প্যাডসর্বস্ব দলকে গমের শীষ প্রতীক বরাদ্ধ দিয়ে আগামী সংসদ নির্বাচনে বিএনপি কে পরাজিত করতে নির্বাচন কমিশনের সুদূরপ্রসারী পরিকল্পনা।

লিখেছেন লিখেছেন মোঃ ওহিদুল ইসলাম ১৭ জুলাই, ২০১৩, ০৩:১৭:৪৯ দুপুর

গত সংসদ নির্বাচনের পূর্বে তৎকালীন সিইসি শামসুল হুদা বলেছিলেন- আমরা ৭০ এর মত নির্বাচন করবো। বলাবাহুল্য-৭০ এর নির্বাচনে আওয়ামীলীগ একচেটিয়া বিজয় পেয়েছিল।

অর্থাৎ ২০০৮ এর সংসদ নির্বাচনেও আওয়ামীলীগ এর একচেটিয়া বিজয় নিশ্চিত করতে যা যা করণীয় ছিল তাঁর সবই করেছিল তখনকার দলকানা সিইসি শামসুল হুদা।

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমদ ও সেই পথেই হাঁটছেন। দলকানা এই সিইসি বলেছেন, নিবন্ধনের জন্য দুটি রাজনৈতিক দল সাংস্কৃতিক জোট ও বিএনএফকে প্রাথমিকভাবে বাছাই করেছি। তবে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

তিনি আরো বলেছেন, আমাদের প্রতীকের চার্টে গমের শীষ নেই। আমরা বিএনএফের আবেদনের ভিত্তিতে গমের শীষ যোগ করার কথা ভাবছি।

নিবন্ধনের জন্য দুই দল চূড়ান্ত : যোগ হচ্ছে গমের শীষ

একটু খেয়াল করুন। বিএনপি'র প্রতীক ধানের শীষ। গমের শীষ এবং ধানের শীষ এর ছবি প্রায় কাছাকাছি। ধানের শীষ ও গমের শীষ অনেক শিক্ষিত মানুষও আলাদা করতে পারবেনা। সত্যি বলতে কি- অনেক শহুরে শিক্ষিত আছেন যারা জীবনে ধানের শীষ ও গমের শীষ দেখেননি। ভোটাররা যাতে বিভ্রান্ত হয় এবং বিএনপি'র প্রচুর ভোট ভুল করে গমের শীষে পড়বে -এই চিন্তা হতেই নির্বাচন কমিশন এর এই ষড়যন্ত্র। সময়মতো প্রতিরোধ না করলে এই ষড়যন্ত্র তাঁরা বাস্তবায়ন করেই ছাড়বে।

বিষয়: বিবিধ

১৮০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File