তরূন প্রজন্মের ও হালের জনপ্রিয় কন্ঠশিল্পী ন্যান্সির ফেইসবুক স্ট্যাটাস

লিখেছেন লিখেছেন মামুন আব্দুল্লাহ ২৪ অক্টোবর, ২০১৩, ০৩:১৫:৩৯ রাত

আজ কয়েকদিন মিডিয়া ও গণমাধ্যম ফেইসবুক এবং অন্যান্য মাধ্যমগুলোতে ন্যান্সির স্ট্যাটাস নিয়ে একদিকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই অন্যদিকে সমালোচনার ঝড় উঠেছে;কিন্তু কেন এতো সমালোচনা ?

একজন বাংলাদেশী নাগরিক হিসেবে প্রত্যেকেরই নিজের মত প্রকাশের স্বাধীনতা আছে । সকল ক্ষমতার উতস্ নাগরিক সুতরাং সে তার নিজস্ব ও ব্যক্তিগত মত প্রকাশ করেছেন মাত্র যা তার নাগরিক অধিকার !

একজন সাধারন মানুষ হিসেবে যেকোনো লোকের যেকোনো দলকে সমর্থন করার ও যেকোনো দল করার অধিকার আছে । যদিও সে একটু ব্যতিক্রম কারন সে একজন শিল্পী শুধু শিল্পী নয় সময়ের সবচেয়ে আলোচিত ও জনপ্রিয় একজন সংগীত তারকা তারও মত প্রকাশের স্বাধীনতা আছে ,এই জন্যে তাকে আমাদের এ সর্ম্পকে সহযোগিতা ও যতোটুকু সম্ভব পরার্মশ দেয়া উচিত । সমালোচনার মাধ্যমে কোনো সমাধান হয় না । একজন উর্তি বয়সের জনপ্রিয় শিল্পীকে এভাবে সমালোচনা করে তার কন্ঠকে রোধ করার চেষ্টা কারো কাছেই কাম্য নয় । তবে আমি এখনো ১০০ % নিশ্চিত হতে পারিনি যে আসলে এটা ন্যান্সির ফেইসবুক স্ট্যাটাস কিনা ? নাকি কোনো ফেইক আইডি ? বিভিন্ন গণমাধ্যমে যেহেতু সংবাদটি প্রকাশ করেছে সেহেতু সত্য বলেই মনে হচ্ছে যদি তিনি সত্যিই বলে থাকেন এসব কথা তাহলে তাকে অবশ্যই আমাদের মূল্যায়ন করা উচিত সমালোচনা নয় । একজনের যেমন ভোটাধিকার প্রয়োগ ক্ষমতা আছে তেমনি দেশের রাজনীতি সর্ম্পকেও কথা বলার সর্ম্পুণ অধিকার আছে । প্রতিটি মানুষই যখন ভোট দেয়ার অধিকার পায় তখন সে দেশ জাতি রাজনৈতিক ব্যক্তি ও দেশের চলমান রাজনীতি নিয়ে কথা বলার ক্ষমতা তৈরি হয় । ন্যান্সিও তার ব্যতিক্রম নয় ! সত্য ও ন্যায় কথা বলা সকলের নাগরিক অধিকার ।

......এম.এ.মামুন

বিষয়: বিবিধ

১২৩৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File