বাইতুল মোকাররমের জায়নামাজে আগুন লাগানোর মাধ্যমে ধর্মের চরম অবমাননা করা হয়েছে বলে যারা খুব কষ্ট পেয়েছেন সেই ভাই বোনদের প্রতিঃ

লিখেছেন লিখেছেন জুনাইদ হোসেন সবুজ ২৫ ফেব্রুয়ারি, ২০১৩, ১১:০৯:৪৭ রাত

বাইতুল মোকাররমের জায়নামাজে আগুন লাগানোর মাধ্যমে ধর্মের চরম অবমাননা করা হয়েছে বলে যারা খুব কষ্ট পেয়েছেন এবং অন্যদেরকে এ ব্যাপারে সচেতন করার জন্য কাজ করছেন, সেই ভাই বোনদের প্রতিঃ

নিশ্চয়ই বাইতুল মোকাররমের জায়নামাজে আগুন দেখে খুব কষ্ট পেয়েছেন। সেটাই তো হওয়া উচিত।

যেহেতু আপনি ইসলাম নিয়ে ভাবেন, তাই আপনাকে কয়েকটা প্রশ্ন করছি, উত্তর করা জরুরী নয়। নিজেই চিন্তা করবেন, ঠান্ডা মাথায়।

-

1. আল্লাহ ও রাসূল সঃ এর ব্যাপারে যে সকল অবমাননা করেছে নাস্তিক ও ধর্মদ্রোহিরা সেটার ক্ষেত্রে কতটুকু কষ্ট পেয়েছেন? ধর্মদ্রোহি ওই সব কুলাঙ্গারদের বিরুদ্ধে কিছু করছেন কি? ওইসব নাস্তিক ধর্মদ্রোহিদের নেতৃত্ব থেকে নিজেকে আলাদা করেছেন, নাকি কাজে বা চিন্তায় তাদের আনুগত্য করে চলেছেন দিব্যি?

2. যারা আল্লাহ ও রাসূল সঃ এর কটাক্ষের প্রতিবাদ করতে গিয়ে শাহাদাত বরন করছেন, আপনি তাদের পক্ষে দাড়াচ্ছেন কি? এর প্রতিবাদেও আপনি সোচ্চার কি?

৩। ওইদিন বাইতুল মোকাররম মসজিদে শত শত টিয়ারশেলের ঝাঝে যখন মুসল্লিদের দম বন্ধ হয়ে আসছিল, তখন তাদের যে কষ্ট হয়েছে, তার জন্য আপনার অন্তরে ব্যাথা অনুভূত হয় কি? আন্দোলনাকারী এসব মুসুল্লীদের উপর নির্বিচারে গুলি ও টীয়ারশেলের প্রতিবাদ আপনি করেছেন কি? যে টিয়ারশেলের কারনেই দম বন্ধ হয়ে মারা যাওয়া থেকে বাচবার জন্য এই আগুন ধরানো, সেই টিয়ারশেল নিক্ষেপ কারীদের কোন দোষ আপনার চোখে পড়ে কি? যতবার জায়নামাজে আগুনের প্রতিবাদ করেছেন, তার কাছাকাছি বার টীয়ারশেল নিক্ষেপের প্রতিবাদ করেছেন কি?

৪। মসজিদের মধ্যে মুহুর্মুহু গুলি বর্ষন আর টিয়ারশেল নিক্ষেপের প্রতিবাদ আপনি করেছেন কি?

৫। জুতা পায়ে যখন পুলিশরা মসজিদে প্রবেশ করে মুসুল্লীদেরকে নামাজ রত অবস্থায় গ্রেফতার করে নিয়ে যায় তখন আপনার কষ্ট লাগে কি? (চট্টগ্রামে কয়েকদিন আগে এ ঘটনা ঘটেছে। ইন্টারনেটে বা পত্রিকায় দেখেছেন হয়ত।)

৬। বাইতুল মোকাররমের সামনে ওভার ব্রীজের উপরে একজন মুসুল্লীর মুখের উপর যখন পুলিশ বুট দিয়ে লাথি মেরেছে (ফেসবুকে সে ভিডিও দেখেছেন হয়ত) তখন আপনার মনটা কেদেছে কি?

৬। ছাত্রলীগ কর্তৃক যখন ইসলামী পাঠাগার ভাংচুর করা হয়েছে তখন আপনার অন্তরে আপনি কষ্ট অনুভব করেছেন কি?

৭। জয়পুরহাটে গত নভেম্বর মাসে যখন মসজিদ ভাংচুর করে এসেছিল ছাত্রলীগ তখন আপনার অনুভূতি জাগ্রত হয়েছে কি?

৮। কুরআন ও ইসলামী বই পুস্তক সাথে রাখার অপরাধে যখন মানুষকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়, তখন আপনার অনুভূতি তীব্র হয় কি? এসব গ্রন্থকে জঙ্গী বই বলে যখন কটাক্ষ করে কথিত সুশীল মিডিয়াগুলি, তখন আপনার হৃদয়ে কষ্ট অনুভুত হয় কি?

যদি এসব প্রশ্নের সদুত্তর দিতে পারেন তো ভাল।

আর যদি না পারেন, তবে আল্লাহকে হাজির নাজির জেনে কিছুক্ষনের জন্য নিজের আচড়নের পর্যালোচনা নিজেই করুন।

বিষয়: বিবিধ

১২৫০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File