বে সমর্থন রাখি। কারণ আমি বিশ্বাস করি তরুণরাই পাল্টে দিতে পারবে, এ দেশের চেহারা। নষ্ট রাজনীতির যাঁতাকলে পড়ে যেখানে বিপন্ন ভবিষ্যত, সেখান থেকে একটি গৌরবময় দেশ গড়ার জন্য তরুণদের অংশগ্রহণের বিকল্প নেই।

তরুণরা অনলাইনে এবং মাঠে অবস্থান নিয়েছে। এদেশের তরুণরা সব সময় সচেনতন। বিশ্বজিৎকে কুপিয়ে হত্যা কিংবা সরকারি ব্যাংকের লুটের বিরুদ্ধে যেমন তরুণদের অবস্থান আছে, তেমনি মহান স্বাধীনতা যুদ্ধের সময় যারা অপকর্ম করেছে তাদের বিচারে দল মত নির্বিশেষে সব তরুণের রয়েছ অকুণ্ঠ সমর্থন। দু চারজনের কথা বাদ দিলে তরুণদের এ আন্দোলনকে ভিন্ন চোখে দেখার কিছু নেই।

তরুণরা ঐক্যবদ্ধ হলে যে কোনো আন্দোলনই সফল হবে। আমরা চাই আন্দোলন হবে ন্যায়সঙ্গত, যৌক্তিক একং রাজনীতির প্রভাব বলয় মুক্ত। হচ্ছেও তাই। এই ঐক্য আমাদের ধরে রাখতে হবে। বিদ্বেষ ছড়ানোর জন্য নয়, বিজয় অর্জনের পথে তরুণরা ঐক্যবজায় রাখবে। এটাই প্রত্যাশা।

বিষয়: রাজনীতি

১১৯৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File