রাজশাহী বিশ্ববিদ্যালয় : প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে কর্মকর্তাকে ছাত্রলীগ নেতার হুমকি

লিখেছেন লিখেছেন তিতা করল্লা ১৭ জানুয়ারি, ২০১৩, ১১:৫৭:০১ সকাল

প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের অপেক্ষমাণ তালিকা নির্দিষ্ট সময়ের আগেই তৈরি ও তা প্রকাশে ছাত্রলীগ নেতার অবৈধ আবদার না শোনার কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাকে সবার সামনেই প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে হুমকি দিয়েছে বলে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। ইউসুফ আলী জুয়েল নামের ওই ছাত্রলীগ নেতা রাবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় কৃষি অনুষদে এ ঘটনা ঘটে।

কৃষি অনুষদের কর্মকর্তারা জানান, বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে ভর্তি প্রক্রিয়ার সময়সীমা শেষ হচ্ছে আজ। সে মোতাবেক কৃষি অনুষদের ফাঁকা থাকা ২৮টি আসনে ১২০ জনের অপেক্ষমাণ তালিকা থেকে ১২০ জনের প্রবেশপত্র গ্রহণ করে কৃষি অনুষদ। ডেটলাইন অনুযায়ী গত মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত ওই প্রবেশপত্র জমা নেয়া হয়। সময়সীমা অনুযায়ী ওইদিন বেলা দেড়টায় মেধা তালিকার ভিত্তিতে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করার কথা ছিল। কিন্তু ছাত্রলীগ নেতা জুয়েলের দাবি, দুপুর ১২টার মধ্যেই চূড়ান্ত তালিকা প্রকাশ করতে হবে। কিন্তু ছাত্রলীগ নেতার আবদার অনুযায়ী ১২টার মধ্যে তালিকা প্রকাশ করা সম্ভব নয় বলে কৃষি অনুষদের দায়িত্বরত কর্মকর্তার পক্ষ থেকে জানানো হলে ছাত্রলীগ নেতা জুয়েল ওই কর্মকর্তাকে সবার সামনে অকথ্য ভাষায় গালাগাল করে এবং প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে প্রাণনাশের হুমকি দেয়। এ সময় সেখানে উপস্থিত ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকরা আতঙ্কিত হয়ে পড়ে। ঘটনার নিন্দা জানিয়ে কৃষি অনুষদ কর্মকর্তা-কর্মচারীরা অভিযুক্ত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান। তবে হুমকি দেয়ার বিষয়টি অস্বীকার করেছে ছাত্রলীগ নেতা জুয়েল।

কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মো. আমিনুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি প্রশাসনকে অবহিত করা হয়েছে। যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর চৌধুরী মো. জাকারিয়া সাংবাদিকদের বিষয়টি নিয়ে কোনো কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

দৈনিক আমারদেশ, ১৭ জানুয়ারী ২০১৩

বিষয়: রাজনীতি

১০২০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File