প—তে পাপড় মামা, তুই রাজাকার… তুই রাজাকার

লিখেছেন লিখেছেন জুনাইদ হোসেন সবুজ ০৪ মার্চ, ২০১৩, ০৮:২২:২৯ সকাল

***শাহবাগের প্রজন্ম চত্বরে শিবিরের ভয়াবহ আক্রমণ***

গতকাল শাহবাগ মোড়ে প্রজন্ম চত্বরের সমাবেশে ছাত্রশিবির এক অতর্কিত আক্রমণ চালিয়েছে। তবে ঘটনাস্থলে শিবিরের কাউকে খুঁজে পাওয়া যায় নি। তবে ধারণা করা হচ্ছে তারা টেলিপ্যাথির মাধ্যমে এই ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। অন্যতম হলুদ পত্রিকা বঙ্গনিউজ২৪ এর বরাত দিয়ে আমাদের হলুবেদক জানান হঠাৎ করে চত্বরের ঠিক মাঝে ‘শিবির আইছে শিবির আইছে’ এমন একটি গায়েবি আওয়াজ শোনা যায়। তার ধারাবাহিকতায় দ্বিতীয় মুক্তিযুদ্ধের সাহষী মুক্তিযোদ্ধারা ভয়ে-আতঙ্কে কেঁপে ওঠেন। সম্ভাব্য শিবিরের আক্রমণ প্রতিহত করতে তারা চোখ বন্ধ করে বিভিন্ন দিকে দৌঁড় দেন। এসময় এক পাপড় বিক্রেতার কড়াইয়ের তেলে আছড়ে পড়ে ঝলসে যান তিনজন মুক্তিযোদ্ধা(!!!), তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাস্থল থেকে পুলিষ তৎক্ষণাৎ সেই পাপড় বিক্রেতাকে আটক করে। ধারণা করা হচ্ছে সে জামায়াতের সুইসাইড স্কোয়াডের সদস্য এবং হরকাতুল জিহাদের বাংলাদেশের একজন শীর্ষস্থানীয় নেতা। ইতিমধ্যেই পাপড় বিক্রেতাকে দশদিনের রিমান্ডে নেয়া হয়েছে।

আক্রমণের ব্যাপারে পুলিষ জানিয়েছে এটি শিবিরের নাশকতার নতুন কৌশল। দ্বিতীয় মুক্তিযুদ্ধের মহান মুক্তিযোদ্ধা তরুণদেরকে আক্রমণ করতে শিবির অত্যাধুনিক পদ্ধতি আবিষ্কার করেছে। এই পদ্ধতির নাম হচ্ছে ফেয়ার বোম্ব (Fair Bomb)। তারা দূর থেকেই তাদের নাম ব্যবহার করে মানুষকে ভয় দেখিয়ে বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ড পরিচালনা করে। কিছুদিন আগে আমাদের ডিএমপি স্যার ডেন্জার আহমেদ এই আক্রমণে দারুণ ভয় পেয়েছিলেন। এই আক্রমণ প্রতিরোধে আমরা ইতিমধ্যেই আন্তর্জাতিক অপরাধ বিশেষজ্ঞদের সাথে যোগাযোগ শুরু করেছি।

এ হামলার প্রতিক্রিয়ায় স্বাচিপ নেতা ইমরান এইচ সরকার বলেন স্বাধীনতা বিরোধী শক্তিরা যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্থ করার জন্যে রাস্তায় রাস্তায় পাপড় ভাজার কড়াই বসিয়েছে। যেগুলোর কারণে আমাদের মহান মুক্তিযোদ্ধাদের জীবন আজ হুমকির সম্মুখীন। আমরা দেশের সকল পাপড় ওয়ালাদের ফাঁসি চাই। পাশ থেকে লাকি আক্তার বলে ওঠেন,

প—তে পাপড় মামা,

তুই রাজাকার… তুই রাজাকার।।

স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খান আলমগীর ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, এটা আধুনিক মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে অবশ্যই একটি জঘন্য সড়যন্ত্র। এর প্রতিরোধে এবং দোষীদের সাজা দিতে আমরা যথাযথ আইন খুঁজছি। প্রয়োজনে আমরা সংসদে পাপড় ভাজাকে নিষিদ্ধ করে আইন পাশ করব।

বিসিস্ট মানবাধিকার নেত্রী এডভোকেট সুলতানা কামাল বলেন স্বাধীনতার মাসে এ ধরণের আক্রমণের ধিক্কার জানাই। এবং তার পাশাপাশি যেই ব্যক্তি শিবিরের ভয়ে প্রথম দৌড় দিয়ে আমাদের সাহসী প্রজন্মকে ভয় দেখিয়েছে তাঁর দ্রুত গ্রেফতার দাবি করছি। এবং ঐ পাপড় ওয়ালার ফাঁসি না হওয়ার আগ পর্যন্ত প্রজন্মকে শাহবাগ না ছাড়ার আহবান জানাচ্ছি।

দোষী সাব্যস্থ পাপড় ওয়ালার কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি হলুবেদককে বলেন, ‘মামা আমি আসলে কিছুই জানি না। লোকজন আজাইরা বইয়া থাইকা আমার পাপড় খায় দেইখা এহানে ব্যবসা লইয়া বইছিলাম। হেরা যে এমন কইরা আইয়া আমার কড়াইয়ের উপর পড়বো তা আমি কেমনে বুঝমু??’

কেন তারা দৌড় দিয়েছিলেন এই ব্যাপারে জানতে আক্রান্তদেরকে ফোন দেয়া হলে তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়।

বাঁশেরকেল্লা - Basherkella

বিষয়: বিবিধ

১০৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File