ভাল মানুষ জেলে খারাপরা পুরুস্কৃত

লিখেছেন লিখেছেন শিমুল ২২ জানুয়ারি, ২০১৩, ০৩:৫০:৪৯ দুপুর

বাংলাদেশে এটা কালচারে পরিণত হয়েছে যখন যে সরকার ক্ষমতায় আসেন তাদের প্রথম কাজ হল প্রশাসনকে দিয়ে ভাল মানুষগুলোকে জেলে বন্দী করে, খারাপ মানুষকে ছেড়ে দেয়।

এর ব্যতিক্রম ঘটেনি বর্তমান সরকারের বেলায়। যে পুলিশ কর্মকর্তা বিরোধী দলকে যত দমন করতে পেরছে তার ততো পদোন্নতি হয়েছে। বিশেষ করে জামাত- শিবিরের নেতা কর্মীদের বেলা এটা বেশি হয়েছে। তারা কোথায় কি করে সে অনুয়ায়ী তাদের গ্রেফতার করে জেল জরিমান এমনকি রিমান্ডে নেয়া সহ অকথ্য নির্যাতন করলে, পুলিশের পদোন্নতি হয়। এমন নজির ভূরি ভূরি।

আবার বিএনপি ক্ষমতায় আসলে তাদের বেলায় একই ঘটনা, তখন যারা বিরোধী দলে থাকবেন তাদের দমন করলে পুরুস্কার।

সরকার পরিবর্তন হলে অনেকের ভাগ্য বদলে যায় কিন্তু দেশের সাধারণ মানুষের ভাগ্য বদলে না। রাষ্ট্র তাদের দু:খ আর কষ্ট ছাড়া কিছুই দিতে পারে না।

কারণ বারবার জ্বালানি তেলের দাম বাড়িয়ে জনগন কি দুরদোশা হয়েছে সেটা সাধারণ মানুষ হারে হরে বুঝতে পরে। নিত্যপণ্যের দাম আকাশচুম্বি। তারপরো সরকার বলে দেশের জনগন ভাল আছেন, তারা তো বলবেন কেননা তারা ব্যাগ নিয়ে বাজারে যান না বুঝবেন কি করে। এ জন্য ভাল মানূষকে দেশ পরিচানার দায়িত্ব দিতে হবে। যারা জনগণের পাশে দাড়িয়ে সেবা দেবে। আর খারাপ মানুষদের জেলে বন্দী করে দৃষ্টান্তমূলক শাস্তি দেবে। ভাল মানুষদের সম্মান করবেন।

বিষয়: বিবিধ

৯৮১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File