চাঁদা প্রদান না করায় সাঁথিয়ার বনগ্রামে হিন্দুদের বাড়িঘর ভাংচুর

লিখেছেন লিখেছেন বাচ্চা ছেলে ০৬ নভেম্বর, ২০১৩, ০৬:০২:৪৪ সন্ধ্যা

সম্প্রতি সাঁথিয়ার বনগ্রামে মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি ও পবিত্র কোরআন শরিফের একটি আয়াতের অপব্যাখ্যাযুক্ত ফেসবুক স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে কতিপয় দুষ্কৃতিকারী সংখ্যালঘুদের উপর আক্রমন করে এবং তাদের বাড়িঘর জ্বালিয়ে দেয়। জানা যায়, ক্ষেতুপাড়া ইউনিয়ন ছাত্রলীগ আহ্বায়ক জাকির হোসেনসহ সরকারদলীয় সমর্থকরা রাজীব সাহার নামে একটি প্রিন্ট কপি করে বিলি করে।

উল্লেখ্য, রাজীবের বাবা বাবলু সাহার কাছে ২ লাখ টাকা চাঁদা আদায়ে ব্যর্থ হয়ে ধর্মীয় অনুভূতিকে পুঁজি করে সরকার দলীয় নেতা কর্মীরা গুজব ছড়িয়ে হিন্দুদের বাড়িঘরে অগ্নিসংযোগ করে।

ঘটনার পর ভুক্তভোগী বাবুল সাহা সাংবাদিকদের জানান, “তার ধারণা সন্ত্রাসীদের দুই লাখ টাকা চাঁদা না দেয়ায় সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছে।” যা পরবর্তী দিন স্থানীয় সকল পত্রিকা সহ অনেক জাতিয় পত্রিকায় গুরুত্বের সহিত ছাপা হয়।

এদিকে, স্থানীয় আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগ নেতা ফজলুর রহমান, মামুন, ফজলু মুন্সি, মান্নান, বিল খোকন, বাবু, মানিক গত ২৪ অক্টোবর বনগ্রাম হাইস্কুলের প্রধান শিক্ষক গোপাল চন্দ্র ঘোষের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। গোপাল চন্দ্র ঘোষ তাদের দাবির মুখে এক লাখ সত্তর হাজার টাকা চাঁদা প্রদান করেন। অবশিষ্ট টাকা না দেয়ায় উল্লিখিত সন্ত্রাসীরা ওই শিক্ষককে স্কুল চলাকালীন তার অফিস থেকে টেনে বের করে বাইরে এনে ছাত্রছাত্রীদের সামনে মারপিট করে।

বিষয়: বিবিধ

৭৫০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File