বেলের কাঁটা (চরম নারী বিদ্বেষী পোষ্ট)

লিখেছেন লিখেছেন চোরাবালি ০৫ জুন, ২০১৪, ০২:৩৭:৪২ দুপুর



মেয়েদের ত্রুটি নিয়ে কিছু লিখলেই যে ট্যাগটি পেতে হয় সেটি হল; নারী বিদ্বেষী সেটি যেমনটি নারী দ্বারা তেমনটি আবার পুরুষরূপী নারীদ্বারও যা কিনা বাস্তবতা নয়; কোমলতায় পূর্ণ নারীর আকর্ষণে।

ছোট বেলায় মজা করে একটি লাইন শিখেছিলাম ম্যান মানে মানুষ হলে ওম্যান মানে কি অমানুষ? এটা কিন্তু মজা করেই; বাস্তবে আমরা কখনও সে কথা বলতে চাইনে। কেননা আপনারা আছেন বলেই তো সভ্যতায় টিকে আছে সমাজ আর আল্লাহ পাক রব্বুল আলামিনও আপনাদের এমন আকর্ষণ রূপে তৈরী করেছেন যেখানে আকর্ষিত না হয়ে উপায় নাই। আর উপায় নাইয়ের দুর্বলতাকে কাজে লাগিয়ে আপনারা চলেন আপনাদের মত।

ঘর থেকে বাহিরে সব জায়গাতেই আপনারা নিয়ে থাকেন অধিক থেকে অধিকতর সুযোগ সুবিধে। আর ১০০তে ১জন হয়তো বউ পেটায় সেটাকে আমনে নিয়ে আপনার পিছিয়ে আছেন বলে প্রচার করে থাকেন সর্বদায়।

আপনাদের মাঝে অধিকাংশ ক্ষেত্রে যেটি চোখে পরে সেটি হল স্বামীরবাড়ীকে কখনও নিজের বাড়ী মনে করেন না বলেই সর্বদা তোমার সংসার; তোমার বাড়ী; তোমার ছেলে মেয়ে--- তোমার মা বাবা----------------- - - - - - - - -- - - - - - রবে মুখরিত থাকেন সবাই। অধিকাংশ ক্ষেত্রে যেটি লক্ষ্যনীয় সেটি হল আমার বাবা মা/ ভাই বোন/ আত্মীয় স্বজন নিয়েই সর্বদা কথা বলেন; কখনও আপনাদের দেখা যায় না মা বাবা ভাই বোন সমতুল্য করে বলতে গর্বের সহিত আমার দেবর আমার ননদ; - - - - - - - - - -। এই কথায় আপনি হয়তো হাজারে একজনার উদাহরণ টেনে সেটি নারী জাতির উদারতা বলে প্রকাশ করবেন। কিন্তু অন্যদিকে একটি ছেলে সর্বদায় নিজের শ্বশুর শ্বাশুরী মাতৃ সমতুল্যই মনে করে এবং শালা/শালী তথা শ্বশুর পক্ষের আত্মীয় স্বজন নিয়ে গর্ববোধই করে থাকে। যদুমদু কদু টাইপের একজন যার সংখ্যা ১০০তে ১ও হবে না সেটি এখন সামনে নিয়ে আসবেন আপনার।

সংসারিক জীবনে এরকম হাজারো দিক তুলে ধারা যাবে আপনাদের কিন্তু অধিকাংশ ছেলেই এ সব খারাপ দিকগুলি সুন্দর ভাই নিয়ে চলে থাকে।

কর্মক্ষেত্রের কথা বলতে গেলে তো বলে শেষ করা যাবে না; যেখানে আপনাদের নরম সুরের মায়াজালে আটকে আমরা কথাকিছুই না করে থাকি প্রতিনিয়ত। মাসে আপনাদের ছুটি লাগে অনন্ত ১০দিন ১ঘন্টা আগে হলেও আর ১/২দিন পূর্ণ ছুটি থাকবেই আর অফিস টাইমের বাইরে তো করতেই চাইবেন না কাজ কখনও বিভিন্ন অজুহাতে। সুন্দর মিকি সুরে ভাইয়া ডেকে প্রতিনিয়তই আপনারা সুবিধে আদায় করে চলবেন। যারা থাকেন অবিবাহিত তাদের জন্য তো থাকে স্পেশাল সুবিধে মিহি গলার ভাইয়া ডাকে মুগ্ধ হয়ে আর যারা থাকেন সংসারী তারা তো আরো বেশী। আর আমার বাচ্চার সমস্যা কাল বাবা আসছেন পরশু বাসায় একটু কাজ পড়ে গেছে তারপরদিন শরীর খারাপ।

এ তো গেল ছুটি সংক্রান্ত। প্রতিনিয়তই বুঝি না ভাইয়া, দেখিয়ে দেন, করে দেন সংক্রান্ত কথাবার্তায় যে ভাবে আপনারা মুখরিত রাখেন তাতে অভিজ্ঞরা একটু বিনোদিই হয় বটে; আর এই বিনোদিতর সুবাদেই আপনার এগিয়ে চলেছেন সামনের দিকে।

পথে ঘাটে বাসে ট্রেনে আপনাদের জন্য আছে বিশেষ সুযোগ, আর যদি আপনারা দাঁড়িয়ে থাকেন সর্বদায় দেখা যায় কোন না কোন ছেলে আপনাকে ছিট করে দিচ্ছে নিজের আসন ছেড়ে দিয়ে আপনাদের স্বজাতি কিন্তু কখনও সেই কাজটা করে না আপনাদের ক্ষেত্রে এবং ছেলে জাতির ক্ষেত্রেতো বটেই।

হাজারো সুবিধে নিয়ে আপনারা এগিয়ে চলেছেন আর সামনে যদি কেও সে সুবিধে নিয়ে কথা বলে থাকে দিয়ে দেন ট্যাগ তাকে নিরী বিদ্বেষী।

বিষয়: বিবিধ

২২০৬ বার পঠিত, ৪৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

230929
০৫ জুন ২০১৪ দুপুর ০৩:০২
230930
০৫ জুন ২০১৪ দুপুর ০৩:০৪
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : চরম ফুরফুরে মেজাজে আছি.... এখন। এটার পুরো ক্রেডিটই আপনার পোস্ট Big Hug Big Hug Big Hug দারুন একটা পোস্ট দিলেন প্রিয় ভাইয়া। মজার ব্যাপার হচ্ছে .... এমন একটা ভাইয়াকে আমি এত্তদিন “লক্ষি আপু” Yahoo! Fighter Yahoo! Fighter মনে করছিলাম Love Struck Love Struck Love Struck আল্লাহ্...... এখন আমার কি যে শরম লাগতেছে I Don't Want To See I Don't Want To See I Don't Want To See
০৫ জুন ২০১৪ দুপুর ০৩:২৮
177681
চোরাবালি লিখেছেন : Crying Crying Crying Crying Crying
230932
০৫ জুন ২০১৪ দুপুর ০৩:২৮
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : পোস্টের ব্যাপারে কিছু বলবো না এখন...... আগে দেখি আপুরা এখানে কিছু বলতে পারে কিনা...... Give Up Give Up বৃত্ত আপু সেই কবে থেকে পোস্ট রেডি করতেছে “ওহিদ ভাইয়া”র পোস্টের জবাব হিসেবে Day Dreaming Day Dreaming অপেক্ষায় আছি.... Waiting Waiting
০৫ জুন ২০১৪ দুপুর ০৩:৩৯
177682
চোরাবালি লিখেছেন : এখানে কাউকে পাওয়া যাবে না।
230934
০৫ জুন ২০১৪ দুপুর ০৩:৩৯
ছিঁচকে চোর লিখেছেন : আপনি একজন চরম নারীবিদ্বেষ ব্যক্তি আপনারে হাতুড়ি পেটা করণ দরকার। Time Out মেয়েরা যা খুশী করবে তাতে আপনের কি
০৫ জুন ২০১৪ দুপুর ০৩:৪০
177684
চোরাবালি লিখেছেন : Praying Praying Praying Praying ওস্তাদ মাফ কইরা দেন এবারের মত
230937
০৫ জুন ২০১৪ দুপুর ০৩:৪৯
০৫ জুন ২০১৪ দুপুর ০৩:৫২
177689
চোরাবালি লিখেছেন : Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck
230942
০৫ জুন ২০১৪ দুপুর ০৩:৫৯
০৫ জুন ২০১৪ বিকাল ০৪:১৭
177700
চোরাবালি লিখেছেন : Waiting Waiting Waiting Waiting Waiting
230943
০৫ জুন ২০১৪ দুপুর ০৩:৫৯
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : মেয়েরা হলো অনুভূতির জাতি, আবেগের জাতি, ভালোলাগা ভালোবাসার জাতি , রূপের স্পর্শে পাগল করা জাতি। শোকেসে তুলে রেখে পরমানন্দে দেখবার জাতি। কাজেই তাদের সম্পর্কে কথা বলার আগে একটু ভাবুন মশাই। Day Dreaming Day Dreaming
০৫ জুন ২০১৪ বিকাল ০৪:১৬
177699
চোরাবালি লিখেছেন : সেটাতো অস্বীকার কারার উপায় নেই। আল্লাহ রব্বুল আলামিন তো তাকে সেই ক্ষমতা দিয়েই তৈরী করেছেন।
230947
০৫ জুন ২০১৪ বিকাল ০৪:০৪
আলোকর্বর্তিকা লিখেছেন : আমার মনের কথাগুলি বলে দেওয়ার জন্য ধন্যবাদ
০৫ জুন ২০১৪ বিকাল ০৪:১৫
177698
চোরাবালি লিখেছেন : এসবগুলি অধিকাংশ পুরুষেই মনের কথা। Tongue Tongue Tongue Tongue
230952
০৫ জুন ২০১৪ বিকাল ০৪:১০
হতভাগা লিখেছেন : সত্য সবসময়ই তিতা হয় । এটা সহ্য করার ক্ষমতা অনেকেরই হয় না ।

একটা সিনারিও তুলে ধরি :

আপনি পাড়ার খুব ভাল ছেলে । সকলের বিপদে আপনি এগিয়ে আসেন । সবাই আপনাকে খুব পছন্দ করে । আপনারা দুই ভাইবোন । আপনি বড় ।

আপনাদের পাড়াতে উঠতি মাস্তানেরা মেয়েদের আসতে যেতে নানাভাবে উত্যক্ত করে । পাড়ার সবচেয়ে সুন্দরী মেয়েটা যে আপনার বোনের বান্ধবীও সেই তাদের নির্মম শিকার ।

এসবের একটা বিহীত করতে আপনি আপনার সমমনা বন্ধুদের নিয়ে প্রতিরোধ করার চেষ্টা করলেন , প্রতিহত করলেন এবং এ ব্যাপারে সকলকে এক করতে পারলেন ।

ফলে আপনার পাড়ায় এই সমস্যা আর নেই বললেই চলে । সবাই আপনাকেই বাহবা দেয় আপনার এই চমতকার ও কার্যকর সামাজিক উদ্যোগের জন্য ।

হয়ে গেলেন পাড়ার আসল হিরো । ফলে সুন্দরী মেয়েটিও আপনাকে পছন্দ করে ফেললো । বোনের বান্ধবী হওয়ায় বোন এক্ষেত্রে প্রভাবকের কাজ করলো । প্রিয় ভাইয়ের জন্য প্রিয় বান্ধবীকে পেয়ে সে খুব খুশীই হল ।

বিয়ে হয়ে গেল আপনাদের । মাস দুয়েক যেতেই খুলে পড়তে লাগলো সুন্দরীর মুখোশ । বুঝতে পারলেন যে এসব মেয়েদের গুন গ্রাহীর অভাব হয় না ।

ভাল ছেলে হলেও এখনও ইনকাম খুব একটা ভাল না হওয়ায় প্রায়ই সে আপনাকে খোটা দেয় । আর খুবই স্বাভাবিক নিয়মে আপনার মা ও বাবার সাথে সন্মানজনক ব্যবহার করে না ।

ফলে আপনার জীবনটা নরকে পরিনত হতে থাকে । যে আপনি ছিলেন সদা হাসোজ্জল , পরোপকারী - সেই আপনারই মাস ছয়েক যেতে না যেতে মুখের হাসি উধাও হয়ে গেছে ।

সারাক্ষন সেই সুন্দরী আপনার সংসারে খিটিমিটি লাগিয়ে রাখে এবং আপনার মায়ের সাথে রাফ ব্যবহার করতেই থাকে । সংসারের কোন কাজই সে করে না পারত পক্ষে । উল্টো দিকে তার আত্মীয় স্বজন এলে আপনাকে দিয়ে বিশাল খরচ করায় ।

সংসার চালাতে গিয়ে এখন আপনার অবস্থা খুবই করুন । বাবা মায়ের ঠিকমত দেখভাল করতে পারেন না ।

ঐ দিকে আপনার বোনেরও বিয়ে হয়ে গেছে আপনার আগেই । এবং সে সংসার করছে দূরে কোথাও গিয়ে স্বামীর সাথে ।

এক সময়ের বান্ধবী এবং এখন ভাবীকে নিয়ে তার পরম শ্রদ্বেয় ভাই যে খুব সাফার করছে তা সে শুনতে পায় দূর থেকে , বাসায় আসলে দেখেও । ভাবী যে তার মা বাবাকেও কষ্ট দেয় সেটাও তার অজানা নয় ।

এক সময়ে যে ভাই তাদের জন্য লড়েছে , পাড়ার ইভটিজার যারা কি না তারই স্বজাতি , তাদেরকে সাইজ করেছে , মানব বন্ধন করেছে সবাইকে এক করে এনেছিল যার ফলে পাড়ার অন্যান্য বোনেরাও হাফ ছেড়ে বেচেছিল ইভ টিজারদের হাত থেকে - এখন সেই ছেলেটির/ভাইটির দূর্দশায় সেই বোন বা বোনেরা কি তারই মত এরকম কিছু করে তাদেরই স্বজাতি ভাবীদের হাত থেকে ভাইটির তথা তার পরিবারের দূর্দশা দুর করতে এগিয়ে আসে ?

আসে কি কোন আপন বোন কোন মানব বন্ধন করতে বা শক্ত প্রতিরোধ করতে তারই ভাবীর বিরুদ্ধে ভাইয়ের পক্ষে যে ভাই কি না এক সময় তাকে ইভ টিজারের হাত থেকে বাঁচিয়েছিল ?

আসে না , কারণ সেই বোনটিও তো আরেক সংসারে গিয়ে আগুন জালিয়ে রেখেছে । আর সেজন্যই সে পারে না স্বজাতি ভাবীর হাতে ভাই ও মায়ের নিগৃহীত হওয়ার কার্যকর কোন প্রতিবাদ করতে ।
০৫ জুন ২০১৪ বিকাল ০৪:১৫
177695
চোরাবালি লিখেছেন : জলন্ত আগুনে আপনি দুই লিটার পেট্রোল দিলেন।
০৫ জুন ২০১৪ বিকাল ০৪:২৩
177702
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : Day Dreaming Day Dreaming Day Dreaming জঠিল বিষয় Chatterbox Chatterbox ভাবনার জগতে পড়ে গেলাম...... Skull Skull অজানা এক ভয় ভর করছে মনে হচ্ছে আমাকে Skull Skull
০৮ জুন ২০১৪ দুপুর ০২:৪৩
179009
প্যারিস থেকে আমি লিখেছেন : আলাদা পোস্ট দেন।
১৬ আগস্ট ২০১৪ দুপুর ০৩:০৫
198616
চাটিগাঁ থেকে বাহার লিখেছেন : একজন মেয়ের উপমা দিয়ে পুরো নারীজাতিকে চাপানো ঠিক নয় । নারী যদি এত স্বার্থবাদীই হত তাহেলে কবি লিখতেন না-
‘জগতে যা কিছু সৃষ্টি চির কল্যাণকর
অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর ।’
যে কোন লেখায় ও মন্তব্যে ব্যালেন্স রাখাটা খুবই জরুরী মনে করি ।Good Luck
১০
230958
০৫ জুন ২০১৪ বিকাল ০৪:২৪
সন্ধাতারা লিখেছেন : আল্লাহ্‌ রাব্বুল আলামিন এক বিশেষ উদ্দেশ্যে নর-নারীকে সৃষ্টি করেছেন এবং তাঁদের বৈশিষ্ট, মর্যাদা, সন্মান, প্রাপ্য অধিকার, পারস্পারিক মূল্যবোধ এবং দায়িত্ব-কর্তব্য কীরূপ হবে সেগুলোও পরিষ্কার এবং পরিপূর্ণ ভাবে কোরআন এবং হাদিসে উল্লেখ করেছেন। এসব নিয়ে মনগড়া বিভ্রান্তি ছড়ানোর কোনই অবকাশ নেই। উভয় গোষ্ঠীর মধ্যেই ভালো এবং মন্দ আছে। আর তাই এক বিশাল গুরুত্বপূর্ণ জনগোষ্ঠী নারী জাতিকে একটি পাল্লায় আলাদা রেখে অজ্ঞতা প্রসূতভাবে নিজের ইচ্ছামাফিক মানদণ্ডে বিচার করা কোন লেখক/বিচারকের জন্যই তৃপ্তিদদায়ক, শোভনীয়, নিরপেক্ষ বা গ্রহণযোগ্য বিচার হতে পারে না। বরং দেখুন মহান রাব্বুল আলামীন পবিত্র কোরআনে নারী জাতিকে কীভাবে বিশেষ মর্যাদায় ভূষিত এবং সন্মানিত করেছেন। সেখানেই আপনার সব উত্তর পেয়ে যাবেন ইনশাল্লাহ।
০৫ জুন ২০১৪ বিকাল ০৪:৩০
177708
চোরাবালি লিখেছেন : আর সেই বিশেষ মর্যাদার কারনেই তারা এতবেশী সুবিধে পাবারও পরও খুশি না। যেটি পেলাম সেটিতে শুক্রিয়া না করে পেলাম না শব্দই বেশী।

০৫ জুন ২০১৪ বিকাল ০৪:৪৩
177712
আলোকর্বর্তিকা লিখেছেন : পুরুষরা ইসলামকে অনুসরন করলে ও নারীরা খুব কম করে/জানে। এবং জানতে চেষ্টা করে(তাদের স্টার জলসা হলেই হল।) জানলেও মানে না। আমাকে এক নারী বলেছে সে তার স্বামী থেকে দেনমহর আদায় করে নিয়েছে। আমি তাকে বল্লাম তার বাবার কাছ থেকে যে সম্পত্তি পায় তা এনেছে কিনা। সে বলল "ছি ছি এসব কথা মুখে ও আনা পাপ। আমার বাবা" বুঝলেন!!! দুটেই কিন্তু তার হক। একটা আদায় করেছে আর অন্যটা পাপ।
০৫ জুন ২০১৪ রাত ০৯:৪১
177846
হতভাগা লিখেছেন : উনারা শরিয়ত মোতাবেক দেনমোহরও পান , আবার বাবার সম্পত্তিতে নারী পুরুষের সমধিকারের নামে ভাইয়ের সমান চান ।
১১
230995
০৫ জুন ২০১৪ বিকাল ০৫:৪১
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : কিছু কমুনা। আমি অলরেডি ট্যাগ খেয়ে বসে আছি খোদ ঘরের লোকের কাছেই। মডু মামা পোস্ট স্টিকি করেছে- এটা কি আমার দোষ? কনতো দেখি ভাই। প্রতিটি অক্ষর খুঁটিয়ে খুঁটিয়ে পড়ে আমাকে নারীবিদ্বেষী ট্যাগ দিল খোদ আমার একমাত্র ছেলের মা। Crying Crying Crying Crying Crying Crying
০৫ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:০০
177742
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : Crying Crying Crying Crying
০৫ জুন ২০১৪ সন্ধ্যা ০৭:১৩
177786
চোরাবালি লিখেছেন : বলবেন- ময়না পাখি- বিদ্বেষ থেকেই তো ভালবাসা (সাবধান উনার হাতের কাছে যেন ছুড়ে মার কিছু না থাকে)
০৭ জুন ২০১৪ দুপুর ০৩:৪১
178569
মু নূরনবী লিখেছেন : প্রথম কথা ওহিদ ভাইয়ের জন্য, দোষ তো মিয়া আপনার! একমাত্র ছেলে ক্যান...দুই মাত্র হওয়া যাইতো না!Tongue

দ্বিতীয়কথা, চোরবালি ভাইয়ের জন্য,...টিয়া পাখি কইলে বুঝি রাগ ভাঙ্গে?
কি মজা ..কি মজা..শিখে ফেলেছি কাজে লাগবে...Love Struck Angel
১২
230996
০৫ জুন ২০১৪ বিকাল ০৫:৪২
আফরা লিখেছেন : আমি নারী হলেও পুরুষ বিদ্বেষী না ।যার যার ইচ্ছা লিখুন আমি মাঝ খান থেকে দুই দলের পক্ষে হাত তালি দিব ।
০৫ জুন ২০১৪ সন্ধ্যা ০৭:১৬
177790
চোরাবালি লিখেছেন : আপনি দেখি সরকারী আমলা Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck
০৫ জুন ২০১৪ রাত ০৯:৪৪
177849
হতভাগা লিখেছেন : পুরুষবিদ্বেষী না হলে পুরুষবাদীও তো না যেরকম পুরুষদের মধ্যে নারীবাদী (Henpeaked)আছে প্রচুর.
১৩
231015
০৫ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:০৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আহ!! মনের কথা গুলি বলে দিলেন।
অনেক ধন্যবাদ। নারি বিদ্বেষি শুনতে শুনতে আমি শিবের মত নিলকন্ঠ হয়ে গিয়েছি।

একটা ভাল শব্দ শিখলাম। ওম্যান মানে অমানুষ!!
০৫ জুন ২০১৪ সন্ধ্যা ০৭:১৫
177789
চোরাবালি লিখেছেন : বাউন্ডুলের মত ঘুরেছি অনেক তাই শিখেছি এসব শব্দগুলি Love Struck Love Struck Love Struck ধন্যবাদ আপনাকে
১৪
231044
০৫ জুন ২০১৪ সন্ধ্যা ০৬:৪৮
পারভেজ লিখেছেন : বহুদিন পর কোন লেখা পড়ে কিছু মন্তব্য করতে ইচ্ছে হলো- কিন্তু তাতেও সময়ের অভাবে করতে পারছি না।
আমি প্রথমে চোরাবালি'র উদ্দেশ্য বলছি ধারুন লিখেছেন। তবে লেখায় আরো অলঙ্কার দিতে পারতেন। লেখায় যে কটি স্টেপ উল্লেখ করেছেন সবই বাস্তব। কোন সন্দেহ নেই।
আর আমাদের হতভাগা তো ব্যপারটা আরো খুলে ধরেছেন।হতভাগা অবশ্যই গঠনমূলক কমেন্ট করে থাকেন। ইতি...
০৫ জুন ২০১৪ সন্ধ্যা ০৭:১৪
177788
চোরাবালি লিখেছেন : লিখতে গেলে একটা স্টেপই একটা ব্লগ হয়ে যায় আর অধিক বড় ব্লগ পাঠকের বিরক্তির কারণ ভেবেই সর্বদা ছোট করে লেখার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে
১৫
231598
০৭ জুন ২০১৪ রাত ১২:৫৯
প্রবাসী মজুমদার লিখেছেন : সত্যি কথা বলতে কি, পজিটিভ টাইপের পোষ্ট দিয়ে এসব কাজ গুলো করতে হবে। কারণ মানুষ গড়ার কারিগরের সবাইকে বুকে টানে। সমাজকে ভাগ করা খুব সহজ। তবুও বাস্তবতা তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।
০৭ জুন ২০১৪ সকাল ০৮:০৮
178387
চোরাবালি লিখেছেন : ব্লগটি চলছে একনারীর ছেলেদের নিয়ে লেখার ফলে। মানুষিকতায় ছেলেরা যতটা এগিয়ে মেয়েরা তার ধারে কাছেও নেই আর হ্যাঁ দু'একজন তো ব্যাতিক্রম থাকবেই
১৬
231814
০৭ জুন ২০১৪ দুপুর ০৩:৪৪
মু নূরনবী লিখেছেন : আমি ভাই নারী বিদ্বেষী না!...

ঈমানে কইলাম...

ভাইরে..ও ভাই বিয়া সাদী করি নাই!...

আমি আপনারে সাপোর্ট দিতে পারলাম না@...

বোবার কোন শক্র নাই!..পাছে বিয়াডা ভাইঙ্গা যাইবো... Liar
০৭ জুন ২০১৪ দুপুর ০৩:৪৭
178580
চোরাবালি লিখেছেন : হুম!!!! বুঝছি ব্যপারটা
১৭
232298
০৮ জুন ২০১৪ দুপুর ০২:০৩
আলমগীর মুহাম্মদ সিরাজ লিখেছেন : সক কথাই তো আমার মনে হচ্ছে বাস্তব। সো পিলাচ পিলাচ পিলাচ! একটা কবিতা লিখেছিলাম, পড়েন নাই?

হাচা কথা কইলেরে ভাই
গোস্সা হয় কেউ কেউ
হাচা কথা মনের গাঙ্গে
দেয় বেদনার ঢেউ।

মিছামিছি পাম দিয়া যান
আপনি ভালা লোক
হাচা কথা কইলেই শেষ
খুইল্লা যাবে মুখ।

বাকিটা আমার ব্লগে....
০৮ জুন ২০১৪ দুপুর ০২:৩৯
179007
চোরাবালি লিখেছেন : হাচা কথা কইলেরে ভাই
গোস্সা হয় কেউ কেউ
হাচা কথা মনের গাঙ্গে
দেয় বেদনার ঢেউ।Love Struck Love Struck Love Struck Love Struck
১৮
232329
০৮ জুন ২০১৪ দুপুর ০২:৪৪
প্যারিস থেকে আমি লিখেছেন : লেখাটা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। খুবই ভালো লেগেছে।
০৮ জুন ২০১৪ দুপুর ০২:৪৮
179013
চোরাবালি লিখেছেন : ধন্যবাদ আপনাকেও
১৯
232961
০৯ জুন ২০১৪ রাত ০৯:৩২
পাহারা লিখেছেন : আমি সাতে ও নেই পাচে ও নেই।
০৯ জুন ২০১৪ রাত ১০:২৪
179697
চোরাবালি লিখেছেন : ৭ /৫ এ থাকার দারুন মজা আছে কিন্তু ৭ থেকে ১ ৫ এ গেলে সমান হয় আবার ৫ থেকে থেকে ১ ৭ গেলে ডাবল তাই মাঝ দু'পক্ষের মাঝ খানে যে যাওয় আসা করবে তার কিন্তু দারুন গুরুত্ব
২০
233061
১০ জুন ২০১৪ রাত ১২:১৬
পাহারা লিখেছেন : আপনার আনসার রাজনয়তিক হয়েগেছে ।
২১
233618
১১ জুন ২০১৪ সকাল ১১:০৭
দ্য স্লেভ লিখেছেন : হঠাৎ নারীদের উপর চড়াও হলেন কেন হে ভাই ???

একজনতে চিনতাম, খোকার মা ব্যপক ঝাড়ি দিলে সে গোটা নারী জাতির বিরুদ্ধে কথা বলত Happy Happy
২২
254872
১৬ আগস্ট ২০১৪ দুপুর ০৩:০৭
চাটিগাঁ থেকে বাহার লিখেছেন : প্রবাসী মজুমদার ভাইয়ের সা্থে একমত ।
তবে আমার মনেহয় পোষ্টটি একপেষে হয়েছে ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File