ক্রিকেটে কলংক লেপন করে দিলেন আইসিসি !এখনই অন্য দেশগুলোকে নিয়ে আলাদা ক্রিকেট কাউন্সিল গঠন করার উদ্যোগ নিতে হবে !

লিখেছেন লিখেছেন মামুন আব্দুল্লাহ ২০ মার্চ, ২০১৫, ০৯:৩৫:৪৫ রাত

আমরা জানতাম বাংলাদেশ ক্রিকেট ম্যাচটা নিয়ে ষড়যন্ত্র হবে তবে এভাবে আইসিসি ও অ্যাম্পায়ারা প্রকাশ্যে কোটি দর্শকের সামনে সরাসরি এরকম পক্ষপাতিত্ত্ব করে কোনো একটি দলকে জিতানোর ঘটনা ক্রিকেট বিশ্বে বিরল ! আমার দেখা একটি নিকৃষ্ট ক্রিকেট ম্যাচ ছিলো এটা! একটি দলকে কি করে জাতানো যায় তার জলন্ত উদাহরণ বাংলাদেশের বিশ্বকাপের কোর্য়াটার ফাইনাল । মাশরাফির বলে আউট না দেয়া সত্যিই ক্রিকেটের জন্যে একটি কলংক এবং মাহমুদুল্লাহর আউট । আর রুবেল হোসেনের সেই নো বলটার কথা আর কি বলবো ? একটা নো বলই বদলে দিলো পুরো বিশ্ব ক্রিকেটকে । আমার মনে হয় নো বলটির কথা যতোবার বিশ্বকাপ ক্রিকেট আসবে আর বাংলাদেশ খেলবে ততোবারই আলোচনা হবে । বিশ্ব ক্রিকেটে যে কারনে রিভিউ পদ্ধতি চালু করা হলো অথচ বাংলাদেশের সাথে এক ধরনের পণ ছিলো আইসিসির যে, এই ম্যাচে কোনো রিভিউ কার্যকর হবে না! মাঠে ভারতের পক্ষ নেয়া দুই অ্যাম্পায়ার যে সিদ্ধান্ত দিবেন তাই মেনে নিতে হবে ! এখন আর ক্রিকেটের বিশ্বায়ন না করে বেশী করে ক্রিকেটের ভারতায়ন করা হচ্ছে ? যা ক্রিকেটকে ধ্বংস করতে যথেষ্ট ।

বাংলাদেশ,পাকিস্তান, শ্রীলংকা, জিম্বাবুয়ে ,আফগানিস্তান, আরব আমিরাত ,হংকং ও নামিবিয়া এবং কেনিয়াকে নিয়ে একটি আলাদা ক্রিকেট কাউন্সিল করা যেতে পারে ? যদি এতে ওয়েষ্টইন্ডিজ ও সাউথআফ্রিকা আসতে চায় আসতে পারবে। এছাড়া এ ব্যাপারে স্কটল্যান্ড,আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডকে আমন্ত্রন করা যায় । এখনই আইসিসি ও ভারতের বিরুদ্ধে রুখে না দাড়ালে সহযোগী ও টেস্টখেলুড়ে অন্য দেশগুলোর ক্রিকেট ভবিষ্যত মারাত্নকভাবে ক্ষতিগ্রস্থ হবে । এক ভারতকে বাচাতে আইসিসি ক্রিকেটকে বলির পাঠা বানাতে চায় আর এই বলির পাঠা এখন সহযোগী ও টেস্টখেলুড়ে অন্য দেশগুলো । ক্রিকেটের মংগলের জন্যে ভারত ও আইসিসিকে কখনও এই সুযোগ দেয়া যাবে না, তাহলে ক্রিকেটের ধ্বংস অনিবায্য ।

_______এম.এ.মামুন

বিষয়: বিবিধ

১০৬৪ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

310098
২০ মার্চ ২০১৫ রাত ১০:০৩
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন :
বাংলাদেশ,পাকিস্তান, শ্রীলংকা, জিম্বাবুয়ে ,আফগানিস্তান, আরব আমিরাত ,হংকং ও নামিবিয়া এবং কেনিয়াকে নিয়ে একটি আলাদা ক্রিকেট কাউন্সিল করা যেতে পারে ?




লজ্জায় পড়ে যায়, ক্রিকেট পাগলামী দেখলে গতকাল একজন মারা গেছেন।
310099
২০ মার্চ ২০১৫ রাত ১০:১০
আবু জারীর লিখেছেন : না সেটার দরকার নাই। তাহলে ওদের বেহায়াপনার ক্ষেত্র যে সীমিত হয়ে যাবে। জনতা তখন ওদের কালো দিকটা দেখতে পাবেনা ফলে ওরা অর্থের জোড়ে দেবতা হয়ে যাবে।
310121
২০ মার্চ ২০১৫ রাত ১১:২৭
গাজী সালাউদ্দিন লিখেছেন : আপনি ব্লগ জুড়ে চিল্লায়ে বেড়াচ্ছেন, তাতে লাভ কি! আইসিসির সভাপতি কে? তিনি কি কার্যকর কিছু করতে পারতেন না? যদি না পারেন তাহলে সেখানে গদি ধরে বসে থাকা কেন?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File