আমার এক ফেসবুক ফ্রেন্ডের পোস্ট এবং...

লিখেছেন লিখেছেন মোস্তাফিজ ফরায়েজী জেরী ০৭ মার্চ, ২০১৩, ০২:১২:৩৬ রাত

Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up Give Up

"আর ভাল লাগছে না মনে হচ্ছে দেশ টাকে চার ভাগ করে ফেলি। এক ভাগ আওয়ামিলীগকে দেওয়া হবে,এই দেশটার নাম হবে পূর্বআওয়ামিলীগ প্রদেশ। আর এক ভাগ দেওয়া হবে বিএনপিকে, যার নাম হবে পশ্চিম বিএনপি প্রদেশ। এক ভাগ জামাতকে যার নাম হবে উত্তর জামাত ইসলামি প্রদেশ। আর এক ভাগ সাধারন জনগনের যার নাম হবে দক্ষিণ প্রদেশ। এখানে কোন রাজনীতি থাকবেনা। থাকবেনা কোন ভোট, থাকবেনা কোন মারামারি, হানাহানি, হিংসা, লোভ। থাকবে শুধু মানবতার ধর্ম ।"

পোস্টটা ঠিক এরকম। সাধারন মানুষেরা রাজনৈতিক এই লীলাখেলায় কতটা তিক্ত-বিরক্ত এই পোস্টটি তার প্রমাণ। আমরা আজ জাতিকে ভাগ করে ফেলেছি আওয়ামীলীগ, বিএনপি এবং জামাতে। আর একটা ভাগ আছে যারা এই তিনটা জাতির প্রতি বিরক্ত, আর তারা হল জনগণ। তাহলে মোট জাতির সন্ধান পাওয়া গেল চারটি। কিন্তু এমনতো হবার কথা ছিল না। আমরা বাংলাদেশী এটাই হওয়া উচিৎ ছিল আমাদের জাতীয়তা। এখন সময় এসেছে এগুলো নিয়ে ভাববার। সময় গেলে হবে না সাধন। আমরা বাংলাদেশী, বাংলাদেশী হয়ে বাঁচতে চাই, বাংলাদেশী হয়েই মরতে চাই। কোন জামাতি, আওয়ামী অথবা বিএনপি হয়ে নয়। চিৎকার করে সবাইকে বলতে হবে "আমরা বাংলাদেশী"। আজ রব উঠুক আমাদের জনতার আশা প্রত্যাশার। কেন আমরা ব্লগ লিখে যাব কোন রাজনৈতিক গোষ্ঠীর স্বার্থের জন্য? দেশের সকল প্রতিষ্ঠানে যেমনি রাজনৈতিক দলগুলোর চেলা-পেলারা ঢুঁকে পড়েছে। তেমনি আমাদের এই ব্লগরাজ্যও এদের প্রভাব মুক্ত নয়। আসুন আমরা চিৎকার করে এদেশের সাধারন মানুষের কথা বলি। অনেক হয়েছে চামচামি, আর নয়।

বিষয়: রাজনীতি

১২২০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File