এটা কি আমার বাংলাদেশ নাকি কোন একচোখো দানবের উল্লাসভুমি!

লিখেছেন লিখেছেন গন্ধসুধা ১৪ মার্চ, ২০১৩, ০৯:২৯:৪৪ সকাল

(১)

সচিবালয়ের অপজিটের একটি হোটেল।ফিসফিস করে কথা বলছে আর খাচ্ছে তারা দুজনে !কিছুটা ভীতসন্ত্রস্ত,কিছুটা নির্জীব!একটু পরপর এদিক সেদিক তাকিয়ে লক্ষ্য করছে কেউ তাদের ফলো করছে কিনা!এমন সময় হাবিবের নজরে আসে তারা।

সে সোজা গিয়ে তাদের টেবিলে বসে যায়।চমকে উঠে তারা!হাবিব তাদের আশ্বস্ত করে বলে

'ভাই আপনাদের মনে হচ্ছে কোন সমস্যা হয়েছে!'

তারা তারাতারি প্রতিবাদ করে বললো 'না না আমাদের কিছু হয়নি!'

হাবিব নাছোড়বান্দা!অবশেষে তারা মুখ খুলতে বাধ্য হয়!

তারা বলছিল- ভাই,সেই লালমনিরহাট থেকে এসেছি আমরা হাইকোর্ট থেকে জামিন নিতে।আল্লাহ আর তাঁর রাসুলের(সঃ) ব্যাপারে যারা কটুক্তি করেছিল তাদের বিরুদ্ধে প্রতিবাদ করাই ছিল আমাদের অপরাধ!আমার ভাই শহিদ হয়েছে!ভাইকে কবর দিয়ে বাড়িতে একমিনিট থাকারও সুযোগ পাইনি!ভাংচুরের মিথ্যা মামলা দিয়ে আমাদের ফাসিয়ে দেয়া হয়েছে!আমাদের গ্রামের অধিকাংশ বাড়িতে এই অবস্হা!জানিনা আমাদের মহিলারা কি করছে!!

(২)

আমাদের এলাকার ছাত্রলীগে বা যুবলীগের মধ্যে দু'গ্রুপ হয়ে খুব সংঘর্ষ চলছে। এ গ্রুপ ও গ্রুপের লোকজনকে গায়ে অস্ত্র ঠেকিয়ে হুমকি দেয় আর পুলিশ তাদের মাথায় হাত বুলিয়ে ঠান্ডা করে Punch

যাহোক আমি সূর্যের সাথে যাচ্ছিলাম একটি শপিংসেন্টারের ভিতরের টেইলারিং শপে।একটু আগে এক গ্রুপের মিসিল গেছে মেইন রাস্তা দিয়ে।আমি মার্কেটের সামনে পৌছে দেখলাম প্রায় পনের/বিশটা ছেলে এমন টাইট হয়ে দাড়িয়ে আছে যে শপিংসেন্টারে ঢোকার রাস্তা ব্লক!যেহেতু অস্ত্র বা অস্ত্রবাজ কোনটাই চেনার মতো গুন নেই আমার সরল চোখের তাই কিছুই বুঝলামনা!শুধু মনে হচ্ছিল ওরা কিছুর জন্য যেন অপেক্ষা করছে! অনুভব করলাম সব মানুষের মধ্যে কেমন যেন অস্হিরতা,কিসের যেন ব্যস্ততা!

সূর্যের দশকদম আগে আগে হাটছিলাম তাই সেও আমাকে বাধা দেয়ার আগেই আমি 'এক্সকিউজমি ভাইয়া' করতে করতে তাদের ভিতর দিয়ে রাস্তা তৈরি করে সুন্দর শপিংসেন্টারে ঢুকে গেলাম!একটু পরে সূর্যও আসলো।কাজ শেষ করে বাসায় আসার পর সূর্য জানালো ওদের প্রত্যেকের সাথে ছিল অস্ত্র!যে মিসিলটা যাচ্ছিল ওটা ছিল ওদের খন্ডিত গ্রুপের এবং ওটার সাথে সংঘর্সের জন্য ওরা প্রস্তুত ছিল!যেকোন কারনেই হোক ওরা গোলাগুলি শুরু করেনি!যদি করতো তবে হয়তো সেদিন কয়েকটা গুলি খেয়েই বাসায় ফিরতে হত!

বিষয়: রাজনীতি

১৫৪৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File