ঋতুনির্ভর দেশ প্রেমিকদের উদ্দেশ্যে কালকের T20 বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে কিছু কথা

লিখেছেন লিখেছেন মোস্তাফিজ ফরায়েজী জেরী ১৪ মার্চ, ২০১৪, ০১:৫৩:৪২ দুপুর

প্রশ্নকর্তাঃ যতো দোষ নন্দ ঘোষ !! সব দোষ সরকার এর !! আমরা যখন বিরাট মূল্য দিয়ে টিকেট কিনে বিদেশি শিল্পীদের প্রোগ্রাম দেখতে যাই ( তাও আবার টিকেট sold out , A R REHMAN & AKON এর প্রোগ্রাম বলে কথা ) , আর নিজের দেশ এর স্বনামধন্য শিল্পীদের গান শুনতে বিরক্তি বোধ করি এবং হাততালি দিতে ও কষ্ট হয় , সেই দায়ভার ও তো নিশ্চয় সরকার এর ই , তাই নয় কি ??? আমাদের নিজের দোষ অন্যের উপর চাপানোর মানসিকতা দেখে আমি সত্যিই লজ্জিত !

জেরীর উত্তরঃ চুপ! বাংলাদেশের মানুষ কাল বিরক্তিতে এবং অস্বস্তিতে ছিল। কতজন আশা নিয়ে কাল টেলিভিশনে অনুষ্ঠান দেখতে গিয়ে দেখতে পারে নি আপনি জানেন?

সময় পাল্টাচ্ছে, মানুষ জাগছে। পাকিস্থান ভারতের পতাকা মুখে লাগিয়ে কেউ আর গ্যালারীতে যাবে না, ঝাঁকা নাকা হিন্দীও চলবে না। ওয়ানডে বিশ্বকাপে যখন রিক্সাকে হাইলাইট করা হয়েছিল তখন বাংলাদেশীরা অহংকার বোধ করছিল। অনুষ্ঠান যদি বাংলাদেশী ঐতিহ্য নিয়ে আকর্ষণীয় করা হত তাহলে সবাই যেত। টিকিটের দাম ৭৫০০০ করা হয়েছে শুধু ইন্ডিয়ান শিল্পীদের ভাড়া করতে আর ঝাঁকা নাকা দর্শক আনার জন্য। সাধারণ দর্শকেরা যাতে না যেতে পারে সেজন্যই এই ব্যবস্থা। বাংলাদেশী সংস্কৃতি বর্জিত বড়লোকদের অনুষ্ঠান হয়েছে কাল, এই অনুষ্ঠানে গরীবদের কোন অধিকার নেই। এটা স্পষ্টত পুঁজিবাদীদের আগ্রাসন।

আপনি এতটাই নিজের প্রতি সন্ধিহান যে, আপনি যেতেন না বাংলাদেশী স্বনামধন্য শিল্পী আনলে। কালকের অনুষ্ঠানে সারাদেশের মানুষ বিরক্ত হয়েছে, অনুষ্ঠানের শুরু দেখলেও শেষ না করে বুঝিয়েছে অনুষ্ঠানটা দেশের মানুষের জন্য নয়, কিছু বড়লোকের বিনোদন মাত্র। বিশেষ করে কালকে কিছু হিন্দী সিরিয়াল প্রেমিকদের জন্য বিনোদন সন্ধ্যা আয়োজন করা হয়েছিল।

এ আর রহমানের জায়গায় জেমস- এলআরবি ইত্যাদি স্বনামধন্যদের আনলে গ্যালারীতে জায়গা দেবার মত অবস্থা থাকত না। গ্যালারীর চারপাশে লাইন পড়ত বুঝলেন?

আর কণ্ঠশিল্পী আসিফ-শরিফকে আনলে পাঁচটা মাঠ জোড়া লাগাতে হত।

অবশ্য বড়লোকদের কাছে অনুষ্ঠানটা হত বাজে মানের, কারণ টিকেটের দামটাও যে কম হত।

নিজেদেরকে এত দুর্বল যারা ভাবে, আসলে তাদের দেশপ্রেমে ঘাটতি আছে। মানে ঋতু নির্ভর দেশ প্রেমিক তারা।

(ঋতুনির্ভর দেশপ্রেমিকদের কাহিনী আরো আসছে পরবর্তীতে)

বিষয়: বিবিধ

১১৭৮ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

192106
১৪ মার্চ ২০১৪ দুপুর ০২:১১
হতভাগা লিখেছেন : বাচ্চু , মাইলস্‌ এরা তো হাতের কাছে, ডাকলেই দৌড়িয়ে আসবে । ভাত ছিটালে যেমন কাকের অভাব হয় না ।

এ.আর.রহমানরা অস্কার জেতা দূর্লভ জিনিস - এদের দেখতে ৭৫,০০০ কেন ৭৫,০০,০০০ লাখও কোন ব্যাপার না ।

একটা হিট সিনেমাতে কমেডিয়ানদেরও পার্ট থাকে । এদের ক্যাপশন যখন আসে তখন দর্শকরা ফাস্ট ফরোয়ার্ড করে মূল আংশগুলোর দিকে চলে যায় ।

উদিত নারায়ন , এ.আর.রহমান এদের মত শিল্পীদের সাথে রুনা লায়লা,বাচ্চু এদেরকে মিলিয়ে কনসার্ট করা ''কাবাব মে হাড্ডির'' মত ।
192116
১৪ মার্চ ২০১৪ দুপুর ০৩:১৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : টিকেটের দাম দেখেই অনুষ্ঠানের মান!!!
192154
১৪ মার্চ ২০১৪ বিকাল ০৪:১৯
প্যারিস থেকে আমি লিখেছেন : অপেক্ষায়....।
192185
১৪ মার্চ ২০১৪ বিকাল ০৫:১২
ইবনে আহমাদ লিখেছেন : আর কণ্ঠশিল্পী আসিফ-শরিফকে আনলে পাঁচটা মাঠ জোড়া লাগাতে হত।

অবশ্য বড়লোকদের কাছে অনুষ্ঠানটা হত বাজে মানের, কারণ টিকেটের দামটাও যে কম হত।
সহমত।
আমাদের দেশপ্রেমিক প্রধানমন্ত্রীকে এই লিখাটা পড়তে বলূন।
192370
১৫ মার্চ ২০১৪ রাত ০৩:১৩
প্রবাসী মজুমদার লিখেছেন : দেশের দরীদ্রদের রক্ত চুষে বড় হওয়া এসব বড় লোকদের রুচি এমনই। এদের ভেতরে বড় অশান্তি । এদের মেয়েরা রাতে মদের বারে ঘূমায়। এ জাতির এসব দৃশ্য দেখার পর কি বুঝতে বাকী থাকে যে আমরা কোথায় আছি। ছি। সরকারও নিশ্চুপ।
211599
২২ এপ্রিল ২০১৪ সকাল ০৭:৫৮
অজানা পথিক লিখেছেন : Talk to the hand Talk to the hand

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File