তুই যাস নে বাবা!

লিখেছেন লিখেছেন বাচ্চা ছেলে ২৮ অক্টোবর, ২০১৩, ০৩:০০:০১ দুপুর



আমিনুল ইসলাম টুকু সাহেবের একমাত্র পুত্র সন্তান রাজশাহী ইসলামিয়া ডিগ্রী কলেজের ডিগ্রী ২য় বর্ষের ছাত্র রাশেদুল ইসলাম রান্টু। গত রবিবার ১৮ দলের ডাকা হরতালে গিয়ে বিকেল সাড়ে ৪টা রাজশাহী রেডিও রিলে সেন্টার (কাজলা) র্যা বের গুলিতে মৃত্যুবরন করে। তার পূর্বে মায়ের সাথে কথপকথনে রাশেদুলকে মা বলেছিল-

: তুই যাস নে বাবা!

: (মায়ের মাথায় হাত বুলিয়ে আদর করে) আজকে যাই মা, সরকারের দিন শেষ কিছু হবে না।, যেতে দাও মা !!



মা জানতো না এই যাওয়াই শেষ যাওয়া হবে, জানলে নিশ্চই যেতে দিতেন না মা। একমাত্র সন্তান রান্টুর জীবিত চেহারা আর দেখা হলো না স্নেহময়ী মায়ের। বুকে গুলি লেগে এফোড় ওফোড় হয়ে মৃত্যু বরণ করে রাশেদুল। এখনও লাশ ফেরত দেয়া হয় নি আত্মীয় স্বজনকে।

জানা যায়, পুলিশ তার রিপোর্টে বলতে চাইছে রান্টু গুলিবিদ্ধ হয়ে নয় হার্ট এট্যাকে মৃত্যুবরণ করেছে। অপরদিকে কর্তব্যরত ডাক্তার বলছে এটা সম্ভব নয়। এই হলো রান্টুর লাশ নিয়ে নোংরা রাজনীতির খেলা।

এদিকে মা তার সন্তানকে না পেয়ে পাগলপারা। মুর্ছা যাচ্ছেন বারবার। তিনি জানেন তার সন্তানকে জীবিত আর ফিরে পাবেন না তবুও তার মৃত্ সন্তানকে শেষ বারের মত দেখতে ও একবার নিথর দেহটাকে আদর করতে পারলে যেন তার হৃদয়ে রক্তক্ষরন বন্ধ হয়।

এভাবে কত মায়ের যে বুক খালি হচ্ছে – আল্লাহ তুমি এসব অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে যারা মৃত্যুবরণ করছে তাদের তুমি শহীদ হিসেবে কবুল করো।

বিষয়: বিবিধ

১২৬৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File