সকল ইসলামী দলের মাঝে ঐক্য : সময়ের একান্ত দাবি

লিখেছেন লিখেছেন ড: মনজুর আশরাফ ২৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০৯:৫৯:৩৮ সকাল

ইসলামের শত্রুরা সবচেয়ে বেশি যে কাজটি এখন করবে তা হলো ইসলামী দলের মাঝে বিরোধ ঘটানো বর্তমান আন্দোলনকে দুর্বল করার্থে! কিছু পত্রিকা ইতিমধ্যে একাজ টি শুরু করে দিয়েছে।

এই মুহুর্ত থেকেই একান্ত প্রয়োজন সকল ইসলামী দলের ক্ষুদ্র ভেদাভেদ ভুলে গিয়ে স্বার্থ জলাঞ্জলি দিয়ে একতাবদ্ধ হয়ে ইসলামবিদ্বেসী নাস্তিকতার ধ্বজাধারী স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন শুরু করা। কালেমার পতাকা বাংলার মাটিতে উত্তোলনের সম্মিলিত প্রতিগ্গা আর অভিযাত্রা।

আর নয় স্বৈরাচার আওয়ামী লিগ, বিএনপি আর এরশাদ ! সব একই রকম!

শুরু হলো ইসলাম এবং মানবরচিত মতবাদের চিরন্তন সংগ্রাম!

আপনি এ অভিযাত্রায় কোন দলে থাকবেন?

----------

শিক্ষনীয় পয়েন্টস:

(অ) টলারেন্স (মতবিরোধপূর্ণ বিষয়ে করনীয়): একেবারে 'ফরজ' নয় বিষয়ে 'ছাড়' দেয়া অথবা একের অধিক গুরুত্বপূর্ণ বিষয়ের মাঝে কম প্রায়োরিটি র বিষয় লঙ্ঘনে ঐক্যমত (রেফারেন্সের আলোকে) আনয়ন ইসলামী দলের মাঝে করার আপ্রান প্রচেষ্টা করা। কিভাবে আমার মত প্রতিষ্ঠিত করব তা চিন্তা না করে মতের অমিল নিয়ে একসাথে কিভাবে চলব আর আন্দোলন বেগবান করব সে প্রচেষ্টা করা।

একটা ভুল আমরা করি: আরেকজনকে শিখানোর চেষ্টা করি যতক্ষণ না সে আমার মত চিন্তা করে। এরকম না করে - বরং -- ছোটখাট বিভিন্ন বিষয় নিয়ে ঝগড়া বাদ দিয়ে সব মতকে নিয়ে এক সাথে কিভাবে চলব সেরকম সাহস, উদারতা এবং দক্ষতা অর্জন এক বিরাট যোগ্গ্তা - সেই চিন্তাই সব ইসলামী দলের করা বাঞ্চনীয়।

(আ) 'জামায়াত নয় সকল ইসলামি দলের অস্তিত্ব আজ হুমকির মুখে! যতই শুধুমাত্র জামায়াত নিষিদ্ধের কথা বলা হোক না কেন - অতিশিঘরই অন্যান্য ইসলামী দলের ও একই পরিনতি হবে। তাই এ মুহুর্তে স্বার্থ জলান্জলী দিয়ে একতাবদ্ধ না হওয়ার ভুল করলে অনেক মাশুল সবার শিঘ্রই দিতে হবে!

বিষয়: বিবিধ

৯৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File