পবিত্র রমজান মাসে সেহেরী পার্টির অন্তরালে চলছে বিচিত্র পার্টির আয়োজন !

লিখেছেন লিখেছেন মামুন আব্দুল্লাহ ১৩ জুলাই, ২০১৫, ০৮:৪২:০৮ রাত

বাংলাদেশে হালের ফ্যাশনে নতুন বিনোদন পার্টি যোগ হয়েছে

ডিজে পার্টি এটা যদিও পুরানো বিনোদন;কিন্তু ইদানিং এক বিচিত্র পার্টির অন্তরালে চলছে সেহেরী পার্টি ! দেশ কতোটা অধ:পতনের দ্বারঘোরে যে চলে গেছে তা আর বলার অপেক্ষা রাখে না এখন পবিত্র রমজান মাসকে এক শ্রেনী নতুন বিনোদন হিসেবে সবার সামনে উপস্থাপন করছেন ! বাংলাদেশে নাইট ক্লাব বা বার,ডিজে পার্টি নতুন কিছু নয়;কিন্তু সেহেরী পার্টি ! এটা কিসের ইংগিত কিসের সংকেত দিচ্ছে যুব তরুন সমাজকে ? জনমনে প্রশ্ন উদ্বেগ আর উতকন্ঠা !

বাংলাদেশের অভিজাত এলাকা ঘিরে কিছু তথাকথিত অভিজাত শ্রেনী তাদের চিত্ত আর নিত্য বিনোদনের অভিসারে অনেক নিত্য নতুন পার্টি বা সংস্কৃতির আড্ডা তৈরি করেই যাচ্ছে আর এরই ফলশ্রুতিতে কিছু নারীপুরুষ এই রমজানে ডিজে পার্টির নতুন সংস্করণকে সেহেরী পার্টি নাম দিয়েছেন ! কিছুদিন পর নতুন প্রজন্ম রমজান মাসের সেহেরী খাওয়াকে বিনোদন মনে করবে ! তরুন প্রজন্ম পবিত্র রমজানের সেহেরীকে মনে করবে এটা একটা পার্টি ! আল্লাহ তায়াল্লা সকল মুসলিম নারীপুরুষের জন্যে রোজা ফরজ করে দিয়েছেন যেমনি ফরজ করা হয়েছিলো পূর্বপুরুষদের ওপর । গভীর রাতে রমজান মাসে এটা কিসের সেহেরী পার্টি যা আগে কোনো দিন ছিলো না ! যেখানে গভীর রাতে সবাইকে ঘরে থাকার কথা সেখানে কি চলছে এসব ? নাইট ক্লাব,বার,ডিজে পার্টি না হয় জোড় করে মেনেই নিলাম;কিন্তু পবিত্র রমজানকে নিয়ে তুচ্ছ তাচ্ছিল্য কেন ? তরুন প্রজন্মকে এসব তথাকথিত অভিজাতরা কোথায় নিয়ে যেতে চায় ? কি তাদের ইচ্ছা কি তাদের উদ্দেশ্য ? জাতির সংস্কৃতির মোড়টাই ঘুরিয়ে দিচ্ছে এসব নিত্য নতুন বিনোদন সংস্কৃতি ! আর এসব নিত্য নতুন পার্টির উদ্ভাবক কিছু অভিনয় শিল্পী থেকে শুরু করে সব শ্রেনীর একটি অভিজাত মহল ঢুকে পড়েছে ! পুরো রমজান মাস জুড়েই চলছে সেহেরী পার্টির নামে বিভিন্ন ক্লাব রেস্তোরাতে এসব ডিজে পার্টি আরো নিত্য নতুন বিচিত্র ধরনের নানান আয়োজন । রমজান মাসে এসব অভিজাতরা তাদের কুকর্মগুলো যাতে নিয়মিত চালিয়ে যেতে পারে এইজন্যই নাম দিয়েছে সেহেরী পার্টি । দেশের মানুষকে রমজান মাসে ধোকা দিয়ে বোকা বানানোর এসব ডিজে পার্টি ও নাইট ক্লাবগুলো সারারাত খোলা রাখার নতুন কৌশল ?

আর এই জন্যেই নাম দিয়েছেন সেহেরী পার্টি ? যেহেতু রমজানের কারনে দিনে তারা তাদের এসব ব্যবসা পরিচালনা করতে পারে না ! তাই নতুন কৌশলে রজমানে চালিয়ে যাচ্ছে ! সেহেরী খাওয়া সুন্নত ও পবিত্র রমজান মাসের একটি আমল ।আর এটাকে পুজি করেই চলছে নতুন ফাদ !

______এম.এ.মামুন

বিষয়: বিবিধ

১০৪৯ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

329824
১৩ জুলাই ২০১৫ রাত ১০:৪২
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : তাই তো দেখছি। রীতিনীতি যে কি পরিবর্তন ঘটছে তা বলার মত না।
০৫ আগস্ট ২০১৫ বিকাল ০৪:৫৫
275993
মামুন আব্দুল্লাহ লিখেছেন : অনেক অনেক ধন্যবাদ । ভালো থাকুন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File