বিভ্রান্তির অবসান জরুরী নয় কি ?

লিখেছেন লিখেছেন স্বপ্নতরী ১২ মে, ২০১৩, ১০:৫৪:২১ রাত

একটু ভেবে দেখুন এবং বলুন তো কি করা যায় ?

মতিঝিলের গনহত্যা হয়েছে বলে আমরা যারা বিভিন্ন ভাষায় দাবি করছি তাদের উদ্ধেশ্যে কতগুলি প্রশ্ন ছুড়ে দিয়েছেন পুলিশ কর্মকর্তারা এবং দেশের নাস্তিকদের সহযোগীরা। তারা ইতিমধ্যে শ খানেক পোষ্টের ভিতরে এই বিষয়ে আমাদের দৃষ্টি আকর্ষণ করছে। তারা যে সকল বিষয়ে উত্থাপন করেছে তার মধ্যে নিম্নের কয়েকটি বিষয়ও উল্লেখ্য যোগ্য। আমি তাদের অনেকের পোষ্ট পড়েছি। ভেবেছিলাম হেফাজত নেতারা বা তাদের মিডিয়া সেলের দায়িত্ব্যশীলরা এসব বিষয় নিযে ভাববেন। কিন্তু সেই আশায় গুড়ে বালি। তারা কেউ কোন ভূমিকা নিচ্ছেন না। মনে করলাম হয়তো তারা তাদের প্রশ্নগুলি পাননি তাই এখানে উল্লেখ্য করলাম।

১। হাজার লোকের মৃত্যুর গুজব ছরানো হলেও একজন লোকের নামেও থানায় কোন মিসিং রিপোর্ট নেই কেন ?

২। রানা প্লাজায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিবর্গের স্বজনরা তাদের ফিরে পাওয়ার অপেক্ষায় দিন রাত ঢাকায় অবস্থান করছেন। মতিঝিলে যারা নিহত হয়েছেন বলে দাবি করা হচ্ছে তাদের স্বজনরা কোথায় ? তারা কি আসমান থেকে টপকে পড়লেন নাকি ?

৩। যদি এমন কোন ছাত্র কে হত্যা করা হয়ে থাকে তাহলে তাদের অভিবাবকরা কোথায় ? তারা কি ছেলেদের বিষয়ে কোন মিসিং রিপোর্ট করেছেন ?

৪। হেফাজতের নেতারা এখন পর্যন্ত কি তাদের মিসিং লোকজনের কোন তালিকা পুলিশের কাছে দিতে পেরেছেন ?

৫। এতগুলো লাশ গুমের অভিযোগ করা বিরোধী দল কি তাদের দাবি অনুযায়ী কোন তদন্ত দল গঠন করেছে ? বা সঠিক তথ্য উপাত্ত দিতে পেরেছে ?

৬। ইতিপুর্বে পুলিশের গুলিতে নিহত হওয়া কয়ক জনের জন্য সুপ্রিম কোর্টের বার সভাপতির নেতৃত্ব্যে একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হয়। সেই কমিটি তদন্ত করে খালেদা জিয়ার কাছে রিপোর্ট পেশ করেছে এবং মিডিয়া সেটা প্রচার করেছে। অথচ মতিঝিলের কথিত গনহত্যার বিষয়ে বি এনপি বা অন্য কোন সংস্থ্যা কোন প্রকার তদন্ত কমিটি গঠন করেনি কেন ?

৭। যারা গনহত্যার তথ্য দিচ্ছেন তাদের কাছে কোন গ্রহণযোগ্য ভিডিও বা স্টিল ফুটেজ আছে কি ? থাকলে সেটা প্রচার করছে না কেন ?

৮। হেফাজতের নেতারা এখন পর্যন্ত সঠিক ভাবে বলতে পারছেন না যে, তাদের কোন মাদ্রাসার কয়জন ছাত্র নিখোজ রয়েছে। এর কারণ কি ?

৯। ইসলামের হেফাজতের নামে এসব মিথ্যাচার করতে কি তাদের অন্তরে ভয় জাগে না ?

১০। এত কর্মী বাহিনী হত্যার গুজব ছড়ানো হচ্ছে অথচ সারা দেশের কোন মাদ্রাসা থেকেই এ পর্যন্ত কোন মিসিং রিপোর্ট দেশের কোন থানায় করা হয়নি। এর কারণ কি ?

শাহবাগী নাস্তিকরা এবং পুলিশের কতিপয় অফিসার প্রেস কনফারেন্স করে এসব বিষয়ে আমাদের কাছে প্রশ্ন ছুড়ে দিয়েছেন অথচ আমাদের কোন দায়িত্ব্যশীলরা এই বিষয়ে কোন উত্তর দিতে পারছেন না। বিরোধী দল বি এনপির বিষয়ে যা কিছু বলা হচ্ছে তার জবাব দেওয়ার দায়িত্ব্য তাদের কিন্তু হেফাজত নেতাদের উদ্ধেশ্যে যা কিছু বলা হচেছ তার জবাব দেয়ার দায়িত্ব্য হেফাজত নেতাদের। আমি চাই আমাদের ভাইরা এর সঠিক উত্তর দিয়ে দিক। যদি না পারে তাহলে আমি কিছু আনুসাংঙ্গিক কারণ সহ প্রশ্নগুলোর উত্তর দিতে পারবো। আমার উত্তর শুনে অনেকের ভালো লাগবে না। কারণ আমাদের এতগুলো ভাইকে হাড়ানোর পরে আমাদের নেতারা সাহস হাড়িয়ে ফেলেছেন যার কারনে নাস্তিকদের এই সকল কুট চালের কোন জবাব দিতে পারছে না। কারো কাছে কি আছে কোন যুক্তি সংগত জবাব ?

বিষয়: বিবিধ

২১০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File