নর্থসাউথের এই ৬ জন ছাত্রের কোন খোজ কি আমরা রাখি ?

লিখেছেন লিখেছেন শাফিউর রহমান ফারাবী ০১ অক্টোবর, ২০১৩, ১০:৩৩:৩১ রাত



থাবা বাবা/রাজীব হত্যাকান্ডে জড়িত থাকার অপরাধে অনিক দ্বীপ রুম্মান নাফিস ও ইরাদ আজকে প্রায় ৮ মাস ধরে কারাগারে। আমরা কি তাদের কোন খোঁজ খবর রাখছি যে তারা কেমন আছে তাদের পরিবারের কি অবস্থা ? আমাদের জাতীয় এই ৬ বীর গাজীপুর জেলায় অবস্থিত কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে আছি। যারা ঢাকা বা ঢাকার আশপাশে থাকেন তারা চাইলে খুব সহজেই রাজীব হত্যাকান্ডে অভিযুক্ত নর্থ সাউথের এই ৬ জন ছাত্রের সাথে দেখা করতে পারেন। বাংলাদেশের একজন নাগরিক হিসাবে আপনি কারাগারের সাক্ষাত্‍ কক্ষে যেয়ে যে কারো সাথে দেখা করতে পারেন এই জন্য কখনোই আপনাকে কোন পুলিশী ঝামেলায় পড়তে হবে না। এখন আমি আপনাদের কে অনিক দ্বীপ রুম্মানদের সাথে দেখা করার নিয়মটা বলব। কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার টা জয়দেবপুর চৌরাস্তার কোণাবাড়ির দিকে। আপনি প্রথমে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সামনে অভ্যর্থনা কক্ষে যেয়ে বন্দীদের সাথে সাক্ষাত্‍ করার একটা ফরম নিবেন। তারপর সেই ফরমে আপনি যার সাথে দেখা করতে চান তার নাম, তার পিতার নাম, থানা ও জেলার নাম লিখবেন। তারপরই তাকে জেল ক র্তৃপক্ষ ডেকে দিবে। এখন আমি আপনাদের কে ধারাবাহিক ভাবে দ্বীপ, রুম্মান, অনিক, নাফিস ও ইরাদের নাম ঠিকানা দিব।

১. মুহাম্মদ ফয়সাল বিন নাইম ওরফে দ্বীপ

পিতাঃ মোহাম্মদ আবু নাইম

থানাঃখিলগাও,

জেলাঃঢাকা।

২. এহসান রেজা ওরফে রুম্মান

পিতাঃ মোহাম্মদ আলী রেজা

থানাঃ মহেশপুর

জেলাঃ ঝিনাইদহ।

৩. মাকসুদুল হাসান অনিক

পিতাঃ আব্দুল হাফিয,

থানাঃ কেরানীগঞ্জ

জেলাঃ ঢাকা।

৪. নাফিস ইমতিয়াজ,

পিতা: হুমায়ন কবির,

থানা: সন্দ্বীপ,

জেলা: চট্টগ্রাম।

৫. নাঈম শিকদার ইরাদ,

পিতা: মুকীম শিকদার,

থানা: ব্রাক্ষণবাড়িয়া সদর,

জেলা: ব্রাক্ষণবাড়িয়া।

আর সাদমানের নাম ঠিকানা আমি এখনো সংগ্রহ করতে পারি নাই। তবে সাদমান অনিক দ্বীপদের সাথেই থাকে। সাদমানের সাথে কেউ দেখা করতে চাইলে অনিক বা দ্বীপের কাছে সাদমানের নাম ঠিকানা চাবেন। আপনারা যদি নর্থ সাউথের এই ৬ জন ছাত্রের সাথে কারাগারে গিয়ে দেখা করেন তাইলে তারা মানসিক ভাবে শান্তি পাবে। একজন মুসলমান ভাই হিসাবে আমাদের উচিত অনিক দ্বীপ রুম্মানদের সাথে দেখা করা। ঢাকার মিন্টু রোডের ডিবি অফিসে আমার আর নর্থ সাউথের এই ৫ জন ছাত্রের রিমান্ড একসাথেই চলেছিল। দীর্ঘ ৬ মাস আমি আর নাফিস ও ইরাদ কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের চন্দ্রা ভবনের ৪ তলায় এক সাথেই ছিলাম। আজকে আমি জামিনে মুক্ত কিন্তু নাফিস ইরাদ রা এখনো জামিন পায় নি। তাই আমাদের উচিত অনিক দ্বীপ রুম্মানদের জন্য দোয়া করা যেন তারা দ্রুত জামিন পায়। নাফিস ইরাদদের পরিবারের সাথে আমার যোগাযোগ আছে। সরকারের কাছে নর্থ সাউথের এই ৬ জন ছাত্রের জামিনের ব্যাপারে দাবি জানাইতে আমি হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষন করছি। কারো যদি এমন কোন লিংক থাকে যার মাধ্যমে নর্থ সাউথের এই ৬ জন ছাত্রের দ্রুত জামিন হবে তাইলে আমার সাথে ফেইসবুকে যোগাযোগ করার অনুরোধ করছি। আমার ফেইসবুক আইডির লিংক হল এটা https://www.facebook.com/shafiur2012

ধান ক্ষেতে সরিষার ক্ষেতে আগাড়ে বাগাড়ে কত লাশ পইড়া থাকে তার কোন খবর নাই আর কোথাকার কোন রাজীব যে ছিল একটা নরকের কীট যে রাজীব সারাজীবন অনলাইনে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম কে নিয়ে চরম অশ্লীল কথা বলেছিল তার হত্যাকান্ডের বিচার হওয়ার জন্য আওয়ামী লীগের সে কি তোড়জোড়! আর তাছাড়া জামিন পাওয়া তো একজন বাংলাদেশী নাগরিকের মৌলিক অধিকার। জেলখানায় আমি এরকম অনেক হত্যা মামলার আসামী দেখেছি যে মাত্র ৩ মাসেই জর্জকোর্ট থেকে জামিন পেয়ে যায় আর সেইখানে আজ অনিক দ্বীপ রুম্মান নাফিস ইরাদ রা প্রায় ৮ মাস ধরে জেলে। আর তাছাড়া তারা প্রত্যেকেই বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাদের একাডেমিক পড়াশোনা আছে সেই বিবেচনায় তারা তো জামিন পেতেই পারে। ভোটের রাজনীতির জন্য রাজনীতিবীদরা কি না করে থাকে! লোকসভা নির্বাচনে জেতার জন্য মমতা বন্দোপাধ্যায় আযানের সময় মাথা ঢেকে লা ইলাহা ইল্লাল্লাহ পর্যন্ত বলেছেন, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা নির্বাচনে জেতার জন্য নির্বাচনের আগে ঠিকই পাত্তানী প্রদেশের মুসলমানদের কাছে ক্ষমা চেয়েছিল আর সেইখানে আওয়ামী লীগ সরকার যদি রাজীব হত্যাকান্ডে অভিযুক্ত নর্থসাউথের এই ৬ জন ছাত্র কে জামিন দেয় তাইলে আওয়ামী লীগের জনপ্রিয়তা বাড়বে বৈ কমবে না। আর তাছাড়া বিভিন্ন হত্যা মামলার আসামীরা যেহেতু প্রতিদিনই কেউ না কেউ জামিন পাচ্ছে তাই অনিক দ্বীপ রুম্মান নাফিস ইরাদদের জামিন দিতে কোন সমস্যা থাকার কথা না। আমি ফারাবী ৬ মাস জেল খেটেছি থাবা বাবার জানাজার ইমাম কে হত্যার হুমকি দেয়ার জন্য। আর নাফিসরা জেল খাটতাছে রাজীব হত্যাকান্ডে অভিযুক্ত হবার জন্য। আমরা কেউই কোন রাজনৈতিক দলের সাথে যুক্ত না বা কোন রাজনৈতিক কর্মকান্ডে জড়িত হবার জন্যও জেল খাটছি না। শুধুমাত্র নাস্তিকতার বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য আজকে আমরা জেলে। তাই আপনাদের সাধারন মানুষের ভালবাসাই আমাদের কাম্য। এই ব্লগ টি সবাই কে Share করার অনুরোধ করছি।

বিষয়: বিবিধ

১৮৯৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File