স্যার মাহমুদুর রহমান, অন্যায়ের বিরুদ্ধে কলমযুদ্ধ কে চালাবে? আপনি অনশন ভাঙ্গুন প্লিজ।

লিখেছেন লিখেছেন মোঃ ওহিদুল ইসলাম ২১ এপ্রিল, ২০১৩, ০১:৩১:৪৪ দুপুর

গত বছর এর শুরুর কথা। আমার দেশ কার্য্যালয়ে গিয়েছিলাম একটি লেখার সম্মানী আনার জন্য। সাধারণত আমি বিজ্ঞান ও কম্পিউটার এবং খেলা এই দুটি সাপ্তাহিক ফিচার পাতায় লিখে থাকি। এর বাইরে মঙ্গলবারের নাগরিক প্রতিক্রিয়ায় নিজের মতামত ব্যক্ত করতাম মাঝে মাঝে। সে যাই হোক। বিভাগীয় সম্পাদক সম্মানীর খামটা এগিয়ে দিতে দিতে পত্রিকার চরম অর্থনৈতিক সংকটের কথা বললেন । সরকারী বিজ্ঞাপনতো বন্ধই। এছাড়া সরকারের রক্তচক্ষুকে উপেক্ষা করে বেসরকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোও বিজ্ঞাপন দিতে সাহস পায়না। এদিকে প্রচুর পাঠক চাহিদার বিপরীতে প্রয়োজনীয় পত্রিকা ছাপানো যাচ্ছেনা। কারণ বিজ্ঞাপন ছাড়া বেশি পত্রিকা ছাপানো মানে বেশি লোকসান।

খামটা বিভাগীয় সম্পাদককে ফেরত দিয়ে বললাম- যদি অনেক বিত্তশালী হতাম তাহলে এই সংকটময় মুহুর্তে অর্থ নিয়ে দাঁড়াতাম আমার দেশ এর পাশে। সেটি যখন নেই আমি আমার লেখনী নিয়ে দাঁড়াবো আমার দেশ এর পাশে। এরপর প্রায় দুই ডজন লেখা উপহার দিয়েছি আমার দেশ এর অগণিত পাঠককে বিনা সম্মানীতে। এতে আমার স্ত্রী ও একমাত্র নবজাতক পুত্রকে আমার নিকট হতে তাঁদের প্রাপ্য সময় হতে কিছুটা হলেও বঞ্চিত করেছি। তবে এই মহৎ কাছে স্ত্রীও আমায় অনুপ্রেরণা দিয়েছে, বঞ্চনা সত্বেও কোন অভিযোগ করেনি। আমার সময়, শ্রম ও কষ্টসাধ্য লেখাগুলো যখন ছাপা হতো তখন এই ভেবে বেশ আনন্দ পেতাম- সত্য প্রকাশে নির্ভীক আপোষহীন একজন কলমসৈনিককে কিছুটা হলেও সহযোগীতা করতে পারছি। রক্তচক্ষুকে উপেক্ষা করে স্কাইপি'র মত মহা কেলেন্কারিয়াস ঘটনা প্রকাশ করেছেন তিনি। শাহবাগ এর আড়ালে নাস্তিকদের আস্ফালনকে তিনি তথ্যপ্রমাণসহ নির্ভয়ে প্রকাশ করলেন। আজ এই নির্ভীক কলমযোদ্ধা স্যার মাহমুদুর রহমান বাকশালী হিংস্র নখরে রক্তাক্ত। ছাপাখানা সিলগালা করে তাঁর প্রিয় জননীকেও মামলার আসামী করা হয়েছে। প্রতিবাদে অনশন করছেন সময়ের সাহসী এই বীর। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে তিনি আজ বিএসএমএমইউতে চিকিৎসাধীন।

স্যার আপনি অনশন ভাঙ্গুন প্লিজ। আপনি ছাড়া সত্য ও ন্যায়ের পক্ষে এই কলমযুদ্ধকে কে এগিয়ে নিয়ে যাবে? ফ্যাসিবাদ, স্বৈরাচারীতা আর অন্যায়ের বিরুদ্ধে লড়তে আপনার মত বীরের আজ বড়ই প্রয়োজন। প্লিজ আপনি অনশন ভাঙ্গুন। প্লিজ প্লিজ প্লিজ।

বিষয়: বিবিধ

১৪৬৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File