ব্যস্ততম শহর ঢাকা অপরাধের অাখড়া !

লিখেছেন লিখেছেন মামুন আব্দুল্লাহ ২৯ অক্টোবর, ২০১৪, ০৪:৫১:৩৪ বিকাল

আজ মানুষ রাস্তায় একা একা হাটাচলা করবে বা রিক্সায় একা চড়বে সন্ধ্যায় একা বের হবে, তা মানুষ এখন আর সাহস পায়না ।যে দেশে একটি মুঠো ফোনের জন্যে মানুষকে জীবন দিতে হয় সে দেশ যে অমানুষে ভরে গেছে তা আর বলার অপেক্ষা রাখে না,

আর দেশের পুলিশ প্রশাসন তা চেয়ে চেয়ে দেখছে ! ইচছা করলে এসব অপরাধীদের ধরা সময়ের ব্যাপার । অপরাধ জগত সর্ম্পকে পুলিশ সব জানে তারপরও হয়তো উপরের চাপে বা নিজেদের স্বার্থের কারনে দূষ্কৃতিকারীরা পার পেয়ে যায়,আর নিরহ মানুষগুলো এভাবেই প্রতিনিয়ত প্রাণ হারাচেছ । কেউ হারাচেছ সন্তান কেউ হারাচেছ ছেলে কেউবা আবার নিজের মা,বোন বা স্ত্রীকে । ছিনতাইকারীদের কবলে পড়ে এভাবে অনেককেই জীবন দিতে হচেছ । অল্প কিছু টাকা আর ছোট্ট একটি মুঠোফোনের জন্যে আজ মানুষের জীবন হুমকীর মুখে। কেউ নিজেকে চলার পথে নিরাপদ মনে করেন না ! কি আজব শহর ঢাকা ! শত শত হাজার হাজার পুলিশ থাকা স্বর্ত্বেও দিনদুপুরে কিংবা সন্ধ‍ায় যেকোনো সময় মানুষ ছিনতইকারীদের কাছে অসহায়ভাবে সব দিতে হচেছ, না হয় ছুরিরাঘাত বা প্রান দিতে হচ্ছে । একটি দেশে কতো অরাজগতা হলে পুলিশ ও আইনশৃংখলা বাহিনীর নাকের ডগার ওপর দিয়ে অনায়াসেই ছিনতাইয়ের মতো ঘটনা প্রতিনিয়ত ঘটেই চলছে । অথচ পুলিশ ও আইনশৃংখলা বাহিনী চাইলে এসব ছিনতাই তো দূরের কথা কোনো দূবৃর্ত্তরা কোনো ধরনের অপরাধ করারও সাহস পেতো না । কবে আসবে আমাদের দেশে পুলিশের সুদিন যেদিন পুলিশ নিজে থেকেই খুজে খুজে বের করবে অপরাধীদের । একটি অপরাধী চক্র আজ ঢাকা শহরকে ঘ্রাস করে রেখেছে যা থেকে ঢাকাবাসী বের হতে পারছে না । যার ফলে প্রতিদিন সাধারণ পথচারীদেরকে ছিনতাই ও বিভিন্ন দূবৃর্ত্তদের কবলে পরে সব কিছু হারাতে হয় এবং দিতে হয় নিজের সুন্দর প্রাণটুকুও ।

বিষয়: বিবিধ

৯২১ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

279359
২৯ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:০৯
আফরা লিখেছেন : দিনে দিনে আরো খারাপ হবে ভাল হবে না ।

তবু আমরা আশা বাদী বা স্বপ্ন দেখি একদিন আমাদের সোনার বাংলা অনেক সুন্দর হবে । এখানে সব মানুষ সুখে শান্তিতে বসবাস করবে ।
২৯ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:২৯
223115
মামুন আব্দুল্লাহ লিখেছেন : আশাটুকুই মানুষকে পথ চলতে সহায়তা করে;কিন্তু এই আশা যে শুধুই স্বপ্ন ছাড়া আর কিছুই না । অনেক ধন্যবাদ আপুমনি । ভালো থাকুন ।
279368
২৯ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:৩০
অনেক পথ বাকি লিখেছেন : হাজার শঙ্কা ও ভয় নিয়েই আমাদের চলতে হয়। প্রতিদিনই হাজার হাজার খবর আসছে তবুও তো বেঁচে আছি থাকবো। কি আর করার এই দেশে জন্ম নিয়েছি এই দেশেই মরতে চাই।
২৯ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:৩৯
223118
মামুন আব্দুল্লাহ লিখেছেন : এখনো অনেক পথ বাকি তাই দুচোখ মেলে চলতে হবে যতোদিন বেচেঁ থাকি । অনেক ধন্যবাদ । ভালো থাকুন ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File