রমেক হাসপাতালের ছাত্রী হোস্টেলে ছাত্রলীগের হামলা

লিখেছেন লিখেছেন তিতা করল্লা ১০ জানুয়ারি, ২০১৩, ১০:২৪:২৭ রাত

রংপুর ব্যুরো

নতুন বার্তা ডটকম

Thu, 10 Jan, 2013 04:46:45 PM

রংপুর: রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের (রমেক) ছাত্রী হোস্টেলে ঢুকে ছাত্রলীগ নেতারা ছাত্রীদের গালিগালাজ ও শ্লীলতাহানির চেষ্টা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে ইন্টার্নি চিকিৎসকদের ধর্মঘট পালিত হচ্ছে। এতে অচল হয়ে পড়েছে হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম।

ছাত্রীরা জানান, বৃহস্পতিবার মধ্যরাতে কলেজ ছাত্রলীগ নেতা সুমন ও মেরাজের নেতৃত্বে ৫০ থেকে ৬০ জন ছাত্রলীগ নেতাকর্মীরা লাঠিশোটা নিয়ে ছাত্রী হোস্টেলে ঢুকে। এ সময় তারা ইন্টার্নি চিকিৎসক ও ছাত্রীদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। কয়েকজন ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা করে। অনেককে ঘাড় ধাক্কা দিয়ে রুম থেকে বের করতে থাকে। পরে রাত ২টার দিকে বিষয়টি কলেজ অধ্যক্ষ এবং হাসপাতালের পরিচলককে জানানো হয়।

এ ঘটনার প্রতিবাদে সকাল থেকে ইন্টার্নি চিকিৎসকরা হাসপাতালে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করে। বেলা সাড়ে ১১টার দিকে তারা পরিচালকের রুম ঘেরাও করে দোষীদের বহিষ্কারের দাবি জানায়।

ইন্টার্নি চিকিৎসক ড. ইমতি জানান, রাত ১২টার দিকে প্রধান ফটক খুলে ছাত্রীদের হোস্টেলে ৫০ থেকে ৬০ জন পুরুষ লাঠিশোটা নিয়ে ‍ঢুকে ছাত্রীদের লাঞ্ছিত ও গালিগালাজ করার বিষয়টি ইতিহাসে নজীরবিহীন।

তিনি আরো বলেন, হামলাকারীদের মধ্যে মেরাজ ও সুমনকে আমরা চিনতে পেরেছি। শুধু তাই নয় হামলার সময় ডা. হোস্টেল সুপার ডা. চন্দনকে বিষয়টি জানানো হলেও তিনি এগিয়ে আসেন নি। অবিলম্বে তাদের গ্রেফতার ও বহিষ্কার গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি না দেয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট অব্যাহত থাকবে।

এদিকে ধর্মঘটের কারণে হাসাপাতালের চিকিৎসা সেবা ভেঙ্গে পড়েছে। প্রচণ্ড শীতে রোগীদের কোনো চিকিৎসা হচ্ছে না। বিনা চিকিৎসায় অন্তত ৬ জন মারা গেছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত কলেজ অধ্যক্ষ আব্দুর রউফের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের বৈঠক চলছিল।

হাসপাতালেল পরিচালক ডা. গোলাম মোস্তফা জানিয়েছেন, ইন্টার্নি চিকিৎসকরা লিখিত আবেদন দিয়েছে। এ ব্যাপারে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

বিষয়: রাজনীতি

৮৮০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File