বিশ্ব ক্ষমতাধরদের চোখ রাঙানী : জঙ্গি ও আইএসএস কানেকশনের খুজে বাংলাদেশে !

লিখেছেন লিখেছেন মামুন আব্দুল্লাহ ২৯ নভেম্বর, ২০১৫, ০৮:৪৮:২৭ রাত

দেশের বর্তমান রাজনীতিবিদদের কাছে একটি সুন্দর ভ্রার্তৃত্বপূর্ণ ,সৌহাদ্যপূর্ণ এবং সম্প্রীতির খুবই প্রয়োজন ? জঙ্গি আইএসএস ও অন্যান্য শব্দগুলো এতোদিন যেভাবে ডিজিটালিকরন করা হচ্ছিলো তা দেশের জন্যে সত্যিই খুব বিপদজনক শব্দ ছিলো;কিন্তু আদতেই দেশে প্রকৃত অর্থে এসব সংগঠনগুলোর কতোটুকু সম্পৃত্ততা ছিলো বা আসলেই কখনো ছিলো কিনা তা সন্দেহের অবকাশ থেকেই যাচ্ছে ! আমার মনে হয় না আদতেই কোনো বাংলাদেশী নাগরিক জঙ্গি বা আইএসএস এর মতো এ ধরনের বিকৃত ইসলাম ও মুসলিম বিদ্বেষী তথাকথিত এসব সংস্থাগুলো সাথে জড়িত কিনা ? মূলত: বাংলাদেশে সাম্প্রতিক বছরগুলোতে রাজনৈতিক প্রতিহিংসা নিজেদের আধিপত্য বিস্তার ও যুদ্ধাপরাধ ইস্যু এসব কারনেই মিডিয়া ও একটি মহল দ্বারা বাংলাদেশে জঙ্গি নামক এসব বিকৃত সংগঠনগুলোর প্রচার প্রসার ও তদপুরি বিশ্ব মিডিয়াতে প্রতিনিয়ত প্রতিপক্ষকে ধাবিয়ে রাখতে অহেতুক মিথ্যাচারের কারনেই আজ বাংলাদেশের মতো শান্তিপ্রিয় মুসলিম বসবাসপযোগী একটি দেশে এখন বিশ্ব শক্তিধরদের চোখ রাঙ্গানীর কালো থাকায় পতিত হবার উপক্রম দেখা দিয়েছে ! শুধু ঐ মহলটি ও কিছু আগাছানির্ভর মিডিয়ার অতিরঞ্জিত প্রচারের শিকারেই এখন বিশ্ব মোড়লদের চোখ রাঙানী শুরু হচ্ছে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে !

যুক্তরাষ্ট বৃটেন রাশিয়ার পরবর্তি চোখ রাঙ্গানী আমাদের ওপর ! এক সময় আমরা নিজেরাই বিশ্বমিডিয়ায় প্রচার করেছি দেশে জঙ্গি উত্থানের খবর,আর এখন সেই আমরাই বিশ্ব ক্ষমতাধরদের চোখ রাঙানী দেখে বলছি জঙ্গি ও আইএসএস এর কোনোই অস্তিত্ব বা কর্মকান্ড বাংলাদেশে নেই ।

মূলত: যুদ্ধাপরাধ ইস্যুকে একটি মহল বারবার বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতির সাথে এক করে ইসলামী দলগুলোর ওপর দমণ নিপিড়ণ জেল জুলুম ও এদের দেশে কার্যক্রম নিষিদ্ধকরন তাদের বিভিন্ন অফিসে অভিযান চালিয়ে বিশ্ব মিডিয়ায় দেশীয় ইসলামিক রাজনৈতিক দলগুলোকে জঙ্গি ও আইএসএসর মতো বিকৃত সংগঠন হিসেবে প্রচারের কারনেই বর্তমানে এ অবস্থা । এতোদিন বিশ্ব মোড়লরা সবকিছু শুধু অবজারবেশন করেছিলেন আর মনিটরিং করে দেখেছেন যে আদতেই বাংলাদেশের এসব সংগঠনগুলোর কানেকশন আছে কিনা;কিন্তু কিছু মিডিয়া ও একটি বিশেষ মহলে অতি উতসাহ ও অতিরঞ্জনের ফলেই আজ ক্ষমতাধররা আইএসএস ও জঙ্গি কানেকশনের খুজে বাংলাদেশকে চোখ রাঙানী দিয়ে যাচ্ছে !

_________এম.এ.মামুন

বিষয়: বিবিধ

১০১৯ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

352066
২৯ নভেম্বর ২০১৫ রাত ১১:১৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : প্রয়োজনে আছে! প্রয়োজনে নাই! যখন যেমন প্রয়োজন সেটাই!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File