বেদনাদায়ক হলেও মজার বটে

লিখেছেন লিখেছেন চোরাবালি ২৫ মে, ২০১৩, ০৬:৩৫:৩২ সন্ধ্যা

দৃশ্য # ১

১৪/১৫ বছর বয়সী ৩টি ছেলে একজানার বাড়ী আম গাছের রাস্তার উপর চলে আসা দিকটায় ঢিল দিয়ে আম পাড়ছে ঘোর সন্ধ্যে বেলায়। লোকটি অত্যন্ত ভদ্র ভাবে তাদেরকে বলল, এই ছেলেরা তোমরা তো কয়েকটি পেড়েছো এবার যাও। ছেলে গুলি তেড়ে গিয়ে, এই ব্যটা পারলে কিছু করগে, পারছি আরো পাড়মু। চিনস আমাদের। ৫০উর্দ্ধ গাছের মালিক এবারও অত্যন্ত সুন্দরভাবে বলল বাবারা তোমাদের স্কুলে কি এ ধরনের শিক্ষা দেয় যে কারো গাছ থেকে অন্যায় ভাবে ফল পাড়বে এবং তাকে অসম্মান করে কথা বলবে? ছেলেগুলি এবার আরো তেতে গিয়ে, আরে বেটা তোদের কাছ থেকে ভদ্রতা শিখতে হবে--------------- শেষে রাজনৈতিক পরিচয় যুক্ত করে।

দৃশ্য # ২

তত সময়ে গাছ ওয়ালার ছেলে বেড় হয়ে এসেছেন, এসেছেন পাশের বাড়ির লোকও। ছেলেদের সাথে জগড়ার একপর্যায়ে হাতাহাতি পাশের বাড়ির মালিকেরর ছেলে লাঠি নিয়ে তেড়ে আসলে ছেলে তিনটি দৌড়ে পালাল।

দৃশ্য # ৩

পরের দিন শালিশী বসেছে বাড়ীর সামনে। পড়ে থাকা আম টোকানোর অপরাধে ছেলেদের প্রতি এধরনের আচরণে। কোন অবস্থাতেই গাছের মালিকের কথা শোনার সময় নাই তাদের। যোগ্য শাস্তি চায় আম গাছওয়ালার কোন তাদের ছেলেদের প্রতি এমন আচরণ কেনই বা হাতা হাতি। দেখে নেয়া হবে তাদের--------------- অকথ্য ভাষায় গালি গালাজ

ঘটনাটি আমার বাসার সামনের

বিষয়: বিবিধ

১৬১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File