১৬ কোটি টাকার শখের খামার বাড়িতে বন্দি মুশাররফ

লিখেছেন লিখেছেন Cutebutterfly ১৯ এপ্রিল, ২০১৩, ০৭:২৪:৩২ সন্ধ্যা



জেনারেল পারভেজ মুশাররফের ইচ্ছা ছিল পাঁচ বছরের স্বেচ্ছা নির্বাসন শেষে দেশে ফিরে আবার রাজনীতিতে যোগ দেবেন । আর তাই দেশে অবস্থান করতে রাজধানী ইসলামাবাদের উপকণ্ঠে অবস্থিত অভিজাত এলাকা চাক শাহজাদে বড় সখ করে বানিয়ে ছিলেন খামার বাড়ি।

পাঁচ একরের বেশি জায়গা নিয়ে তৈরি করা খামারবাড়িটি বানাতে খরচ হয়েছিল প্রায় ১৬ কোটি টাকা। জমির দাম পড়েছিল বাড়ির দামের কয়েক গুণ। এখন সেই বাড়িতেই বন্দি হয়ে থাকতে হবে জেনারেল পারভেজ মুশাররফকে।

cবাড়িটিকে নিজের ‘স্বপ্নের প্রকল্প’ বলে উল্লেখ করেন হামাদ। মেডিটেরিনিয়ান ডিজাইনের বাড়িটির আয়তন প্রায় ১২ হাজার ৫০০ বর্গফুট। বাড়িটির মেঝেতে ব্যবহার করা হয়েছে ইতালি থেকে আনা হালকা পান্না সবুজ রঙা টাইলস। মরচে রঙা দেয়ালে ব্যবহার করা

হয়েছে দামি পাথর।

পুরো বাড়িটি জুড়ে সবুজ গালিচার মতো করে ঘাস লাগানো হয়েছে। চারটি রুমকে এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে বাড়ির চারপাশে থাকা বাগান এবং ঝর্ণা খুব সহজেই দেখা যায়। বাগানো রোপন করা হয়েছে দুর্লভ প্রজাতির অর্কিড এবং বাহারি ফুল। পরিবেশ

বান্ধব এবং জ্বালানি সাশ্রয়ী করে তৈরি করা হয়েছে খামারবাড়িটি। ভেতরে রয়েছে অতিথি আপ্যায়নের জন্য আলাদা বিশেষ কক্ষ।

বাড়িটির ভেতরে হাঁটা এবং জগিংয়ের জন্য আলাদা ট্র্যাক তৈরি করা হয়েছে। রয়েছে আলাদা সুইমিং পুল এবং মাছ ধরার পুকুর।

প্রতিটি ঘর সাজানো হয়েছে মধ্যপ্রাচ্য থেকে আনা গালিচা এবং কার্পেট দিয়ে। আলোর জন্য ব্যবহার করা হযেছে অত্যন্ত দামি ঝাড়বাতি। ফার্নিচার তৈরিতে ব্যবহার করা হয়েছে সেগুন, গর্জন এবং ওক কাঠ।

বাড়িটির নিরাপত্তা ব্যবস্থা চোখে পড়ার মতো। ১৫ ফুটের বেশি উঁচু বৈদ্যুতিক কাঁটাতারের বেড়া দিয়ে ঘিরে রাখা হয়েছে পুরো এলাকাটি। নির্দিষ্ট দূরত্ব পরপর রয়েছে সশস্র গার্ড। বাড়িটিতে গণমাধ্যমের প্রবেশ একেবারেই নিষিদ্ধ।

উচ্চ আদালতের নির্দেশে আগামী দুইদিন এই বিলাসবহুল শখের খামার বাড়িতেই গৃহবন্দি থাকবেন জেনারেল মুশাররফ।

বিষয়: বিবিধ

১৫৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File