Community Bloggers Forum (CBF) কর্তৃক মাহমুদুর রহমান এর মুক্তির দাবিতে হাইকোর্ট ফটকের সামনে মানববন্ধন অনুষ্ঠিত।

লিখেছেন লিখেছেন মোঃ ওহিদুল ইসলাম ২৮ এপ্রিল, ২০১৩, ০২:৩০:৫০ দুপুর

আজ সকাল ৮ ঘটিকায় হাইকোর্ট এর প্রধান ফটকের সামনে শান্তিপূর্ণ মানববন্ধন অনুষ্ঠিত হয় সময়ের সাহসী বীর মাহমুদুর রহমান এর মুক্তির দাবিতে।

Community Bloggers Forum (CBF) আয়োজিত এই মুক্তির মিছিলে একজন ব্লগার হিসেবে স্বশরীরে উপস্থিত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি।





মানববন্ধন শেষে সাংবাদিক ও ব্লগাররা তাঁদের সংক্ষিপ্ত বিবৃতিতে মাহমুদুর রহমান এর মুক্তি, দৈনিক আমার দেশ এর ছাপাখানা, সোনার বাংলাদেশ ব্লগ এবং আমার বর্ণমালা ব্লগ খুলে দেয়ার জোর দাবি জানান। এরপর একটি মিছিল হাইকোর্ট গেট হতে প্রেসক্লাবে গিয়ে নতুন কর্মসূচী ঘোষণা করে আজকের কর্মসূচী সমাপ্ত হয়।



আমার বিবৃতিঃ


বিসমিল্লাহির রাহমানীর রাহীম। সম্মানিত সুধীবৃন্দ, সময়ের সাহসী বীর মাহমুদুর রহমান এর মুক্তির দাবিতে সংহতি প্রকাশ করার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। নির্যাতিত নিপীড়িতদের শেষ আশ্রয়স্থল হচ্ছে আদালতের ন্যায়বিচার। কিন্তু চরম নগ্ন ও নোংরা দলীয়করণের কারণে ন্যায়বিচার আজ সুদূর পরাহত। বিচারের বাণী আজ নীরবে নিভৃতে কাঁদে। আদালতের অনেক সিদ্ধান্ত আজ ফ্যাসিবাদ ও স্বৈরাচারীতাকে উস্কে দিচ্ছে। আজ দেশে বাকস্বাধীনতা নেই, আছে পবিত্র ইসলামকে অবমাননার স্বাধীনতা। জনাব মাহমুদুর রহমান সাহস করে নাস্তিকদের আস্ফালনকে তথ্যপ্রমাণসহ প্রকাশ করায় আজ স্বৈরাচারের কারাগারে বন্দী। রুচিশীল ব্লগারদের প্লাটফরম সোনার বাংলাদেশ ব্লগ এবং আমার বর্ণমালা ব্লগ বন্ধ করে দেয়া হয়েছে অন্যদিকে যে সকল ব্লগে নিত্য অশ্লীলতা ও গালাগালির চর্চা হয় সেইসব ব্লগ বহাল তবিয়তে আছে। দৈনিক আমার দেশ এর ছাপাখানা খুলে দিয়ে মাহমুদুর রহমানকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি। একই সাথে সোনার বাংলাদেশ ও আমার বর্ণমালা ব্লগ খুলে দেয়ার জোর দাবি জানাচ্ছি।"

মুক্তমনা ব্লগার ও অনলাইন অ্যাক্টিভিস্টরা এ কর্মসূচিতে যোগ দিয়ে আমার দেশসহ সরকারের নিপীড়নের শিকার সোনার বাংলাদেশ ও আমার বর্ণমালা ব্লগ খুলে দেয়ার দাবি জানায়। তারা ন্যায় বিচারের দাবিতে বিচারকদের কালো পতাকা দেখায়।

সরোজ মেহেদী ও শিশির আবদুল্লার সঞ্চালনায় অনুষ্ঠান শেষে কর্মসুচি ঘোষণা করেন ফোরামের সমন্বয়ক সাংবাদিক মাহমুদা ডলি। বিশিষ্ট কবি হাসান হাফিজ ও তরুণ সাংবাদিক নেতা বাছির জামালসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি সমাবেশে সংহতি প্রকাশ করেন। সমাবেশ থেকে ৪মে শনিবার নিপিড়ীত মুক্তমত ও ব্লগার ভাবনা শীর্ষক ‘ব্লগার সম্মেলন ২০১৩’ ঘোষণা করা হয়। শনিবারের মধ্যে আমার দেশ সম্পাদককে ছেড়ে দেয়া না হলে আগামী ৬ মে সোমবার সচিবালয় ঘেরাও করা হবে বলেও সমাবেশ থেকে হুশিয়ারি উচ্চারণ করা হয়। এ ছাড়া আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের আরোগ্য কামনা ও মুক্তি চেয়ে সোমবার নফল রোজা পালন, ও ২মে বৃহস্পতিবার বিকাল চারটায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘মাহমুদুর রহমানকে খোলা চিঠি’ কর্মসূচি ঘোষণা করা হয়। k




[b]মাহমুদুর রহমান এর মুক্তি চাই,

নাস্তিকদের ঠাঁই নাই।

বাকস্বাধীনতা মুক্তি পাক,

তথ্যসন্ত্রাস নিপাত যাক।

বিষয়: বিবিধ

২১৮৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File