নিশ্চিত বিলুপ্তির হাত থেকে গণজাগরণ মঞ্চকে যেভাবে বাঁচিয়ে রাখা যেতে পারে Thinking Thinking Thinking Thinking

লিখেছেন লিখেছেন রোজবাড ১৪ এপ্রিল, ২০১৩, ১২:৪৯:১১ দুপুর

১। আগামী ইদুল ফিতর ও ইদুল আযহার দিন জাতীয় ঈদগাহ ময়দানে কেন্দ্রীয়ভাবে এবং ঢাকা সহ সারা দেশের সকল মসজিদ ও ঈদগাহে ঈদের নামাজ পরবর্তী মুসল্লীদেরকে এই মঞ্চের কর্মসূচীর সাথে সম্পৃক্ত দেখানো যেতে পারে। অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের ধর্মীয় বড়ো অনুষ্ঠানের সাথেও এই মঞ্চের কর্মসূচীকে গেঁথে দেওয়া যেতে পারে।

২) ঈদের ঘরমুখো মানুষের ভীড়কে গণজাগরণ মঞ্চের উচ্ছ্বাস হিসাবে দেখা যেতে পারে।

৩) কুরবানীর গরু ও ছাগলের বিশাল হাটকে গণজাগরণ মঞ্চের প্রতীকী সমাবেশ হিসাবে ঘোষনা করা যেতে পারে।

৪) দেশের সকল জাতীয় ও গুরুত্বপূর্ন দিবসে যেখানেই লাখো মানুষের উপস্থিতি থাকবে সেখানেই তাৎক্ষণিকভাবে উপস্থিত জনতাকে গণজাগরণ মঞ্চের সমাবেশ হিসাবে চালিয়ে দেওয়া যেতে পারে।

৫) এসএসসি, এইচএসসি, বিসিএস সহ সকল পাবলিক ও প্রাইভেট পরীক্ষায় উপস্থিত পরীক্ষার্থীদেরকে গণজাগরণ মঞ্চের আহবানে সাড়া দেওয়া গণস্বাক্ষর কর্মসূচীর অংশ হিসাবে প্রচার করতে হলুদ মিডিয়া গুলোতে পাঠিয়ে দিতে হবে।

৬) দেশের চাকুরীবঞ্চিত লাখ লাখ শিক্ষিত বেকার যুবক যুবতীদের তালিকা তৈরী করে তাদেরকে গণজাগরণ মঞ্চের প্রতি সংহতি জানিয়ে কর্মবিরতি পালনরতদের বিশাল দল হিসাবে জাতির সামনে তুলে ধরা যেতে পারে।

৭) দেশের শেয়ারবাজার, হলমার্ক, পদ্মাসেতু, ডেস্টিনি, কুইক রেন্টাল, ও রেলের কালো বিড়াল থেকে অর্জিত সকল অর্থ এই মঞ্চকে দান করা হয়েছে মর্মে ঘোষণা দিয়ে মহাজোট সরকার মঞ্চকে আর্থিক দৈন্যদশার মহাসংকট থেকে মুক্ত রাখার নিশ্চয়তা দিতে পারে।

৮) বাকী অন্যান্য উপায়গুলো বের করতে ইমরান এইচ সরকারের ১৬ কোটি জনগনের পরামর্শ নিতে হলুদ মিডিয়াগুলোকে সামনে এগিয়ে আসতে হবে।

বিঃদ্রঃ মঞ্চকে বাঁচাতে আপনার মূল্যবান পরামর্শ সাদরে গৃহীত হবে

বিষয়: বিবিধ

১০৯৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File