শাহবাগের পুতুল নাচাইয়েদের সুতায় ঝুলছে যারা : তাদের জন্য সরল কথা

লিখেছেন লিখেছেন ড: মনজুর আশরাফ ০৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০৬:৫৭:১২ সন্ধ্যা

- কথা ১-

বিচার তো হচ্ছে না - বিচারের নামে রাজনৈতিক হত্যাকান্ড হচ্ছে। স্বছ UN-observatory based বিচার হলে সবচেয়ে লাভবান হত জামায়াত নিজে - মিথ্যাবাদীদের মুখোস উম্মোচিত হত। তাই এই নাটক হয়েছে - যা (ট্রাইবুনাল লিক্স) বিশ্বে সুপ্রমাণিত হয়েছে।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে 'সাধারণ ১৬ কোটি মানুষ' যারা একটা ট্রান্সপারেন্ট বিচার আশা করেছিল।

- কথা ২ -

মিথ্যাবাদী বলেই এই শাসক আর তাদের তাবেদার বুদ্ধিজীবিদের (যাদের অনেকে শাহবাগে জমায়েত - পুতুল নাচ নাচাচ্ছে - যেমন ৪২ বছর ধরে নাচাচ্ছে ) ট্রান্সপারেন্ট বিচার করার যোগ্যতা, সাহস আর ইচ্ছা কোনটাই নাই। না পাছে তাদের ৪২ বছরের মুখোশ খুলে যায়। তাই আসেন - এক কাতারে - সবাই মিলে এই ট্রাইবুনাল বাতিল করে প্রথম থেকে সঠিক বিচার শুরু করার আন্দোলন করি।

-কথা ৩ -

আশ্চর্য হই যখন ৪২ বছর ধরে অত্যাচারিত, বর্জিত, ধর্ষিত, আহত মানুষ সব ভুলে গিয়ে ' মিথ্যাবাদী পশুদের' পিছু নেয় - যখন সে নিজেই নিজের উপর অত্যাচারের স্বাক্ষী (কারো থেকে শুনে নয়)

অথচ ওই "সুপ্রমাণিত মিথ্যাবাদীদের" কথা বিশ্বাস করে প্রমান্ বিহীন কিছু ইসলামপন্থী মানুষের বিরুদ্ধে এরা উঠে পরে লাগে।

৪২ বছর ধরে আপনি দুই দলকেই দেখেছেন - শাসন ক্ষমতাতে 'চোর' হিসেবে কাদের পেয়েছেন? প্রতারক হিসেবে কাদের নিজের চোখে দেখেছেন? এদের কথা আপনি কিভাবে বিশ্বাস করেন? নিরপেক্ষ মনে চিন্তা করুন! কয়লা ধুলে কি ময়লা যায়?

৪২ বছর পরে অত্যাচারিত মানুষেরা এই সামান্য চিন্তা করে না কেন ?

-কথা ৪ -

শাহবাগে যারা আসর জমিয়েছে - তাদের চোখে ধরা পড়ে না - যখন স্বৈরাচার দেশকে বিক্রি করে দেয়; যখন পুলিশ ১৮ বছরের কিশোরকে ধরে কামেরার সামনেই মাথায় গুলি করে - চোখ তুলে নেয় নিজ হাতে; যখন নিজ বোন্ দের ছাত্র-লিগ ধর্ষণ করে পার্টি করে তখন ও অন্ধ থাকে; যখন পিতা এক ছেলের জানাজায় ঘোষণা দেয় যে তার অন্য ছেলেরা মজলুম নেতাদের মুক্তির জন্য শহীদ হতে প্রস্তুত - ঠিক তখন সুপরিচিত ছেচ্চর বর্বর শাসকদের মিথ্যা কথার গল্পে উজ্জীবিত হয়ে 'ফাসি' 'ফাসি' করে পাগল হয়ে যায়।

বিষয়: বিবিধ

১০০৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File