একটু মনোযোগ সহকারে করে পড়ূন

লিখেছেন লিখেছেন স্বপ্নতরী ২১ মে, ২০১৩, ০৫:৩১:৪৬ বিকাল



কিছু দিন যাবত আমার মাথায় এই প্রশ্নগুলি কেবলি ঘুরপাক খাচ্ছে। আমাদের মধ্যে অনেকে বার বার এমন কিছু লেখা বা মন্তব্য পোষ্ট করেন যা পড়লে নিমোক্ত প্রশ্নগুলো আরো মাথাচাড়া দিয়ে উঠে। বড় পেরেশানীতে আছি বিধায় বন্ধুদের সাথে শেযার করছি।

১. ইসলামী রাজনৈতি বলতে কি বুঝায় ?

২. ইসলামী রাজনীতির মুল দর্শন কি ?

৩. একটি ইসলামী দলের প্রধান বৈশিষ্ট কি কি ?

৪. সত্যিকারের ইসলামী দল চেনার সহজ ও উত্তম মাধ্যম কি কি ?

৫. একটি ইসলামী দলের নৈতিক পতন কোথা থেকে শুরু হয় ?

৬. ইসলাম কায়েম বলতে কি বোঝায় ?

৭. গনতান্ত্রিক রাষ্ট্র থেকে ইসলামী রাষ্ট্র কি কি পার্থক্য ধারন করে ?

৮. ইসলামী রাষ্ট্রের মৌলিক রূপ রেখা কি হওয়া চাই ?

৯. ইসলামী রাষ্টের নাগরিকদের জীবনে কি ধরনের পরিবর্তন আশা করেন ?

০. ইসলামী রাষ্ট্র কায়েম করতে কি ধরনের লোক দরকার ?

উপরোক্ত প্রশ্নগুলো প্রামানিক জবাব দেওয়ার জন্য সকল ইসলামী আন্দোলনের ভাইদের কে বিনীত ভাবে অনুরোধ করছি। যে সকল ভাইরা কথায় কথায় অন্য সকল দল এবং মত কে গোমরাহ এবং মুনাফিক আখ্যা দিতে ভালোবাসেন তাদের কাছ থেকে তথ্য বহুল আলোচনা আশা করছি। আমি বিশ্বাস করি তারা জেনে বুঝে ইসলামী আন্দোলনে হাজির হয়েছেন এবং যা কিছু বলছেন তার পিছনে মজবুত দলিল প্রমান যুক্ত করে নিয়েছেন।

উপরোক্ত প্রশ্নগুলোর প্রামানিক উত্তর যদি জানা না থাকে তাহলে আপনার প্রতি বিনীত অনুরোধ থাকবে যে, কোন ইসলামী দল সম্পর্কে অথবা ইসলামী দলের নেতা বা তাদের দায়িত্ব্যশীলদের বিরুদ্ধে কোন প্রকার মন্তব্য বা সমালোচনা মুলক পোষ্ট প্রদান থেকে বিরত থাকুন। যেহেতু আপনার ইসলাম এবং ইসলামী রাজনীতি বিষয়ে সুস্পষ্ট কোন ধারণা নেই, সেক্ষেত্রে অন্য কোন ইসলামী দলের সমালোচনা করার নৈতিক কোন অধিকার আপনার নেই। যদি আপনি সেই অধিকার খাটানোর কোন ব্যর্থ চেষ্টা করেন তাহলে সেটা হবে অনধিকার চর্চা মাত্র।

ব্লগ এবং ফেসবুক মুফতিরা কথায় কথায় কিছু কিছু দল সম্পর্কে ঢালাও ভাবে মন্তব্য করা শুরু করে যে, অমুকে ইসলামী দল নয়, অমুকের কর্মসুচী ইসলামী নয়, অমুকে ক্ষমতায় এলে ইসলাম কায়েম করতে পারবে না। আমরা কেবল মাত্র হক্কানী ইসলামী দল, আমাদের হাতেই ইসলাম কায়েম হবে। এ কারনে তাদের কাছে আমার উপরোক্ত প্রশ্নগুলির উত্তর খোজা এবং সাথে সাথে এ জাতিয় মুফতি বা মুজাহিদদের ক্ষপ্পর থেকে সাবধান থাকার জন্য এবং এদের জ্ঞানের মাত্রা সম্পর্কে সাধারন ইউজার দের কে সতর্ক করাই হচ্ছে আমার মুল উদ্ধেশ্য। আশা করছি আমাদের জ্ঞানী বন্ধুরা কমেন্টের মাধ্যমে তাদের নিজস্ব চিন্তা ভাবনা প্রকাশ করে দিবেন। অথবা আলাদা কোন পোষ্টের মাধ্যমে এই বিষয়গুলো নিয়ে আলোচনা করে আমাদের কে কিছু জানার সুযোগ করে দেবেন। আল্লাহ তায়ালা আমাদের কে তার পথে কায়েম রাখুন। আমিন।

বিষয়: রাজনীতি

১৬২৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File