টাকা যে পথে আসে সে পথেই যায়

লিখেছেন লিখেছেন রকিব ইসলাম ১০ জানুয়ারি, ২০১৩, ১১:১২:৫২ সকাল

আজথেকে আমি তওবা করলাম। হারাম মালের কোন অংশ আর কোনো দিন মুখে দিব না। আল্লাহকে সাক্ষী রেখে বলতেছি আজ থেকে আমি মাস্তানি করব না। নিরীহ নিরপরাধ মানুষের গায়ে অণ্যায়ের হাত ইঠাব না। আমার এ সব অপর্কমের কারনেই স্ত্রীর ঘরে দুমেয়ের জন্ম। তাও আবার দুহাতের আংগুল দশটির জায়গায় চারটি। ঠোট দুটি কাটা। সেকি ভয়ংকর সুরত। দেখলে গা শিহরন দিয়ে উঠে। এ জেন মানুষের গর্ভে এক ভূতের জন্ম। কথাগুলি বলেই বড় একটা শ্বাস ফেলল সলিম।

আমিতো তার কথা শুনে হতবাক। আগাগোড়া কিছুা বুজতে পারলাম না। হঠাত করে সলিমের জীবনে এত পরির্বতন কী করে? কী সেই ইতিহাস? যা সলিমকে সত্য উপলব্ধী করতে সাহায্য করল। জানার জন্য মনে খুবই আগ্রহ জাগল। কৌতুহলি কন্ঠে জিজ্ঞাসা করলাম ভাই সলিম তোমার কথাগুলি সত্যিই আমাকে ব্যথিত করেছে। যা তোমার জীবনের মোর ঘুরিয়ে দিয়েছে। কাদো কাদো কন্ঠে বলল ভাই সে এক লম্বা ইতিহাস।

সে দিন বন্ধুদের সাথে আড্ডা শেষে যখন ঘরে ফিরি তখন রাত বাজে নয়টা। ঘরে প্রবেশ করেই দেখি একলোক আব্বার সাথে কথা কাটাকাটি করছে। লোকটি আব্বাকে লক্ষ করে বলছে স্যার আমার চাকরীটাতো দুই লাখ টাকাতেই হয়ে যেত। আপনি আমাকে নয় ছয় বুঝিয়ে পাঁচ লাখ টাকা নিলেন। স্যার আপনিতো জানেন আমরা কত অভাবের মাঝে দিন পার করছি। অনুগ্রহ করে ........। আরও কিছুবলতে যাবে এমন সময় (চলবে)

বিষয়: বিবিধ

১০৮৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File