কসাইর হাট এবং জাফর ইকবাল গং

লিখেছেন লিখেছেন ড: মনজুর আশরাফ ০৯ ফেব্রুয়ারি, ২০১৩, ১২:০৩:১৯ দুপুর

<< শাহবাগের সমাবেশে জাফর ইকবাল বলে, ‘ শিবিরকে প্রতিহত করতে আমাদের রাস্তায় লাঠিসোটা নিয়ে নামতে হবে।'

বিচি (VC!) আনোয়ার হোসেন বলে, ‘জামায়াত-শিবির নিয়ন্ত্রিত সব প্রতিষ্ঠানকে বন্ধ করে দিতে হবে।’

এ সময় মঞ্চ ও এর বাইরে থেকে স্লোগান দেয়া হয়, ‘একটা করে শিবির ধর, সকাল-বিকাল জবাই কর’| কামাল লোহানী জামায়াতের সঙ্গে সব ধরনের আত্মীয়তা বন্ধ করার আহ্বান জানিয়েছে! >>

(১) (পঁচা-মুখী) হাসিনার রাজনৈতিক জীবন স্বার্থক - জাফর ইকবাল, আনওয়ার হোসেনের মত 'ছাত্র' তৈরী করতে পেরেছে বলে। খামাখাই কামরুল, মতিয়া ইত্যাদি আওয়ামীদের মুখ-নষ্ট ঝগড়াটে বলে গালি দিতাম। এইগুলা কি? এইগুলা তো স্রেফ 'ঘেউ ঘেউ' ছাড়া কিছু না।

(২) আনোয়ার হোসেনের বাপ ঠিক একই কাজ করেছিল। সব প্রতিষ্ঠান রাষ্ট্রের অধীনে গ্রাস করেছিল আর লুটপাটের স্বর্গ বানিয়ে ছেড়েছিল। সহকর্মী রা এর বাপরে তৃতীয় শ্রেনীর রাজনীতিবিদ বলে থাকলে আনোয়ার হোসেন কোন শ্রেনীর 'বিচি' (VC!) ?

(৩) কারে ভুতে কিলাইসে যে, লোহানী মার্কা নাপাক-নাস্তিক দের সাথে আত্মীয়তা করতে যাবে? যারা নামাজ-টামাজের কাছে মাঝে মাঝে যায় তাদেরও তো এসব লোহানী-মার্কা অধার্মিক, অপবিত্র, স্বার্থপর, পশুদের সাথে সম্পর্ক করতে 'রুচিতে' বাধে!

(৪) "একটা করে শিবির ধর, সকাল-বিকাল জবাই কর" - যারা বুঝে বা না বুঝে বলেছে তাদের না হয় বাদ ই দিলাম - কিন্তু বাস্তবতা হল - এ মানসিকতার লোকেরা আজ আমাদের রাজাধিরাজ তথা প্রধানমন্ত্রী, মন্ত্রী, যারা দারুন প্রতাপের সাথে দেশ পরিচালনা করছে - কি সৌভাগ্য এই বাংলাদেশী জাতির। পৃথিবীর কোন জাতির এই সৌভাগ্য আছে?

বিষয়: বিবিধ

১৮৫৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File