সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা মজিদ উল হক এর মৃত্যু এবং একটি প্রাসঙ্গিক প্রশ্ন

লিখেছেন লিখেছেন মোঃ ওহিদুল ইসলাম ২৫ মার্চ, ২০১৩, ০৪:০১:৫২ বিকাল

সাবেক মন্ত্রী, বিএনপি নেতা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মজিদ উল হক (৮৭) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি.......রাজিউন)। আজ ভোরে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে মারা যান তিনি। ১৯২৬ সালে মাগুরায় জন্মগ্রহণ করেন মজিদ উল হক। ১৯৬০ এর দশকের শেষভাগে তিনি পাকিস্তান সেনাবাহিনীতে মেজর জেনারেল পদে উন্নীত হন হিতনি। পাকিস্তানি আমলে হাতে গোণা যে ক’জন বাংলাদেশি সেনাবাহিনীর এতো উঁচু পদে যেতে পেরেছিলেন, তিনি তাদেরই একজন।

১৯৭৭ সালে জিয়াউর রহমানের আমলে সংস্থাপন মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন মজিদ উল হক। এর আগে শিল্প, রেল ও যোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্বও তিনি পালন করেন।

এই মহান ব্যক্তিত্বের মহাপ্রয়াণ নিয়ে দৈনিক আমার দেশ ও নয়াদিগন্ত অনলাইনে ব্রেকিং নিউজ দিলেও গুরুত্বপূর্ণ সংবাদটি পরিবেশনে কার্পণ্য করছে রাম বামদের অহংকার দৈনিক প্রথম আলো। তাঁর পরিবর্তে তাঁদের ব্রেকিং নিউজে শোভা পাচ্ছে সুড়সুড়ি দেওয়া পোস্ট-ঘনিষ্ঠ বন্ধুর স্ত্রীর সঙ্গে সম্পর্ক থেকে বিরত থাকে পুরুষ। সেলুকাস!





দেখার বিষয়, জনাব মাজেদ উল হক এর মৃত্যু নিয়ে সরকার কতটা সৌজন্যতার পরিচয় দেয়। মাত্র কয়দিন আগে প্রয়াত রাষ্ট্রপতির স্মরণে বিএনপি যে উদারতা ও সৌজন্যতা দেখিয়েছিল, অনুরূপ উদারতা ও সৌজন্যতা কি আওয়ামীলীগ তথা সরকার হতে পাওয়া যাবে?


বিষয়: বিবিধ

১২২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File