রাজশাহী কলেজ হামলাকারী ছাত্রলীগের সেই কর্মীরা পার পেয়ে যাচ্ছেন?

লিখেছেন লিখেছেন তিতা করল্লা ১৬ জানুয়ারি, ২০১৩, ০৯:৪১:১৩ রাত

বক্তব্য না শোনায় রাজশাহী কলেজের দুই শিক্ষার্থীর হাত ভেঙে দেওয়া ছাত্রলীগের কর্মীরা পার পেয়ে যাচ্ছেন। এ বিষয়ে গঠিত তদন্ত কমিটি আহত শিক্ষার্থীদের কাছ থেকে হামলাকারীদের নাম বের করতে পারেননি। তাঁরা মুখে ছাত্রলীগের নাম বললেও লিখিত বক্তব্যে সই করেননি।

২ জানুয়ারি রাজশাহী কলেজের মুসলিম ছাত্রাবাসে ঢুকে ওই শিক্ষার্থীদের ওপর চালানো হামলার পর কর্তৃপক্ষ বাংলা বিভাগের প্রধান অধ্যাপক আল ফারুককে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটির ছয় কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার কথা ছিল। তবে গতকাল মঙ্গলবার পর্যন্ত ১২ দিন পার হলেও কমিটি তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি।

তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, মিছিলে যাওয়া না যাওয়াকে কেন্দ্র করে ওই হামলা হয়েছে—এ বিষয়ে তাঁরা নিশ্চিত হতে পেরেছেন। কিন্তু ছাত্রলীগের কারা হামলা চালিয়েছে, তা কেউ মুখ ফুটে বলেনি। হাত ভেঙে যাওয়া দুই ছাত্র মুখে ‘ছাত্রলীগ’ হামলা করেছে বললেও লিখিত বক্তব্যে সই করেনি। তদন্ত কর্মকর্তারা জানান, ইংরেজি বিভাগের এক ছাত্র মুখে মুখে সাক্ষ্য দিয়েছিল। তবে জবানবন্দিতে সই করানোর জন্য তাকে পাওয়া যাচ্ছে না।

তদন্ত কর্মকর্তারা আরও জানান, কারা হামলা চালিয়েছে—তদন্ত শেষে তাঁরা বিষয়টি অনুমান করতে পারছেন। তবে লিখতে পারছেন না। কর্তৃপক্ষ চাইলে উচ্চতর তদন্তের জন্য আলাদা কমিটি করতে পারে অথবা অন্য কোনো সংস্থাকে দিয়ে তদন্ত করাতে পারে বলেও তাঁরা মত দিয়েছেন। তদন্ত কমিটির প্রধান আল ফারুক গতকাল প্রথম আলোকে বলেন, হামলার শিকার শিক্ষার্থীদের কোনো অভিযোগ নেই। তারা বিচার চায় না বলে জানিয়ে দিয়েছে। তদন্তের কাজ শেষ হয়েছে। ১৬ জানুয়ারি (আজ বুধবার) প্রতিবেদন দাখিল করা হবে।

গত ২ জানুয়ারি মিছিলে গিয়ে বক্তৃতা না শুনে চলে আসায় ছাত্রলীগের কর্মীরা ছাত্রাবাসে হামলা চালিয়ে পিটিয়ে দুই শিক্ষার্থীর হাত ভেঙে দেয়। এতে ডাইনিংবয়, অতিথিসহ ছয়-সাতজন সাধারণ ছাত্র আহত হন।

১৬-০১-২০১৩, দৈনিক প্রথম আলো

দৈনিক প্রথম আলো

বিষয়: বিবিধ

৯৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File