আকন্দ ফুলের গুঞ্জরন......

লিখেছেন লিখেছেন সাদিয়া মুকিম ০৭ মার্চ, ২০১৪, ০৩:৩৭:০০ রাত



প্রায় মনে পড়ে ছোটবেলার বান্ধবীদের কথা! স্কুল শেষে গল্প করতে করতে বাসায় ফেরার পথে কতোনা পরিকল্পনা করতাম! বিকেলে কি খলবো বরফপানি নাকি চোরপুলিশ? শুক্রুবারে পুতুলের বিয়ে দিতাম! সেখানে ভোজসভাও হতো বিস্কিট আর চানাচুর দিয়ে! সেই স্বপ্নীল দিনগুলো এখন ধরাছোঁয়ার বাইরে! বন্ধুত্ব সম্পর্কটাই এতো মধুর, কখনো বা কিছুটা টক ঝাল ঠিক বড়ইয়ের আচারের মতো!!!

এখন ভাবি বড় বেলার বান্ধবীদের কথা! কাজ শেষ করেই ফোনে বা স্কাইপে মেসেজ বিনিময় বা কথা বলা! খোঁজ নেয়া, কে কি খেয়েছি, কি রেঁধেছি বা কি পরিকল্পনা আছে সারা দিনের? এখানেও সম্পর্কটা খুব্বি মধুর, কখনো শিউলি ফুল জর্দা কখনো বা রস মালাই!!

বন্ধুত্বের শিকল লম্বা হচ্ছে দিনের পর দিন! এই ভার্চুয়াল জগতের মাধ্যমেই পরিচিত হয়েছি অনেক প্রিয় কিছু মানুষের সাথে! মাঝে মাঝে ভাবি এসব কি শুধুই অলৌকিক নাকি উদ্দেশ্যমূলক? আল্লাহ চেয়েছেন বলেই সুন্দর বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ হতে পেরেছি আলহামদুলিল্লাহ! এটা অনেক বড় একটা রহমাহ মনে করি সত্যি বলছি!

এবার শুনুন আমি আমার এক বন্ধুর কথা আপনাদের বলি! চোখ বড় বড় করে পড়ার দরকার নেই শুধু আপনার কোমল মনটাকে একটু প্রশস্হ করুন!

এক পশলা রিমঝিম বৃষ্টির পর ঐ দূর আকাশে কখনো চোখ মেলেছেন? দীঘল সূর্য্যের বিপরীত দিকে কি দেখতে পান? হুম পুরো আকাশ জুড়ে যে সাতটি রং এর সমাহারে মনকাড়া রংধনুর মেলা! প্রথম রং টি কি ভাবুন তো ??? এটি তার প্রিয় রং!

কখনো চোখ মেলেছেন কি সুবিস্তৃত সবুজ মাঠে? সবুজ সবুজ কচি কচি দুর্বাঘাষ যা স্নিগ্ধ হাওয়ায় দুলতে থাকে? খেয়াল করেছেন কি বাহারি রং এর নাম না জানা বৈচিত্রময় ঘাষফুল গুলো মনহারা হাসি দিয়ে কেড়ে নেয় আপনার অন্তর? এই ঘাষফুল তার অসম্ভব প্রিয়!

ঝিলের ধারে দাঁড়িয়ে ছুড়েছেন কি ঢিল? তারপর দূরে বহুদূরে ছড়িয়ে পড়া পানিতে তরংগধ্বনীর অদ্ভুত নৃত্যে কি হারিয়েছেন প্রান? সচকিত হয়ে আবিষ্কার করলেন মায়াবী কচুরীপানায় জলময়ূরীর আবেশ! এই জলময়ূরি তার ভাললাগা!

উনুনের সামনে হাঁড়িতে রান্না হচ্ছে ডেলিশাস কোন খাবার! তাতে বারবার চেখে দেখে নেয়া হচ্ছে স্বাদ, রং আর সুঘ্রান ঠিক আছে তো? লোভনীয় খাবার আর চমকপ্রদ ডেকোরেশন! সুখময় মায়াবী পরিবেশন! এটা তার শখ!

বিশাল এক লাইব্রেরীর সামনে আপনি দাঁড়িয়ে! সারি সারি বই সমস্ত তাক জুড়ে! এত বই কত শত লেখক! মূল্যবান সব তথ্য যা জীবনকে করে সমৃদ্ধ! লুক্কায়িত সত্বা জ্ঞানের মূল্যায়ন উপলব্ধিতে আনচান করে ওঠে! জীবনটাকে জানার আর বুঝার জন্য পাড়ি দেয় বিজ্ঞদের মনোজগতে!!! লিখনীতে ফুটিয়ে তোলে মনের সমস্ত আবেগ আর ভালোবাসার প্রতিচ্ছবি! হ্রদয়ের গহীনে ছোট্র পাখির নীড়ের মতো বাসা বাঁধে! সৃজনশীলতা দিয়ে মুক্তো আহরন করে মালা বুনন করে, শক্ত করে বেঁধে নেয় তাতে সমস্ত ভালোবাসার বন্ধন!!!! এখানেই খুঁজে পাই আকন্দ ফুলের গুঞ্জরন!আর এটা তার স্বপ্ন!!

হুম এভাবেই আমি চিনেছিলাম আমার বন্ধুটিকে! পাঠক আশাকরি বুঝে গেছেন কার কথা বলছি?

মেঘেদের ভেলায় ভেসে পাড়ি দিয়েছিলাম বহূদূরের স্পেনের রাজধানীতে! বান্ধবীর ভালোবাসা আর কল্যানকামিতায় সাড়া না দিয়ে উপায় ছিল না আমার! কিন্তু ফলাফল কি হলো জানেন?

আমি হলাম চ্ক্ষুশূল!!!! আমার সাথে সমস্ত খাতির ছিন্ন করা হলো!!! ও আমাকে ভুলে গেলো! ওর সমস্ত আদর, ভালোবাসা আর মায়া দখল করলো আমার কন্যা! আমি পরিনত হলাম গিয়ে ওর বান্ধবীর আম্মা!!!!!

জ্বি পাঠক! সত্যি বলছি! বড়ো দুঃখে আজ আমার এই পোস্টের অবতারনা!

আমার সামনে বসে দুজনে প্ল্যান করে নেক্সট কোথায় বেড়াতে যাবে? কোন কার্টুন ভালো লাগে? কি বলে বকা দিয়েছি? কয় বার চা বানাতে বলেছি???? সব খাতির ওদের দুজনের! আমি কিচ্ছু না!!!!!!

আমি মনে মনে আলহামদুলিল্লাহ বলি । কেনো জানেন? প্রত্যেকের বন্ধু প্রয়োজন! যার কাছে মনের কথা খুলে বলা যায়! যার সাথে দুষ্টুমি করা যায়! যখন পড়তে পড়তে ক্লান্ত লাগে একটু খানি চ্যাট করে আনন্দানুভূতি গ্রহন করা যায়! স্কাইপ ওপেন করে চিতকার করে সালাম বিনিময় করে ভালোলাগা প্রকাশ করা যায়! মা কে জেলাস করার জন্য বলা যায় আমি অর্ধেক তোমার আর অর্ধেক আফরু আন্টির! কখনো বা মায়ের সাথে মিছেমিছি খুনসুটি করে এসে বলা যায় আমার আম্মু আমাকে ভালোবাসেনা! তুমি কি বাসবে আমায় ভালো?

আসলেই আমাদের বন্ধুত্বটা শুরু হয়ছিলো দুজনকে ঘিরে! সময়ের সাথে আমরা পারিবারিকভাবেই আত্নার বাঁধনে আটকে পড়েছি! আমার হাসব্যান্ড আর আফরোজার হাসব্যান্ড দুইভাইয়ের মাঝেও সুন্দর ভাতৃত্ব দেখতে পাই! যখন আমার হাসব্যান্ড আমাকে জিজ্ঞেস করেন-আজ আফরোজা আপুর সাথে কথা বলেছো? নাকিব সোনাপাখিটা যখন অসুস্হ ছিল উনার সে কি টেনশন! আমরা একে অপরকে সত্যিকার ভ্রাত্বত্বের বন্ধনেই খুঁজে পাই আলহামদুলিল্লাহ! এ যে মহামহিম আল্লাহ'র এক রহমাহ! সত্যি শুকরিয়া আদায় করার ভাষা হারিয়ে ফেলি যতবার ভাবি!

আল্লাহ সুবহানাহু তায়ালা আমাদের হৃদয় জুড়ে যে ভ্রাত্বত্বর বন্ধনে পরস্পরকে বেঁধে দিলেন প্রার্থনা করি এই ভ্রাতৃত্ব আমাদের সদা পূণ্যের পথে পরিচালিত করুক! ‘

কিয়ামতের দিন যখন আল্লাহ তায়ালা বলবেন, যারা আমার শ্রেষ্ঠত্বের জন্যে পরস্পরকে ভালোবাসতো, তারা আজ কোথায়! আজকে আমি নিজের ছায়াতলে আশ্রয় দান করবো। আজকে আমার ছায়া ছাড়া আর কারো ছায়া নেই। (মুসলিম-আবু হুরায়রা রা.) সেদিন আমাদের কে সেই স্হানে দাখিল করান! আমীন!

(বহুদিন ধরেই ভাবছিলাম লিখব! কিন্তু সময় করে উঠতে পারছিলাম না! আলহামদুলিল্লাহ আজ সুযোগ হলো! লিখাটি আমার সুইট আপু আফরোজা আর আমার কন্যার জন্য। ওদের ভালোবাসায় আমি মুগ্ধ! আসলেই বন্ধুত্ব বয়স দেখে হয়না! প্রয়োজন বিশুদ্ধ মন!)

বিষয়: বিবিধ

১৭৭২ বার পঠিত, ৩৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

188189
০৭ মার্চ ২০১৪ রাত ০৩:৫০
ভিশু লিখেছেন : ভুমিকার মধ্যেই এতকিছু?! মনে হলো চারদিক-এদিক-সেদিক দেখতে-ভাবতে গিয়ে পড়ে গেলাম ঘোরের মধ্যে!!! তারপর আসলো আসল কথা! আপনাদের লেখা পড়ে যা বুঝেছি, শ্রদ্ধেয়া আফরোজা আপুজ্বিসহ আপনারা প্রত্যেকেই এমন অসাধারণ ব্যক্তিত্ব, মাশাআল্লাহ! ভালো থাকবেন সবাই...Praying Happy Good Luck Rose দোয়া করবেন!
০৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:০৯
139775
সাদিয়া মুকিম লিখেছেন : আপনার সুন্দর মন্তব্যটি পড়েও আমি ঘোরের মধ্যে ঘুরপাক খাচ্ছিলাম! ভাবছিলাম আমাকেই লিখলো তো?? আলহামদুলিল্লাহ!
আমাদের সবার জন্য দোআ করবেন ভিশু ভাই!Good Luck
188190
০৭ মার্চ ২০১৪ রাত ০৩:৫০
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : এই মহিলা এতো সুন্দর করে লিখেছেন কেন? Time Out কান্না করতে করতে আমার মেকআপ নষ্ট হয়ে যাচ্ছে। Waiting
মন ছুঁয়ে গেলো আপুনি প্রতিটা শব্দ। Love Struck আমি সত্যি মনের ভাব প্রকাশ করতে পারছি না। Day Dreamingএখন বাইরে আছি। বাসায় ফিরে লিখবো, ইনশাআল্লাহ। Angel
অনেক অনেক ভালোবাসা রইলো আপুনি। Big Hug
০৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:১১
139777
সাদিয়া মুকিম লিখেছেন : কি করবো বলো? তোমার বোনটির ভালোবাসা যে ভর করেছে মাথায়!!! অনেক অনেক শুকরিয়া তোমাক আপুনি!!Love Struck Good Luck

মেকাপ কি বেশি নষ্ট হয়েছেTongue
১৩ মার্চ ২০১৪ রাত ০২:১১
142407
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : সবসময় টাচ আপের উপর থাকি। নষ্ট হয়ে যাবে কই Tongue
১৩ মার্চ ২০১৪ রাত ০২:৩৪
142410
সাদিয়া মুকিম লিখেছেন : Love Struck Love Struck Love Struck Good Luck Don't Tell Anyone
188193
০৭ মার্চ ২০১৪ রাত ০৪:১৪
রাবেয়া রোশনি লিখেছেন : সুন্দর শব্দ সমাহার আর বন্ধুতের বিশালতা , বান্ধুবীর পছন্দনীয় বিষয় গুলোর সুন্দর নিখুত বর্ণনা সত্যি অভিভূত করেছে , আলহামদুলিল্লাহ্‌।
অনেক অনেক ভালোবাসা রইলো আপু Love Struck Love Struck Praying
০৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:১৩
139780
সাদিয়া মুকিম লিখেছেন : সমস্ট প্রশংশার হকদার তো মহান আল্লাহ যিনি আল ওয়াদুদ! কিছুটা ভালোবাসার বিচ্ছুরনের এতো প্রভাব, এতো মায়া! সুবহানাল্লাহ!

আমাদর সকলের ভালোবাসা হোক আল্লাহকে সন্তুষ্ট করার জন্য! তোমাকেও ভালোবাসি আপু !Love Struck Good Luck
188201
০৭ মার্চ ২০১৪ রাত ০৪:৩৮
নিঝুমদ্বীপের রাজকন্যা লিখেছেন : আপুনি এত সুন্দর করে লিখেছেন পড়তে পড়তে চোখ ভিজে গিয়েছে। আপনাদের বন্ধুত্ব সোঁদা গন্ধে ভরা শিশিরের ছোঁয়া সবুজ ঘাসের মত সজীব ও সুন্দর। আলহামদুলিল্লাহ। এই ভালোবাসা শুধুই হোক মহান আল্লাহর তরে...... Praying Praying

আমি তো সারাক্ষণ আল্লাহর কাছে দোয়া করছি আমার বেবিটা যেন একদম রোজা ভাবীর মত হয়। Angel আপনিও এই দোয়া করবেন আমার বেবির জন্য। লাভ ইউ আপুনি। Big Hug


০৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:১৫
139782
সাদিয়া মুকিম লিখেছেন : সোঁদা গন্ধে ভরা শিশিরের ছোঁয়া সবুজ ঘাসের মত সজীব -আমি তো এতো সুন্দর উপমায় অভিভূত আপু!!! আল্লাহ তোমার দোআ কবুল করুন আপু! তোমার, তোমার বাবুগুলোর জন্যও ভালোবাসা রইলো!Love Struck Good Luck
188228
০৭ মার্চ ২০১৪ সকাল ০৯:০২
সজল আহমেদ লিখেছেন : শেষ আর মধ্য থেকে চরম ভাল লাগছে।
০৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:১৬
139783
সাদিয়া মুকিম লিখেছেন : আপনার ভালো লেগেছে জেনে সতি আমারো ভালো লাগলো!Good Luck
188279
০৭ মার্চ ২০১৪ সকাল ০৯:৪৭
ফাতিমা মারিয়াম লিখেছেন : এই সম্পর্ক অটুট থাকুক। মহান আল্লাহ আমাদের সকল বন্ধনকে কবুল করে নিন।আমীন Praying Praying Praying
০৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:১৮
139785
সাদিয়া মুকিম লিখেছেন : আমীন ! আপনি কি জানতে পেরেছেন আমি রোদের আলোর মাধ্যমে আপনাকে সালাম সহ ভালোবাসা প্রেরন করেছিলাম? পেয়েছেন কি সেই পেলব পরশখানি!Love Struck Love Struck Love Struck Good Luck
০৯ মার্চ ২০১৪ বিকাল ০৫:৩২
140562
ফাতিমা মারিয়াম লিখেছেন : কই না তো!?Frustrated

সে আমারে এখনও সালাম ও ভালোবাসা পৌঁছে দেয় নাইCrying
১০ মার্চ ২০১৪ রাত ০৪:১১
140793
সাদিয়া মুকিম লিখেছেন : Crying Crying Crying Waiting Love Struck
188436
০৭ মার্চ ২০১৪ বিকাল ০৪:৩৫
আফরোজা হাসান লিখেছেন : প্রতিটি শব্দে খুঁজে পেয়েছি ভালোবাসার স্বিগ্ধতা, প্রতিক্ষণে তাই মনে স্পর্শ রেখে গিয়েছে মুগ্ধতা..... Love Struck

আপুনি নুহেরি ও সারামণি আমার জন্য... Angel
সূর্যের সুবাস ছড়ানো ফুলেল মুগ্ধ সকাল
প্রচণ্ড তপ্ত দাহে পিপাসা নিভানো দ্বিপ্রহর
নরম রোদের আলো বিলানো মুগ্ধ বিকেল
গোধূলীর বর্ণিল আভা নামিয়ে যাওয়া সন্ধ্যা
পূর্ণিমার স্বিগ্ধ পরশ জড়ানো আকাঙ্ক্ষিত রাত
অতঃপর প্রতীক্ষা আবার কখন আসবে প্রভাত..... Day Dreaming

আরু আর আপনি হচ্ছেন... Bee
গুঞ্জন তোলা মিষ্টি দুটি মৌমাছি
সর্বদা যাদেরকে চাই কাছাকাছি
শব্দে শব্দ মিলিয়ে করতে খুনসুটি
সকল ব্যস্ততাকে জানিয়ে যেতে ছুটি.... Wave

আপুনি ভালোবাসার অসাধারণ ক্ষমতা আল্লাহ সুবহানাহুওয়াতায়ালা আপনাকে দিয়েছেন বলেই এমন করে ভালোবাসতে পারেন আপনি। আলহামদুলিল্লাহ। Big Hug

আমাদের এই বন্ধন ও ভালোবাসা শুধু হোক আল্লাহর সন্তুষ্টির জন্য। কবুল করে নিন আল্লাহ সুবহানাহুওয়াতায়ালা আমাদেরকে উভয় জীবনের জন্য। আমীন। Praying Praying


০৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:২৩
139788
সাদিয়া মুকিম লিখেছেন : কি যে লিখি তোমায়! জানোই তো ভাব প্রকাশে আমি যে বড়ই দুর্বল! শুধু বুঝে নিও আমিও যে তোমায় বড্ড বেশি ভালোবাসি আপুনি!

আমাদের এই বন্ধন ও ভালোবাসা শুধু হোক আল্লাহর সন্তুষ্টির জন্য। কবুল করে নিন আল্লাহ সুবহানাহুওয়াতায়ালা আমাদেরকে উভয় জীবনের জন্য। আমীন।Good Luck Love Struck Angel Praying
188461
০৭ মার্চ ২০১৪ বিকাল ০৫:৫৫
লুকোচুরি লিখেছেন : আলহামদুলিল্লাহ্‌। আমি এত সুন্দর করে মনের কথা বলতে পারি না। এত সুন্দর ভাষার ব্যবহার দেখে আমি মুগ্ধ। আমি শুধু এইটুকুন বলব যে আলহামদুলিল্লাহ্‌। এর চাইতে ভাল শব্দ আমার আর জানা নাই। আমাদের সব সম্পর্ক গুলো যেন শুধু মাত্র আল্লাহ্‌র জন্যই হয়। আর আল্লাহ্‌ তা'আলাকে অসংখ্য ধন্যবাদ যে তিনি এমন মানুষদের সাথে পরিচয় করিয়ে দিয়েছেন। আলহামদুলিল্লাহ্‌।
০৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:২৭
139790
সাদিয়া মুকিম লিখেছেন : আলহামদুলিল্লাহ্‌ এর চাইতে উত্তম কথা কি আর হতে পারে? তোমার দোআয় আমিন!

আমাদের এই বন্ধন ও ভালোবাসা শুধু হোক আল্লাহর সন্তুষ্টির জন্য। কবুল করে নিন আল্লাহ সুবহানাহুওয়াতায়ালা আমাদেরকে উভয় জীবনের জন্য। আমীন।Good Luck Love Struck Praying
188488
০৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:৪৮
গাজী হাসান লিখেছেন : এত সুন্দর লেখা ও এত সুন্দর সুন্দর মন্তব্যর পর আমি কি বলবো ভেবে পাচ্ছি না! অনেক শুভকামনা আপনাদের সবার জন্য। Good Luck Rose Good Luck

০৭ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৭:২৮
139791
সাদিয়া মুকিম লিখেছেন : আকন্দ ফুল সমেত শুভেচ্ছা প্রদানের জন্য আন্তরিক শুকরিয়া ভাইয়া ! আমাদের জন্য দোআ করবেন!Praying Good Luck
১০
188516
০৭ মার্চ ২০১৪ রাত ০৮:২৩
ইক্লিপ্স লিখেছেন : বাহ অনেক ভালো লাগল। অনেক মোহনীয় এই বন্ধুত্বের বন্ধনগুলো। মাসাআল্লাহ।
০৮ মার্চ ২০১৪ রাত ০১:৪৫
139944
সাদিয়া মুকিম লিখেছেন : ভালোলাগা জানানোর জন্য তোমাকেও আন্তরিক ভালোবাসা আপু! শুভকামনা রইলো!Good Luck Love Struck
১১
188590
০৭ মার্চ ২০১৪ রাত ১০:১৯
বৃত্তের বাইরে লিখেছেন : কেউ কারো চেয়ে কম নয়। যেমন ভাষা,তেমনি তার মাধুর্য। প্রতিটা শব্দেই মুগ্ধতা ছড়ানো। এমন লেখায় মন্তব্য করতে গিয়ে নিজের ভিতরে শব্দের ঘাটতি টের পাচ্ছি তাই শুধু দোয়া করি বন্ধুত্বের এই বন্ধন চির অটুট থাকুক। Praying Praying Rose Rose Good Luck Good Luck


০৮ মার্চ ২০১৪ রাত ০১:৪৭
139948
সাদিয়া মুকিম লিখেছেন : লজ্জা পেলুম আপুনি! আপনিও কিন্তু আমাদের ভালোবাসার বন্ধনে জড়িয়ে আছেন সেটা কি জানেন? অনেক অনেক ভালোবাসা ও দোআ রইলোGood Luck Love Struck
১০ মার্চ ২০১৪ রাত ০৯:০০
141091
বৃত্তের বাইরে লিখেছেন : আমার নিজের বোন নেই,কাজিনদের মাঝে বড় হয়েছি। তারা সবাই আপন বোনের চেয়েও বেশী। ব্লগে এতগুলো আদরের বোন পেয়ে আমি সত্যি কৃতজ্ঞ আপু। দোয়া করবেনLove Struck Praying Big HugLove Struck Good Luck Rose
১২
188610
০৭ মার্চ ২০১৪ রাত ১০:৪৫
বিন হারুন লিখেছেন : Crying Crying Straight Face
০৮ মার্চ ২০১৪ রাত ০১:৪৮
139949
সাদিয়া মুকিম লিখেছেন : Good Luck Good Luck Good Luck
১৩
189725
১০ মার্চ ২০১৪ সকাল ০৬:৪২
রাইয়ান লিখেছেন : এত্ত সুন্দর সুবাসিত শব্দমুখর ভালবাসার প্রকাশ তো কেবল তারই জন্য হতে পারে , হৃদয় যার সরব উপস্থিতির কথা জানাতে থাকে সারাক্ষণ ! হায় .... মুখরিত শব্দমালার কি মধুময় উত্ক্ষেপণ ! আপনাদের এই ভালবাসা বন্ধন অটুট থাকুক আজীবন .... এই দোয়া ও শুভকামনা .... Happy Rose Rose Rose Rose Rose Rose
১১ মার্চ ২০১৪ রাত ০২:০২
141206
সাদিয়া মুকিম লিখেছেন : আলহামদুলিল্লাহ শুকরিয়া জানাই সেই প্রভুর নিকট যিনি আপনাকে এতো সুন্দর করে মনের ভাব প্রকাশের মোহনীয় যোগ্যতা দান করেছেন!!!
সুন্দর মন্তব্য ও দোআর জন্য আন্তরিক শুভকামনা ও ভালোবাসা রইলো!Love Struck Love Struck Love Struck Good Luck
১৪
189729
১০ মার্চ ২০১৪ সকাল ০৭:১২
রেহনুমা বিনত আনিস লিখেছেন : বোনদের মাঝে ভালোবাসা উপচাইয়া পড়িতেছে, Love Struck Love Struck Love Struck Love Struck
ভাইরা দূর হইতে চাহিয়া দীর্ঘশ্বাস ছাড়িতেছে Tongue Tongue
১১ মার্চ ২০১৪ রাত ০২:০৫
141207
সাদিয়া মুকিম লিখেছেন : আপু আপনাকেও যে ভালবাসি আলহামদুলিল্লাহ!আপু সময় করে পড়ার ও মন্তব্য করার জন্য শুকরিয়া!Good Luck Love Struck
১৫
190254
১১ মার্চ ২০১৪ রাত ০৩:৪৮
ধ্রুব নীল লিখেছেন : এত্ত সুন্দর সুবাসিত শব্দমুখর ভালবাসার প্রকাশ তো কেবল তারই জন্য হতে পারে , হৃদয় যার সরব উপস্থিতির কথা জানাতে থাকে সারাক্ষণ ! হায় .... মুখরিত শব্দমালার কি মধুময় উত্ক্ষেপণ ! আপনাদের এই ভালবাসা বন্ধন অটুট থাকুক আজীবন .... এই দোয়া ও শুভকামনা ....
১১ মার্চ ২০১৪ সন্ধ্যা ০৬:১৫
141625
সাদিয়া মুকিম লিখেছেন : তা ভাই আপনি মাঝে মাঝে কোথায় হারিয়ে যান?

অনেকদিন পর তোমাকে দেখে ভালো লাগলো! শুকরিয়া তোমাকে সুন্দর মন্তব্যো দোআর জন্য!Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File