স্মৃতির পাতায় মায়ার বন্ধন...

লিখেছেন লিখেছেন সাদিয়া মুকিম ২৪ জানুয়ারি, ২০১৪, ১০:৪১:২৭ রাত





সবুজ জমীন থেকে হাজার হাজার মাইল উপরে প্লেনে বসে আছি! আমার মনের অবস্হা তখন দুরু দুরু! বহু প্রতীক্ষিত প্রহর আজ বাস্তবে রুপ নিতে যাচ্ছে! নীল আকাশের শুভ্র মেঘেদের ভেলায় ভেসে ভেসে যাচ্ছি আর কল্পনার চোখে ষ্মৃতির জানালায় প্রিয় বোনটির মুখখানি দেখছি! সাত সকালেই আফরোজা ফোন দিয়েছিলো , কোন ভাবেই যেন ফ্লাইট মিস না হয় সেজন্যই ওর ফোন করা । অনেক অনেক আনন্দ উচ্ছাসে আপ্লুত আপুটি তবু বুঝতে পেরেছিলাম ওর লুকায়িত অসুস্হতার গোপন আভাস! এতক্ষনে আমি মুসাফির, প্রান উজাড় করে দোআ করলাম আমাদের সবার জন্য! স্পেশালি আমার এই বোনটির জন্য!

দুই ঘন্টার সফর শেষে প্লেনের চাকা যখন রানওয়ে ছুঁই ছুঁই, মনের মাঝের স্বপ্ন গুলি সূর্যের আলোর মতোই সত্য হয়ে উদ্ভাসিত হচ্ছিলো! যখন বুঝতে পারলাম মাদ্রিদে এসে পৌঁছেছি, জানিনা কোথা থেকে এক অজানা অনুভূতি এসে আমাকে গ্রাস করে নিচ্ছিলো! দুচোখ জুড়ে তখন অঝোর অশ্রু বর্ষন! অবশেষে আমি এসেছি আমার প্রিয় বোনটির কাছে আলহামদুলিল্লাহ !

যখন বাসার কাছাকাছি আসলাম, দূর থেকেই বুঝেছি হিজাব পরিহিতা বোনটি আর নাকিব সোনা পাখি অধীর আগ্রহে আমাদের গাড়িটিকেই খুঁজছে! নেমে দৌড়ে বোনটিকে যখন জড়িয়ে ধরলাম, আমার মেয়ে তখন চিৎকার করছিলো, তোমারা কান্না কাটি করো না প্লিজ!

আমাদের সফর ছিলো সাতদিনের। ভেবেছিলাম মোটামোটি অনেক সময়! কিন্তু আমাদের ভাবনাকে মিথ্যে প্রমান করে দিয়ে কিভাবে যে চোখের পলকে কেটে যেতে লাগলো সময় গুলো! এখনো কষ্ট লাগে ভাবতে!

প্রতিদিন সকালে আমি যখন ঘুম থেকে উঠতাম, উঠার সময় ইচ্ছে করে সারা আর আফরোজার কম্বল টেনে ফলে দিতাম! দুইটা মিলে তখন করতো চিৎকার! উফ! কি যে মজা লাগতো তখন!

হাসান ভাই আর আব্দুল মুকিম ভাইয়ের সকালের নাস্তা নিয়ে যে কথোপকথন হতো তা সত্যি খুব্বি মজার! উনাদের এই মজার খুনসুটি দিয়েই আমারা উপভোগ করতাম সকালের নাস্তা!

মধুর মধুর দিনগুলি কি যে আনন্দানুভূতিতে কাটিয়েছে সবাই মিলে তা হাজার চাইলেও লিখে প্রকাশ করতে পারব না! আফরোজা আর আমার সকালটা শুরু হতো চিনি ছাড়া লাল চা দিয়ে আর অলস দুপুরে কাপুচিনো পান করা আসলেই এই মুহুর্ত গুলি ছিলো ভীষন রকম স্পেশ্যাল ! এখনো আমার চোখ ভিজে আসছে!

নাকিব আর আফনানের ইটালিয়ান-বাংলা -স্প্যানিশ ভাষায় ক্ষনে ক্ষনে দুষ্টুমি মাখা ঝগড়া আবার জানের জান বন্ধুত্বে পরিনত হওয়া অনেক প্রানবন্ত বিনোদন ছিলো আমাদের জন্য!

সারা আর আফরোজার বন্ধুত্বের কথা কি বলব! দুজনে মিলে কি যে ভাব! মাঝে মাঝে মনে হতো আমি কিছ্ছু না! ওরাই বুঝি সব! একসাথে বসে "ডোমিনো" খেলে, ইশারা ইংগিতে কানে কানে কথা বলে, ফুসুর ফুসুর করে, এমনকি সুসি রাইস খাবে এই রেসিপিও দেখেছে দুজনে মিলে! আবার আমাকে ফেলে রেখে দুজনে মিলে বাইরেও ঘুরে এসেছে, ফিরে এসেছে দু হাত ভর্তি করে পছন্দের জিনিষ নিয়ে!

মন ভোলানো কোন রংগিন প্রজাপতির মতোই স্বপ্নিল দিনগুলি কাটছিলো আমাদের! আফোজার সে কি প্ল্যান আমাদের নিয়ে! রীতিমত ডায়েরী নিয়ে নোট করতে বসে গেলো মেন্যু ঠিক করার জন্য , ওর নিপুন হাতের সুস্বাদু রান্নাতো খেয়েছিই, এছাড়াও দাওয়াত খেয়েছি ওর প্রতিবেশী বোনদের বাসায়, ঘুরে বেড়িয়েছি মাদ্রিদের অলিগলি, বাসার আশে পাশের পার্কে, গল্প করতে করতে বাসায় ফিরে এসেছি, নাকিবে স্কুল, ওর মাছ-স্বজি-গৃহঃস্হালি জিনিষ কেনাকাটার দোকান গুলি, বাসার ছাদে বসে রাতের অন্ধকারে জোছনা দেখা, শহরের বাইরে দূরের শপিং সেন্টার গুলোতে ঘোরা, হাঁটতে হাঁটতে পা ব্যথা নিয়ে বাসায় ফেরা, ননস্টপ গল্প, হাসি-আনন্দে মেতে থাকা মুহূর্তগুলো, মাঝে মাঝে খাওয়া শেষ করে ওর চিৎকার শোনার জন্য ইচ্ছে করেই ওর ওড়নাতে হাত মুছতাম! আসলেই অনুভূতিগুলো অধরা, অস্পৃশ্য! থাকুক না হয় এগুলো মনের খাতায় বন্দী হয়ে!

বুঝতে পারছিলাম সময় ঘনিয়ে আসছে, বিদায়ের সুর তখন সকলের মনকেই বিরহে আচ্ছন্ন করে রেখেছিলো!শুধু মনে হতো ওদের কিছু না বলে চুপচাপ চলে আসতে পারতাম! বিদায়ের আলিংগন যে বড্ড কষ্টের! মনটাকে শক্ত করে বাঁধলাম, অনেক বোঝালাম কোন ভাবেই ভেংগে পড়তে চাইনা! কিন্তু সে কি কথা শোনে?

খুব ভোরেই ছিলো ফিরতি ফ্লাইট! রাতের মাদ্রিদ তখনো ঘুমের কোলে আচ্ছন্ন! চোখে শুধু ভাসছিলো মমতাময়ী বোনের বিদায়ের দৃশ্য, নাকিবের আদরমাখা মুখখানি! অনেক অনেক স্মৃতির হাতছানি! গাড়ি ছুটছিলো সামনের দিকে সবকিছু পিছনে ফেলে! তবু মন বলছিলো আমরা কিছুই ফেলে আসিনি, সাথে করে নিয়ে এসেছি আমাদের বন্ধুত্বের পরশখানি ! এই হদয়ে ধারন করে! চোখ দুটি তখনো অশ্রু সজল! ব্যাথাতুর অন্তর শুধু প্রভুকে বলছিলাম এই বন্ধুত্ব যেনো হয় শুধুই তাঁকে খুশি করার জন্য! তবেই এই বন্ধন জান্নাত পর্যন্ত চিরস্হায়ী হবে ইনশা আল্লাহ!

(আপাততঃ এইটুকু লিখলাম! ইচ্ছে আছে পরে আবার মজার ঘটনা গুলো উল্লেখ করে ছোট পোস্ট দিব ইনশা আল্লাহ! আর রোজা তো আছেই! ও লিখবে।)

আরোহী আর নিঝুম দ্বীপের রাজকন্যাকে ভীষন ভাবে মিস করেছি! আমার আর আফরোজার এতো সুন্দর বন্ধুত্ব এই পর্যায়ে কখনোই আসতো না ওদের দুজনের অবদান ছাড়া!

বিষয়: বিবিধ

১৭৪৮ বার পঠিত, ৫৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

166913
২৪ জানুয়ারি ২০১৪ রাত ১০:৪৫
আওণ রাহ'বার লিখেছেন : বাহ্ মুগ্ধ হলাম। Thumbs Up Thumbs Up Thumbs Up
অনেক ভালো লাগলো আপু।
অনেক দিন পর।Good Luck Good Luck Good Luck
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:০৬
121572
সাদিয়া মুকিম লিখেছেন : আমাদের আনন্দময় ভ্রমনে পাশে থাকার জন্য এবং সুন্দর মন্তব্য প্রদানের জন্য অনেক অনেক শুকরিয়া ভাইটিকে। দোআ করবেন। Good Luck
166916
২৪ জানুয়ারি ২০১৪ রাত ১০:৫৩
শিকারিমন লিখেছেন : সুন্দর , সহজ ও সাবলীল ভাষায় যে ভাবে মনের ভাব প্রকাশ করলেন সত্যিই অসাধারণ!!
ধন্যবাদ। Good Luck Good Luck Good Luck Good Luck Good Luck
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:০৮
121573
সাদিয়া মুকিম লিখেছেন : সুন্দর ও উৎসাহ মূল মন্তব্যর জন্য আপনাকেও শুকরিয়া!ভালো থাকুন। শুভ কামনা রইলো!Good Luck
166925
২৪ জানুয়ারি ২০১৪ রাত ১১:০৪
আফরোজা হাসান লিখেছেন : অনেক অনেক অনেক ভালোবাসা আপুনি...... Love Struck Love Struck Love Struck


মনের আকাশে ভাসে স্মৃতির মেঘ... Angel
দিয়ে যায় মম হাতছানি তব স্মরণ... Day Dreaming
আঁখিদ্বয় সিক্ত হয় বারংবার আনন্দাশ্রুতে... Crying
পিছু ডাকের সুর বাজে মোর হিয়ারও মাঝে... Big Hug
আনন্দঘন সেই দিনরাত্রি ফিরে যেন আবারো আসে... Praying Praying Praying
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:১১
121574
সাদিয়া মুকিম লিখেছেন : তোমার স্মরনে আচ্ছন্ন এই মন

অনুভূতির লুকোচুরি সারাক্ষন

চির অম্লান থাকুক এই বন্ধন!Love Struck Love Struck Love Struck Good Luck
166926
২৪ জানুয়ারি ২০১৪ রাত ১১:০৬
নতুন মস লিখেছেন : মন ছুটছে
ত ছুটছে তাকে যাচ্ছে না ধরা।
একটা গানের লাইন
মনে পড়ে গেল পড়তে পড়তে লেখাটি আমিও অনুভব করলাম।
অসাধারণ চমত্‍কার।যুগ যুগ ধরে এ রূপ বন্ধন যেন অটুট থাকে।
আমিন
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:১২
121575
সাদিয়া মুকিম লিখেছেন : তোমার দুআয় আমীন আপু! অনেক অনেক দোআ ও শুভকামনা রইলো তোমার জন্য!Good Luck Love Struck
166931
২৪ জানুয়ারি ২০১৪ রাত ১১:১১
লুকোচুরি লিখেছেন : আমারতো খুব যেতে ইচ্ছে করছে ঐ সময়গুলোতে। তোমরা কত মজা করেছ। মনে হচ্ছে যদি আমি তোমাদের সাথে থাকতাম। তবে ইন শা আল্লাহ্‌ দেখা হবে কোন এক সময়। Happy Happy Happy Love Struck Love Struck Love Struck Rose Rose Rose
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:১৩
121576
সাদিয়া মুকিম লিখেছেন : দোআ করি অন্তর থেকে আল্লাহ আমাদের একসাথে হওয়ার সুযোগটি করে দিন! শুভকামনা রইলো আপুLove Struck Good Luck
২৬ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:০৮
121769
লুকোচুরি লিখেছেন : আমীন। সুম্মা আমীন। Happy Happy Love Struck Love Struck Good Luck Good Luck
166937
২৪ জানুয়ারি ২০১৪ রাত ১১:১৬
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : অনেক সুন্দর লিখা ,নিজের আবেগ অনুভুতি দিয়ে সাজিয়েছেন অনেক ধন্যবাদ Rose Rose
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:১৬
121577
সাদিয়া মুকিম লিখেছেন : আসলে আমার সাহিত্যানুভূতি নেই বললেই চলে! সহজে মনের ভাব প্রকাশের চেষ্টা করি তাই কোনরকম লিখে যাই আলহামদুলিল্লাহ! দোআ করবেন!Good Luck
166948
২৪ জানুয়ারি ২০১৪ রাত ১১:৪৩
ধ্রুব নীল লিখেছেন : চোখ মনে হয় আমারো ভিজে গেল কিনা বুঝতে পারছিনা। ছোট বেলায় যখন বিটিভিতে সিনেমা দেখতাম, সিনেমার শেষ সময়ে সবার মিলনে আমার চোখ ছল ছল করত।
কারো সুখের মুহূর্ত দেখলে আমার কেন জানি অন্যরকম আনন্দ লাগে।
কেন লাগে জানিনা।

আপনাদের দুবোনের বন্ধুত্ব অটুট থাকুক আজীবন। শুধু এই দুয়া রইল।
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:২০
121578
সাদিয়া মুকিম লিখেছেন : আমারো এই রকম অনুভূতিতে চোখের পানি একদম রেডি থাকেCrying ! কি আর করা ভাই!

শুকরিয়া ভাইটিকে! তোমার আর রাহবার এর আহবানে সাড়া দিয়েই এই পোষ্ট লিখা!Angel

তোমারা দোআয় আমীন!Praying

অনেক শুভকামনা রইলো!Good Luck
166980
২৫ জানুয়ারি ২০১৪ রাত ১২:৫০
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আপনাদের সাথে জয়েন করতে না পারার জন্য অনেক কষ্ট হয়েছে আপু। Sad Crying তবে দুধের স্বাদ ঘোলে মেটাচ্ছি গত দু'দিন থেকে। Smug রোজার বাসার ভিডিওতে দেখছি কি কি করছেন আপনারা। Bee ইনশাআল্লাহ এবার আমার পোষ্ট আসছে আপনাদের কান্ড কারখানা নিয়ে। Big Grin Music
২৫ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:০৬
121188
মিশেল ওবামা বলছি লিখেছেন : ওহ্, সেই পোস্ট পড়ার জন্য কফি নিয়ে বসে পড়লাম, আপুমনি...@ আরু আপি
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:২৪
121579
সাদিয়া মুকিম লিখেছেন : আমার কি কম কষ্ট হয়েছে? বন্ধুত্বের সূচনা যে তোমাকে দিয়েই আপুনি! এমনকি তোমার ভাইয়া পর্যন্ত বলছিলো প্রিয়ন্তি আপুদের সাথে দেখা হলো না! আমার প্রতিবেশী কিছু বোন আছে ওরা বলছিলো দুই জমজকে একসাথ কেমন দেখলাম?????মনের কষ্ট শুধু বাড়ছেই বাড়ছে!!!!Crying Crying Crying

ভালো আর সুন্দর ভিডিও দেখবে কিন্তু!Waiting

তোমার পোস্টের অপেক্ষায়!Love Struck Good Luck Good Luck Good Luck
166998
২৫ জানুয়ারি ২০১৪ রাত ০১:২৯
চোথাবাজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:২৫
121580
সাদিয়া মুকিম লিখেছেন : আপনাকেও শুকরিয়া! পড়েছেন তো?Good Luck
১০
167007
২৫ জানুয়ারি ২০১৪ রাত ০২:৪৬
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:২৫
121581
সাদিয়া মুকিম লিখেছেন : শুকরিয়া আপুনি! দোআ করি আপনার সাথেও যেনো এইরকম সুন্দর দিন কাটানোর সুযোগ এসে যায়!Good Luck Love Struck Good Luck
১১
167019
২৫ জানুয়ারি ২০১৪ রাত ০৪:০৭
জোবাইর চৌধুরী লিখেছেন : ভালো লাগল, বলতেই হবে।
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:২৬
121583
সাদিয়া মুকিম লিখেছেন : জেনে খুশি হলাম ভাই! শুকরিয়া আপনাকেGood Luck
১২
167030
২৫ জানুয়ারি ২০১৪ রাত ০৪:৩১
বৃত্তের বাইরে লিখেছেন : বন্ধুত্বের পরশ মাখানো অসাধারন অনুভূতি। মনে মনে আমিও ঘুরে এলাম। খুব ভালো লাগলো। দোয়া করি এই বন্ধন চির অটুট থাক। Rose Love Struck Good Luck
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:২৭
121584
সাদিয়া মুকিম লিখেছেন : আন্তরিক এই দোআয় আমীন! আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনাGood Luck Love Struck
১৩
167033
২৫ জানুয়ারি ২০১৪ রাত ০৪:৪৪
ভিশু লিখেছেন : খুব ভালো
লাগ্লো...Happy Praying
Good Luck Rose
Day Dreaming
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৩০
121585
সাদিয়া মুকিম লিখেছেন : এতো ছোট কমেন্ট!Worried পোস্টের মন ভরে নি তো!Tongue

অন্নেক শুকরিয়া ভাইটিকে! Good Luck
১৪
167037
২৫ জানুয়ারি ২০১৪ রাত ০৪:৫১
রাবেয়া রোশনি লিখেছেন : আপনাদের আনন্দঘন মুহূর্তের অনুভূতি গুলো হৃদয় ছুঁয়ে গেলো । কিছুটা খারাপ লেগেছিল যাক ইনশাআল্লাহ্‌ দেখা হবে খুব তাড়াতাড়ি আপুমনিদের সাথে । দোয়া করি আপনাদের দুইজনেরবন্ধুত্ব অটুট থাকুক আজীবন আমীন।
Love Struck Love Struck Love Struck Love Struck Praying Praying
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৩১
121586
সাদিয়া মুকিম লিখেছেন : তোমাদের মিস করেছি গো আপুনি! তোমরাও ভালো থেকো! দিন তারিখ ঠিক করো কবে আসছো আমার কাছে!Love Struck Good Luck
১৫
167038
২৫ জানুয়ারি ২০১৪ রাত ০৪:৫৩
গন্ধসুধা লিখেছেন : খুব সহজ সরলভাবে নিজের অনুভুতি তুলে ধরেছ Happy
আমিতো সাহিত্য জানিনা তাই সবার মতো দারুন দারুন মন্তব্যও করতে পারিনা Sad
আচ্ছা যাক, তোমাদের দুজনের জন্য গোলাপ ফুল Rose Rose
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৩২
121588
সাদিয়া মুকিম লিখেছেন : গোলাপ ফুলে ভীষন খুশি হলাম! বাসার অদৃশ্য ফুলদানিতে সাজিয়ে রাখব আর ভাববো এটা গন্ধসূধার পক্ষ থেকে পাওয়া উপহার!Good Luck Love Struck Good Luck Love Struck
১৬
167120
২৫ জানুয়ারি ২০১৪ সকাল ০৮:৫৮
আলোকিত ভোর লিখেছেন : আরোও কাহিনী পড়ার জন্য অপেক্ষা করছি...... Waiting Waiting Waiting
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৩৪
121590
সাদিয়া মুকিম লিখেছেন : ইনশা আল্লাহ! আমার সু-মতির জন্য দোআ করবেন একটু! শুভ কামনা রইল!Good Luck
১৭
167122
২৫ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:০৩
ইবনে হাসেম লিখেছেন : কেমন জানি ছোট গল্প ছোট গল্প টাইপ হয়ে গেল কাহনিীটা, যেন মনের তৃপ্তি মেটার আগেই কাহিনীর পরিসমাপ্তি ঘটলো.....
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৩৬
121592
সাদিয়া মুকিম লিখেছেন : জ্বি ভাইয়া আসলেই ছোট করে লিখেছি! ইদানিং টাইপ করতে এতো অলসতা কাজ করেWorried । ইচ্ছে আছে ভ্রমন নিয়ে আরো কিছু লিখার! দোআ করবেন! আশা করি আপনারা ভালো আছেন! শুকরিয়া আপনাকেGood Luck
১৮
167308
২৫ জানুয়ারি ২০১৪ বিকাল ০৪:১১
জবলুল হক লিখেছেন : আস সালামু আলাইকুম, আপু।
এই প্রথম আপনার কোন লেখা পড়লাম। সহজ সাবলীল ভাষায় কী সুন্দর করে সাজিয়েছেন অনুভূতি গুলো। সবাই এই কাজটি পারে না। যারে পারে তারাই সফল।সত্যি সুখের সময় গুলো অতি দ্রুত চলে যায়। আর বিদায় সে তো বড় বেদনাতুর।যাইহোক আপনাদের বন্ধুত্ত্ব জীবনভর অটুট থাকুক। ভালো থাকুন আপনারা। আমাদের জন্যও দোয়া করবেন। ধন্যবাদ। Rose Rose Rose
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৩৮
121594
সাদিয়া মুকিম লিখেছেন : ওয়া লাই কুম আসসালাম ওয়ারহমাতুল্লাহ! জ্বি আপনিও আমার ব্লগে প্রথম এলেন! অনেক শুকরিয়া আপনাকে সুন্দর ও উৎসাহমূলক মন্তব্য প্রদানের জন্য!শুভকামনা রইলোGood Luck
১৯
167594
২৬ জানুয়ারি ২০১৪ রাত ১২:০০
দ্য স্লেভ লিখেছেন : afroz sadia to arohi raihan er bon, apnar o bon ? a ki jala? akjon k niye dujoner tana hachra....tobe likhesen valo, r tar ranna khawar jonne mukhe lala porse...
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৪১
121596
সাদিয়া মুকিম লিখেছেন : আফরোজা আর আরোহী ওরাতো টুইন বোন। আর আমি ওদর দ্বীনি বোন আলহামদুলিল্লাহ!

আপনি স্পেন বেড়াতে চলে যান আর আফরজার মজার রান্না খেয়ে আসেন! কি খেতে চান? চাইনিজ, জাপানিজ, স্পেনিশ, ম্যাক্সিকান, মরোক্কান, বাংগালি, ইন্দিয়ান....সব পারে !!!!Don't Tell Anyone

ভালো থাকুন! ভালো খাবার খান! সুস্হ থাকুন! শুভকামনা রইলোGood Luck
২৬ জানুয়ারি ২০১৪ সকাল ০৫:০২
121603
দ্য স্লেভ লিখেছেন : aluvorta,dal,gorur mangsho jhol,kobji dubea khete chai....ohhh...akhon USA asi..anek kisu khete parsi na...
২৬ জানুয়ারি ২০১৪ সকাল ০৫:২২
121604
সাদিয়া মুকিম লিখেছেন : আপনার জন্য আফরোজার হাতের ভেজিটেবলস বিরিয়ানী আর চিংড়ীভূনা....






২৭ জানুয়ারি ২০১৪ রাত ১২:০৯
122093
দ্য স্লেভ লিখেছেন : ore ...tora amake dhor..noile ami plater upor laf dite pari....na tora amake sere de ami laf diyei bachte chai....
২০
167630
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০২:৩৬
রাইয়ান লিখেছেন : অসাধারণ স্মৃতিচারণ আপুনি ! আমি যেন মনের পর্দায় ঘটনাগুলি একের পর এক দেখে যাচ্ছিলাম ..... চমত্কার লেখনি , মনটা ভিজে উঠলো ...
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৪৩
121598
সাদিয়া মুকিম লিখেছেন : জি্ আপু এক মায়ার বন্ধন এটা! অসম্ভব সুন্দর! শুভকামনা আপনার জন্যGood Luck Love Struck Good Luck Love Struck
২১
167634
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০২:৪৫
গাজী হাসান লিখেছেন : আপনাদের আগমনে আমাদের উদাসী বালিকা কয়েকদিনের জন্য হলেও তার মনের জগত থেকে বাস্তব জগতে বিচরণ করেছিল। বালিকাটি যখন এমন স্বাভাবিক থাকে, হৈচৈ করে খুব ভালো লাগে। যখনই সময় পাবেন চলে আসবেন সবাই মিলে, ইনশাআল্লাহ। Happy
চমৎকার কয়েকটি দিন কেটেছে সবার একসাথে। ফিরে ফিরে আসুক এমন দিন বার বার এই কামনা করি। শুকরিয়া আপনাদের সবাইকে। অনেক অনেক অনেক শুকরিয়া...... Rose Good Luck Rose
২৬ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৪৬
121601
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামুআলাইকুম ভাইয়া! হুম ওর সাথে কাটানো সময় গুলোতে কখনোই মনে হয়নি বোনটি আমার চুপচাপ, ঘরকুনো স্বভাবের। বরং সব বিবরন কে মিথ্যে প্রমানিত কর সারাক্ষন মাতিয়ে রেখেছে আমাদের আলহামদুলিল্লাহ!

আশাকরি আমাদের আবার দেখা হবে একসাথে হবো আমরা ইনশা আল্লাহ!

দোআ করবেন আমাদের জন্য! আপনার ভাইয়ের পক্ষ থেকে সালাম ও শুভকামনা রইলোGood Luck
২২
167817
২৬ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৫৭
মিশেল ওবামা বলছি লিখেছেন : কি যে ভালো লাগলো আপুমনি... কি আর বলবো? ভালো থাকুন, আপুমনি...
২৬ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৩২
121818
আরোহী রায়হান প্রিয়ন্তি লিখেছেন : আমার লেখা আসিতেছে একটু পরেই ইনশাআল্লাহ। Smug
২৩
170141
৩০ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:০০
ফাতিমা মারিয়াম লিখেছেন : আমার এক দফা এক দাবী-'সব্জী বিরিয়ানী খাব' Loser Crying
৩০ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২১
124234
সাদিয়া মুকিম লিখেছেন : তাহলেতো আপনাক স্পেন পাঠাতে হয়! ভালো থাকুন আপুনি!Love Struck
৩০ জানুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২৩
124238
ফাতিমা মারিয়াম লিখেছেন : কেন রেসিপি দিলেইতো হয়Frustrated
২৪
171307
০১ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:১১
ইক্লিপ্স লিখেছেন : Rose Rose Rose Rose Rose Rose
০৪ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০১:৫৭
126353
সাদিয়া মুকিম লিখেছেন : Love Struck Love Struck Love Struck Love Struck Love Struck Good Luck
২৫
172863
০৪ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০১:১০
আইমান হামিদ লিখেছেন : এতো ভালোবাসা!!!
আমি চিন্তা করছি অনেক গুলো পকেট বানিয়ে রাখবো। যাতে বেশি বেশি করে ভালোবাসা রাখা যায় !

ইনশাল্লাহ ইউরো ট্রিপের ইচ্ছা আছে !!!
০৪ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫৭
126581
সাদিয়া মুকিম লিখেছেন : বেশ মজা পেলাম আপনার কথায়! আসার আগে জানিয়ে আসবেন আর জীবনসাথীকে নিয়েই যেনো আসতে পারেন সেই দোআ রইলো!Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File