বিএনপিকে ঘায়েল করতে সরকারের তথ্যসন্ত্রাসের পরিকল্পনা, বিএনপি প্রস্তুততো?

লিখেছেন লিখেছেন মোঃ ওহিদুল ইসলাম ০৪ ফেব্রুয়ারি, ২০১৩, ১২:৩০:২৭ দুপুর

জামাত এর পর এবার বিএনপিকে কাবু করতে তথ্য সন্ত্রাস আর হলুদ সাংবাদিকতার পরিকল্পনা করছে সরকার। এই পরিকল্পনার অংশ হিসেবে আজকের দৈনিক আমাদের সময় একটি বানোয়াট গল্প প্রসব করেছে।

উক্ত বানোয়াট গল্পে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে কলংকিত করার অপপ্রয়াস চালানো হয়েছে। একটি বোগাস চিঠি তৈরি করে দাবি করা হচ্ছে জিয়াউর রহমান পাকিস্তান সেনাবাহিনীর এজেন্ট ছিলেন। অথচ ইতিহাস স্বাক্ষী মুক্তিযুদ্ধে তৎকালীন মেজর জিয়াউর রহমান এর অবদান কতটা গুরুত্বপূর্ণ ছিল। কালুরঘাট বেতার কেন্দ্র হতে ঘোষণা দিয়েই দায়িত্ব শেষ করেননি তিনি, মুক্তিযুদ্ধের একজন সেক্টর কমান্ডারের দায়িত্ব ও পালন করেছিলেন তিনি।

চিঠিটি যে বোগাস সেটা বুঝতে বেশি গবেষণার প্রয়োজন নেই।



কোন অফিসিয়াল সীলমোহর ছাড়া লেখা এই চিঠি যে কেউ দেখে সাদা চোখেই বিচার করতে পারবে, এটা বোগাস।

সবচেয়ে বড় প্রশ্ন গোয়েন্দা ও সহযোদ্ধাদের নজর এড়িয়ে একজন সেক্টর কমান্ডার এর পক্ষে শত্রুসৈন্য হতে এ ধরনের পত্রপ্রাপ্তি আদৌ সম্ভব কিনা? Thinking Thinking

প্রসঙ্গক্রমে উল্লেখ্য, দৈনিক আমাদের সময়ের সম্পাদক নাইমুল ইসলাম খান এর বাবা ছিল শান্তিবাহিনীর একজন প্রথম সারির কমান্ডার। নাইম এর অনেক কুকীর্তির কথা তাঁর সাবেক স্ত্রী তাসলিমা নাসরীন তার ক উপন্যাসে উল্লেখ করেছে। আর এই বোগাস প্রতিবেদন তৈরি করেছেন সেই হলুদ সাংবাদিক সৈয়দ বোরহান কবীর, যিনি ১৯৯৭ সালে বিটিভিতে প্রচারিত পরিপ্রেক্ষিত এর জন্য রাতের আঁধারে হলুদ সাংবাদিকতা করতে গিয়ে গণধোলাই খেয়েছিলেন। একবার দেশে জংগিবাদ প্রমাণের জন্য কিছু ভাড়াটে লোককে নকল চুল দাড়ি লাগিয়ে নকল ভিডিও চিত্র তৈরির সময় হাতে নাতে ধরা পরেছিলেন এই বোরহান কবীর।

বিএনপি আর জামাত কে কাবু করতে এরকম আইএসআই কর্তৃক বিএনপির টাকা নেওয়ার মত অনেক বানোয়াট কাহিনী প্রসব করবে দৈনিক উটপাখি ও তাঁদের সমর্থক মিডিয়াসমূহ।

এই সকল গোয়েবলসীয় অপপ্রচার বুদ্ধিমত্তার সাথেই মোকাবেলা করতে হবে বিরোধী জোটকে। জোটের প্রধান দল বিএনপিকে আন্দোলন এর পাশাপাশি এসব অপপ্রচার মোকাবেলায় সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে। সেই প্রস্তুতি বিএনপির আছেতো?

বিষয়: বিবিধ

১১৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File