ছাত্রলীগের এসিড-সন্ত্রাসীদের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নেওয়ার দাবিতে আওয়ামী লীগের নেতারা।

লিখেছেন লিখেছেন তিতা করল্লা ১৭ জানুয়ারি, ২০১৩, ১২:০৫:৪৩ দুপুর

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ওপর হামলাকারী ছাত্রলীগের কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নেওয়ার দাবিতে এবার মাঠে নেমেছেন স্থানীয় আওয়ামী লীগের একাংশের নেতারা। গতকাল বুধবার তাঁরা উপাচার্য মুহম্মদ আবদুল জলিল মিয়ার বাসায় গিয়ে এ দাবি জানান।

এদিকে, উপাচার্যের পদত্যাগের দাবিতে আজ বৃহস্পতিবার প্রেসক্লাব চত্বরে দুর্নীতিবিরোধী গণমঞ্চের পূর্বঘোষিত অনুষ্ঠানের স্থলে একই সময় সমাবেশের ডাক দিয়েছে স্থানীয় আওয়ামী লীগের একাংশ। উপাচার্যের বিরুদ্ধে আন্দোলন জোরদার করতে দুর্নীতিবিরোধী গণমঞ্চ আগেই গণজাগরণের গানের আয়োজনের ঘোষণা দেয়।

জানা যায়, গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় মহানগর নাগরিক কমিটির ব্যানারে জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং যুবলীগের কয়েকজন নেতা ক্যাম্পাসে অবস্থিত উপাচার্যের বাসভবনে গিয়ে তাঁকে একটি স্মারকলিপি দেন। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি দেলোয়ার হোসেন তালুকদার, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক রফিকুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি ওয়াসীমুল বারী ও সাধারণ সম্পাদক লক্ষ্মীন চন্দ্র।

স্মারকলিপিতে বলা হয়, শিক্ষকের ওপর অ্যাসিড ছোড়া ও শিক্ষক-শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘটে হামলাকারী ছাত্রলীগের কর্মীদের বিরুদ্ধে শিক্ষক তুহিন ওয়াদুদের দায়ের করা মামলা বানোয়াট ও মিথ্যা। তাঁরা মামলার বাদী আহত শিক্ষকের বিরুদ্ধেই প্রশাসনিক ও আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানান। এ ছাড়া আন্দোলনকারী শিক্ষক গণিত বিভাগের প্রধান হাফিজুর রহমানের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

আজ বৃহস্পতিবার প্রেসক্লাব চত্বরে উপাচার্যের পদত্যাগের দাবিতে গড়ে ওঠা আন্দোলন জোরদার করতে গণজাগরণের গানের আয়োজন করেছে দুর্নীতিবিরোধী গণমঞ্চ। গানের পাশাপাশি সেখানে উপাচার্যের নানা অনিয়মের চিত্র তুলে ধরা হবে বলে গণমঞ্চের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

দুর্নীতিবিরোধী গণমঞ্চের পূর্বঘোষিত অনুষ্ঠানস্থলে গতকাল আকস্মিকভাবে সমাবেশের ঘোষণা দেয় স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ। এ অবস্থায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা, জানতে চাইলে কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল লতিফ বলেন, ‘পুলিশ সুপার মহোদয় বিষয়টি জানেন। কী করা যায় দেখছি।’

প্রথম আলো, ১৭ জানুয়ারী ২০১৩

বিষয়: রাজনীতি

১০২৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File