অনেক পেয়েছি, যা চাইনি

লিখেছেন লিখেছেন শিমুল ২৪ জানুয়ারি, ২০১৩, ১১:৫৩:৫৬ রাত

প্রধানমন্ত্রী বৃহস্পতিবার জনসভায় বলেছেন, জনগন যা চেয়েছে তার চেয়ে বেশি পেয়েছে। কথাটা অবশ্য খারাপ বলেননি। দেশের জনগন এ ব্যাপারে একমত হতে পারবে বলে মনে হয় না। তিনি তো ১০ টাকা কেজি চাল দিতে চেয়েছেন,বিনা মূল্যে সার এবং ঘরে ঘরে চাকুরী দেয়া কথা বলে ক্ষমতায় এসেছেন।

কিন্তু বাস্তবে এর উল্টে ঘটেছে, চাল ৪০-৫৫ টাকা, সার ৫০ কেজি বস্তা ৩৫০ টাকা থেকে ৬১০ টাকা হয়েছে, আর ঘরে ঘরে চাকুরী আমার এলাকায় কেউ পায়নি, অন্য এলাকার পেয়েছেন কি না জানি না।

জনগন তো আপনাকে ভোট দিয়েছে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায় রাখতে, কালো বাজারি করতে নয়। ৯০ টাকা সয়াবিন এখন ১৩৫ টাকা, ১৫ টাকার পিয়াজ ৪৫ টাকা এটা অবশ্য জনগন চাননি আপনার সরকার তা দিয়েছেন উপহার হিসেবে।

জনগত চায়নি ৫ বার জ্বালানী তেলের দাম বেড়ে যাক। প্রতি ইউনিট বিদ্যুতের দাম ১৪ টাকা হোক। আবার বাড়াবেন বলে চিন্তা করেছেন।

আগে তো প্রতি ইউনিট বিদ্যুতের দাম ছিল ৩ টাকা তা থেকে ১৪ টাকা করলেন এটা তো জনগন চায়নি। আপনার সরকার জনগনকে অনেক কিছু দিয়েছেন। এখন পর্যন্ত গ্যাস বিদ্যুত সংযোগ না দিয়ে ব্যবসা বাণিজ্যের বারটা বাজিয়ে দিয়েছেন। এমনকি নতুন করে বাসা বাড়িতে বিদ্যুত, গ্যাসের সংযোগ দেয়া হয়নি।

এটা আপনার কাছে জনগন আশা করেনি।

আপনার সরকার কিছুটা সফল হয়েছে বিরোধী দল দমন করতে পেড়ে,তবে বেশি দিন তা স্হায়ী হবে।

আপনার এমপিরা নির্বাচনীয় এলাকায় জনরোষে পড়ে গুলি চালায় আত্ন রক্ষা করে পালিয়ে আসেন, ছাত্রলীগ মানুষ হত্যা করে উল্লাস করে, যুবলীগ টেন্ডারবাজী করে, চার বছরে শুধু ২৫ জন ছাত্রকে হত্যা করেছে ছাত্রলীগ এমনকি শিক্ষকদের এসিট নিক্ষেপ করতে ছাড়েনি ছাত্রলীগ।

এ ধরণের কাজ জনগন আপনার কাজ থেকে আশা করেনি, ক্ষমতায় এস সর্বত্র দলীয় করণ করে আবার ক্ষমতায় আসার জন্য কেয়ারটেকার সরকার বাতিল করে দেশকে অস্হিশীল পর্যায় নিয়ে গেছেন, এ জন্য জনগন আপনাকে আর ক্ষমতায় দেখতে চায় না।

বুঝতে পেড়ে এখন থেকে ভোট চাইতে করতে মাঠে নেমেছেন। এ বিষয়ে জনগন রায় দিবেন। এগিয়ে যান।

বিষয়: বিবিধ

১২০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File