'বিলাইর' কথা শুনলে মনে হয় 'সিংহ' ডাকছে

লিখেছেন লিখেছেন ড: মনজুর আশরাফ ১৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০৮:২৫:৪০ রাত

'বিলাইর' কথা শুনলে মনে হয় সিংহ ডাকছে । শাহবাগ-উপজীব্য সুযোগসন্ধানী বাম-নেতা মনজুরুল আহসান সরকারের কাছে অস্ত্র চেয়েছেন - জামাত-শিবির প্রতিরোধের জন্য।

যেখান শিবির-জামায়াত সহ সারা বাংলাদেশের তীব্র জনরোষ সামাল দিতে পুলিশ-বিজিবি হিমশিম খাচ্ছে।

নিরস্ত্র মানুষ ভাইয়ের খুন আর জখমের বদলা নিতে দানব পুলিশের অস্ত্রের সামনে দাড়িয়ে যায় - ছেলের জানাজায় পিতা শক্ত চোখে স্বৈরাচারকে জানান দেয় যে তার আরও ছয় পুত্র শহীদ হতে তৈরী - চোখ-বন্ধ সন্তানের পাশে বসে জননী বুকের বুলেটের গর্ত হাত বুলিয়ে স্রষ্টার দরবারে নালিশ পাঠিয়ে দেয় আর আচলে রক্ত মুছে দেয় - মিছিলে 'নারায়ে তাকবির' ধ্বনির সাথে চোখে ভেসে উঠে 'না ফেরার দেশে চলে যাওয়া' আপন ভাইয়ের মুখের ছবি আর তখনি ব্রাশ ফায়ার শুরু হয়ে যায় - জানালার পাশে দাড়িয়ে বোনের কান্নার সাথে বৃস্টির কান্না মিশে যায় - হটাত মনে হয় কে যেন ফিসফিস বলে গেল 'কাদিসনা আপু - দেখা হবে আনন্দ-ভুবনে' ...

সারা বাংলাদেশের আনাচে কানাচে এই বেদনা-বিধূর দৃশ্য - মজলুমের ব্যথা আর কান্নার শোক আজ এক তেজস্বী শক্তিতে পরিনত -

অপ্রতিরোধ্য ঝড়ে বেগবান - তখন এক পুরো দেশের জামায়াত-শিবিরের আন্দোলনের তুলনায় এক বিন্দুসম শাহবাগের অধার্মিক-বাম পরিচালিত উত্সবে কুলাঙ্গার বাম-নেতাদের উক্তি বেশ চমকপ্রদ। সস্তা আর মিথ্যা আবেগকে রাজনৈতিক স্বার্থে পরিচালিত করতে সরকার-চালিত আদালতের বিরুদ্ধে সরকার চালিত আন্দোলনকে চাঙ্গা করতে আর সাধারণ মানুষকে বলির পাঠা বানাতে এরকম 'ফ্যাসিবাদী বক্তব্য' দেয়ায় এসব জন-বর্জিত পাপীদের প্রতি তীব্র ঘৃনা জানাই।

এই বিলাইরা ৪২ বছর ধরেই সিংহ মার্কা কথা বলে গেল !!

বিষয়: বিবিধ

১১৩১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File