উপলব্ধির শেষ সীমানায়

লিখেছেন লিখেছেন ড: মনজুর আশরাফ ২৪ মার্চ, ২০১৩, ০৯:০৫:১৫ সকাল

-১-

'র' এর পা-চাটা রক্তচোষা আওয়ামী সরকার প্রতিদিন মানুষ গ্রেফতার করছে - ফজরের নামাজে বিরাট পুলিশ ফোর্স নিয়ে মেহেরপুরের মসজিদে রেইড করেছে জামায়াতের নেতাকে ধরতে আর ১ জনকে হত্যা করেছে।

অবশ্য ফজরের নামাজে মসজিদে জামায়াত নেতাদের পাওয়া যাবে না তো কি আওযামী নেতাদের পাওয়া যাবে? সারারাত পাপ করার পর তো ওই আওয়ামী কুলাঙ্গার-নেতারা ফজরের আগ মুহুর্তে ঘুমাতে যায়! তবে ওই কুলাঙ্গাররা জানে যে জামায়াতকে মসজিদেই পাওয়া যাবে - তাই সেবাদাস পুলিশদের অর্ডারটা সেরকমই দেয়!

-২-

যেকোন বেকুব তাবেদার সম্রাজ্যবাদের জন্য আশির্বাদ স্বরূপ! কিন্তু এই বেকুব যখন রক্তচোষা হয় তখন সে হতভাগা জাতির জন্য তো মারাত্মক আপদ হয়ে দাড়ায়।

-৩-

নব্বই-ঊর্ধ গোলাম আজমের ভাইয়ের জানাজায় পেরোলে মুক্তি দিতে পারেনি এই সরকার! এটাকে সবাই 'অমানবিক' আর 'নিষ্ঠুর' প্রাণপাত করলেও তাতে মুজিব-তনয়ার কিছু যায় আসে না! তার পিতা গোলাম আজমের প্রসঙ্গে কোন খারাপ আচরণ কেন করে নাই - তার সুদে আসলে হিসাব ফিরে পেতে কন্যা পাগল হয়ে গেসে!

-৪-

জে,এম,বির প্রমাণিত সন্ত্রাসী ফরিদুদ্দিন মাসুদ সরকারের ছত্রছায়ায় 'ধর্ম'কে পুজি করে শাহবাগের 'অপুঙ্গব' (২য় মুক্তিযুদ্ধ) আন্দোলনকে জোরদার করতে এক বিশাল ঐতিহাসিক সমাবেশের আয়োজন করেছে। সমাবেশে সবচেয়ে বেশি মানুষের উপস্থিতি ছিল 'স্টেজে/ডায়াজে'! তারা জামাতিদের হাতে শহীদ হয়ে জান্নাতুল ফেরদৌস পাওয়ার তীব্র আকাঙ্খা ব্যক্ত করেছে। হুজুরের উপদেশে শাহবাগী সাগরেদ তথা আওয়ামী রাম-বাম রাও কি একই অনুভুতিতে (শহীদি তামান্নায়) ২য় মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পরবেন?

-৫-

ড: জাকিয়া ফারহানা , যিনি বিরোধী দলের এক নেতার স্ত্রী, আরেক নেতা যিনি আওয়ামী কল্যানে বর্তমানে কারান্তরীণ মুক্তিযোদ্ধা তার কন্যা এবং এক বছর বয়সী শিশুর জননী, তাকে আওয়ামী পুলিশ কোন চার্জ ছাড়াই গ্রেফতার করেছে ২৩ শে মার্চ। তিনি জেলে তার অসুস্থ পিতাকে দেখতে এবং ঔষধ দিতে গিয়েছিলেন। ফেরার পথে বিকৃত ও বিক্রিত সরকার তাকে গ্রেফতার করল। চিন্তাও করলো না তার কচি ১ বছরের শিশুর কথা!

বাংলাদেশে কি হচ্ছে তা উপলব্ধির শেষ সীমানায় যেতে চলেছি আমি!

বিষয়: বিবিধ

১১৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File