খবরঃ রাজধানীতে হিন্দুদের মন্দির তৈরীতে মুসলিমদের বাধা। মুসলিমদের পক্ষ নিয়ে হিন্দুদের মারধর করলেন ওসি সুশান্ত পাল।

লিখেছেন লিখেছেন শরফুদ্দিন আহমদ লিংকন ২৭ জুন, ২০১৬, ১২:৩১:৫৮ দুপুর

স্টাফ রিপোর্টারঃ গতকাল দুপুরে রাজধানীতে হিন্দুদের একটি মন্দির তৈরীতে বাধা দিয়েছে কতিপয় মুসলিম যুবক। খবর পেয়ে ঘটনাস্থালে ছুটে যান ওসি সুশান্ত পাল। মুসলিমদের দাবী তাদের জায়গায় হিন্দুরা মন্দির নির্মান করছে, যা কিছুতেই গ্রহনযোগ্য নয়। মুসলিমদের পক্ষ নিয়ে হিন্দুদের লাঠিচার্জ করলেন ওসি সুশান্ত পাল।

.

এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা। তিনি বলেন এই ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িত ওসির বিরূদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। সেইসাথে সংখ্যালঘু সম্প্রদায়ের ধর্মীয় কাজে বাধাদানকারী জঙ্গিদের গ্রেফতারে সপ্তাহ ব্যাপী সাড়াশি অভিযান চালানো হবে।

.

এ দিকে এ ঘটনার প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে জনৈক মন্ত্রী বলেন- এতে জামায়াত শিবির জড়িত। জড়িতদের গ্রেফতারের জন্য চিরূনী অভিযান চালানো হবে বলে তিনি সাংবাদিকদের জানান। মন্ত্রী ওসী সুশান্ত পালকে জামায়াত শিবিরের হিন্দু শাখার সক্রিয় কর্মী বলে দাবী করেন।

.

এই ঘটনায় ক্ষুব্ধ সুশীল সমাজও। ----- কমিশনের চেয়ারম্যান বলেছেন, কারো ধর্মীয় অধিকারে বাধা দেয়া মানবাধিকারের সুস্পষ্ট লংঘন। ড. ----কামাল চক্রবর্তী বলেন সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ বলেই এমন ঘটনা ঘটছে। মুক্তিযুদ্ধ গবেষক মিস্টার মুরগী বলেন, সবই জামাত শিবিরের পরিকল্পনায় ঘটেছে।

.

এ ঘটনার নিন্দা জানিয়েছেন আলেম ওলামা ও ইসলামী চিন্তাবিদরাও।

প্রখ্যাত আলেমে দ্বীন হযরত ফরিদুদ্দিন ছাহেব তার এক ফতোয়ায় বলেন, ইসলামে এসব জায়েজ নেই। আল্লাহ বলেন- লাকুম দিনুকুম ওয়ালিয়া দিন। তিনি তার ফতোয়ায় ইতিমধ্যেই ৫০ হাজার হক্কানি আলেমের স্বাক্ষর নিয়েছেন বলে জানান।

.

এদিকে হিন্দু-বৌদ্ধ ঐক্য পরিষদ, হিন্দু পরিষদ, বাংলার শিবসেনা্‌ ও শিব লিঙ্গ ভক্ত’র যৌথ উদ্যোগে জাতীয় সংসদ ভবনের ফটকে আয়োজিত এক মানবনন্ধন থেকে ঘটনায় জড়িত ইসলামী জঙ্গিদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেয়া হয়। হিন্দুদের হুমকি প্রদানকারী হিন্দু পুলিশ অফিসারের বাধ্যতামূলক অবসর ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করা হয়।

.

সাংস্কৃতিক ব্যক্তিত্বরাও তীব্র ক্ষোভ প্রকাশ করেন। জনপ্রিয় অভিনেতা পিযুষ এই ঘটনার প্রতিকারে বাহিরের দেশের হস্তক্ষেপ কামনা করেন।

.

একবিংশ শতাব্দির শ্রেষ্ঠ সাহিত্যিক কবি নির্মলেন্দু গুন বলেন, সাম্প্রদায়িকতার বিষবাস্প আবার মাথাচাড়া দিয়েছে। শ্রীকৃষ্ণের সৈনিকদের আবার বাবরী ভাঙ্গার হাতিয়ার হাতে তুলে নিতে হবে।

.

সুশীল সমাজের প্রতিনিধিগন জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে সংখ্যালঘুদের উপর চালানো এ নির্মম নির্যাতনের বিরূদ্ধে বিশ্ব মিডিয়ার দৃষ্টি আকর্ষন করেন।

.

এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন শাহবাগ আন্দোলনের নেতা ইমরান। গতরাত তার দেয়া এক ফেইস বুক স্ট্যাটাসে তিনি দাবী করেন- এ ঘটনার জন্য জামায়াত শিবিরকে নিষিদ্ধ করা উচিৎ। সাথে সাথে একের পর এক সংখ্যালঘু নির্যাতনের ঘটনায় সরকারের তীব্র সমালোচনা করেন এ বর্শীয়ান নেতা।

.

গতকাল বিকেলে তৎক্ষণাৎ ঘটনাস্থল পরিদর্শন করেছেন ----- হাইকমিশনার। তিনি ক্ষতিগ্রস্থদের সহযোগিতার আশ্বাস দেন। সেইসাথে জঙ্গি দমনে যৌথ অভিযানে বাংলাদেশ সহযোগিতা চাইলে ----- সেনাবাহিনী প্রস্তুত আছে বলে জানান।

.

.

.

.

.

উপরের সব সংবাদ কাল্পনিক। তবে ১ম দুই লাইন সত্য হলে বাকিগুলো সত্য হওয়া ছিলো সময়ের ব্যাপার।

অথচ সত্য সংবাদটিতো সোস্যাল মিডিয়ার কল্যানে সবারই জানা। অল্প কয়টি পত্রিকা ছাড়া বেশিরভাগ পত্রিকাতেই এ নিয়ে কোন রিপোর্টই হয়নি।

বিষয়: বিবিধ

১৭৭৪ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

373274
২৭ জুন ২০১৬ দুপুর ১২:৪১
হতভাগা লিখেছেন : মন্দির নির্মাণের জন্য বাজেটে যে ২০০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে সেটা নিয়ে ভালই কামড়াকামড়ি করবে পিযুষ-রানারা
২৭ জুন ২০১৬ দুপুর ০১:৫৮
309865
শরফুদ্দিন আহমদ লিংকন লিখেছেন : 3:-O
373275
২৭ জুন ২০১৬ দুপুর ১২:৪৪
প্রেসিডেন্ট লিখেছেন : দাদা আর ভাদারা মিলে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে পুলিশকে কাজে লাগিয়ে মুসলমানদের গণহত্যার পরিকল্পনা করছে। গেন্ডারিয়ার ঘটনা হচ্ছে পরীক্ষামূলক। এরকম ছোট ছোট ২/১ টি ঘটনায় এরা সফল হতে পারলে আরো বড় ধরনের ধ্বংসাত্মক কাজে হাত দিবে। তাই এদের ষড়যন্ত্রকে অঙ্কুরেই বিনষ্ট করে দিতে হবে। ৮ রাকায়াত তারাবীহ নাকি ২০ রাকায়াত তারাবীহ - এসব অপ্রয়োজনীয় বিতর্ক বাদ দিয়ে মুসলমানদের এখন ঐক্যবদ্ধ হওয়ার সময়।

২৭ জুন ২০১৬ দুপুর ০১:৫৯
309866
শরফুদ্দিন আহমদ লিংকন লিখেছেন : সুন্দর বলেছেন। জাযাকাল্লাহ
২৭ জুন ২০১৬ সন্ধ্যা ০৬:১৯
309887
হতভাগা লিখেছেন : বাংলাদেশের মুসলমানেরা একটু বুঝের হলে এরা আবার গর্তে লুকিয়ে যাবে ।
373285
২৭ জুন ২০১৬ দুপুর ০২:৪৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সবই সত্য হতে বাকি নাই বেশি!!!
373303
২৭ জুন ২০১৬ সন্ধ্যা ০৬:০৯
কুয়েত থেকে লিখেছেন : এরা সফল হতে পারলে আরো বড় ধরনের ধ্বংসাত্মক কাজে হাত দিবে। তাই এদের ষড়যন্ত্রকে অঙ্কুরেই বিনষ্ট করে দিতে হবে। অনেক ভালো লাগলো ধন্যবাদ
০২ জুলাই ২০১৬ দুপুর ০২:৪৪
310174
শরফুদ্দিন আহমদ লিংকন লিখেছেন : আপনাকেও ধন্যবাদ
373324
২৭ জুন ২০১৬ রাত ০৮:২৭
শেখের পোলা লিখেছেন : সাম্প্রদায়ীক দাঙ্গার সারে গামা াগাওয়া হচ্ছে পরে গান হবে আর সেই ওসিলায় দাদারা লাঠিসোঁটা নিয়ে আসবে। বাঙ্গালী সংযত হও।
০২ জুলাই ২০১৬ দুপুর ০২:৪৫
310175
শরফুদ্দিন আহমদ লিংকন লিখেছেন : বাঙ্গালী সংযত হও।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File